আলাউদ্দিন, লোহাগাড়া :

“বঙ্গবন্ধুর দর্শন, সমবায় উন্নয়ন” এ প্রতিপাদ্যকে সামনে রেখে নানা কর্মসূচির মধ্য দিয়ে লোহাগাড়ায় পালিত হলো ৪৮ তম জাতীয় সমবায় দিবস ২০১৯।

দিবসটি উপলক্ষে শনিবার (২ নভেম্বর) সকাল ১০টায় লোহাগাড়া উপজেলা পরিষদ চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালী র‌্যালি বের হয়ে মহাসড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।

পরে উপজেলা পাবলিক হলে উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমেদের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল।

বিশেষ অতিথি ছিলেন লোহাগাড়া উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এম. ইব্রাহিম কবির ও লোহাগাড়া উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিঃ’র চেয়ারম্যান সমাজসেবক আরমান বাবু রোমেল।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমবায় অফিসার নূর হোসাইন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ সালাহ উদ্দিন হিরু, সমবায়ী যথাক্রমে ডাঃ আকতার আহমদ, তুষার বড়ুয়া, জাহাঙ্গীর আলম ও আইয়ুব আনসারী প্রমুখ ।

আলোচনা সভায় অতিথিরা দেশ ও সমাজ জীবনে জাতীয় সমবায় কার্যক্রমের কথা তুলে ধরে বক্তব্য রাখেন।

আলোচনা শেষে সফল সমবায়ী পদুয়া হাঙ্গর খাল পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির প্রতিষ্ঠাতা মো: জাহাঙ্গীর আলম ও চুনতি চাম্বি খালপানি ব্যবস্থাপনা সমবায় সমিতির সদস্য আবদুল লতিফ এবং লোহাগাড়া উপজেলা আটো রিক্সা – সিএনজি চালক কল্যান সমবায় সমিতির সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ রাসেলকে সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিরা।

অনুষ্ঠানে উপজেলা সমবায় অফিসের কর্মকর্তা-কর্মচারী, সমবায়ী সংগঠনের সদস্যবৃন্দ, সুশীলসমাজের প্রতিনিধি ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।