বার্তা পরিবেশকঃ
শহরের কলাতলী এলাকায় ড্রেন দখল করে অবৈধ স্থাপনার অভিযোগ উঠেছে। ইতোমধ্যে ড্রেন ঘেষে টিনের ঘেরাবেড়া দেয়া হয়েছে। যে কোনো সময় স্থাপনা নির্মাণ করা হতে পারে বলে আশঙ্কা করছে স্থানীয়রা।
স্থানীয় মোঃ খোরশেদ আলম নামের এক ব্যক্তি এই দখলবাজিতে জড়িত বলে এলাকাবাসীর অভিযোগ।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, ড্রেনের উপর স্থাপনার কারণে ইতিমধ্যে পানির চলাচলে ব্যাঘাত হচ্ছে। তাতে পরিবেশের বিঘ্ন ঘটছে।
এ বিষয়ে গত ১৭ অক্টোবর কক্সবাজার সদর মডেল থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ওয়ার্ল্ড বিচ রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক হাজি দেলোয়ার হোসেন।
অভিযোগে হাজী দেলোয়ার হোসেন বলেন, মোঃ খোরশেদ আলমের পিতা মৃত শামসুল আলমের নিকট থেকে ২০০৮ সালে বিএস দাগ নং-২০১৭৭, বিএস খতিয়ান নং-১৯৭৬ হতে ৯০ শতক জায়গা হস্তান্তরের আমমোক্তারনামা করা হয়। জায়গার মালিকরা ৩০ অনুপাত ৭০ এর ভিত্তিতে জায়গা ডেভেলপ করার জন্য চুক্তিবদ্ধ হয়। আমমোক্তারনামা অনুযায়ী জায়গা বুঝিয়ে দেন ৫৪ শতক।
হাজী দেলোয়ার হোসেন অভিযোগ করে আরো বলেন, অভিযুক্ত মোঃ খোরশেদ আলম গত ২০ অক্টোবর রাত ১১ টার দিকে খালি জায়গাতে অবৈধভাবে দোকান ঘর নির্মাণ কাজ করতে থাকে। বাধা দিতে গেলে মারধর ও হত্যা করার হুমকি প্রদান করে।
হাজী দেলোয়ার হোসেনসহ স্থানীয়রা এই ঘটনায় নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে লিখিত অভিযোগে জানানো হয়েছে।
এই ঘটনায় কক্সবাজার সদর মডেল থানার ওসি (তদন্ত) খাইরুজ্জামান বলেন, এই ঘটনায় থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে। অভিযোগের আলোকে খোঁজখবর নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।
তবে, একজনের মালিকানাধীন জায়গা অন্যজনের দখলের কোন সুযোগ নাই। কোন পক্ষ আইনশৃঙ্খলার বিঘ্ন ঘটে এমন কাজ করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।