প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজারে  ‘বি দ্যা চেইন্জ ’ শিরোনামে ইয়্যুথ সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ১ নভেম্বর রোজ শুক্রবার  ‘এম্পুয়ার মি’ এর আয়োজনে ইউনিরিসোর্ট এর নাটোরা মিলনায়তনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

এই দিনব্যাপী ইয়্যুথ সেমিনার  এ অংশ গ্রহন  করেছে কক্সবাজারের ১৪  টি তরুণ সবামূলক সংগঠন।

প্রবিত্র কোরআন তেলোয়াত ও জাতীয় সংগীতের মাধ্যমে সেমিনারের সূচনা করেন এম্পুয়ার মি প্রতিষ্ঠাতা শাহ লালন।

ইম্পেয়ার মির নিজস্ব অর্থায়ননে দিনব্যাপী এই আয়োজনে  ই-মেইলিং, প্রফেশনালিজম, ফাউন্ডিং প্রজেক্ট , লিডারশীপ ও ভলেন্টিয়ার বিহেভিয়ার সহ বিভিন্ন বিষয়ের  উপর সেশন ও সাংস্কৃতিক অনুষ্ঠান ছিল।

এ এই ইয়্যুথ সেমিনারে কক্সবাজারের তরুণ সংগঠন প্রতিনিধিদরা স্কিল ডেফ্যলোমেন্ট, সংগঠন ব্রান্ডিং , ফান্ড রাইজিং সহ বিভিন্ন সাংগঠনিক বিষয় সম্পর্কে জ্ঞান লাভ করতে পারবে এবং  এই আয়োজনে প্রত্যেক সংগঠনের প্রতিনিধি নিজ নিজ সংগঠন কে উপস্থাপন করতে উপস্থাপন করছে ।

  আয়োজক সংগঠন এম্পাওয়ার মি এর প্রতিষ্ঠাতা শাহ্ লালন আমিন বলেন ‘কক্সবাজারের সচেতন তরুণ সংগঠকদের উদ্যোগে প্রতিষ্ঠিত বিভিন্ন সংগঠন / ক্লাব সেবামূলক অনেক কাজ করছে। তাদের ইতিবাচক কাজের মাধ্যমে কক্সবাজারে তরুণদের স্কিল ডেফল্যোমেন্টে ও  ব্র্যান্ডিংয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। সংগঠন গুলোর সাফল্য উদযাপন করতেই আমাদের এই দিনব্যাপী  ফেয়ারের আয়োজন।’

তিনি আরো বলেন, ‘আমরা মনে করি ইয়্যুথ সেমিনারের  মধ্য দিয়ে অন্য সাধারণ শিক্ষিত তরুণরা সংগঠনে যুক্ত হয়ে বিভিন্ন সহ-শিক্ষা কার্যক্রমে অংশ নিতে । এতে ব্যক্তি জীবনে তাদের যেমন দক্ষতা বাড়বে, ক্যারিয়ার লাইফেও তারা অন্যদের চেয়ে এগিয়ে থাকবে।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ একে এম ফজলুর করিম । এসময় ‘এম্পুয়ার মির’ এর প্রতিনিধি শাহ লালন  তার তরুণদের পথচলা, সাফল্য এবং  বিভিন্ন স্থানে তার সফলতার অভিজ্ঞতা বিষয়ে আলোচনা করেন।পরে সকল সংগঠনকে সনদপত্র ও ক্রেস্ট প্রদান করা হয়

অনুষ্ঠানটি” স্টিয়ার ফর চেইন্জ “ব্যবস্থাপনায়  সহযোগিতায় ছিল সিএইসআরডিএফ, ইয়েস, ডিভা অর্গানাইজেশন ও স্বপ্নছরী।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •