মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

উখিয়া উপজেলা আওয়ামীলীগের বহিস্কৃত নেত্রী খুরশিদা করিম (৪৮), তার ছেলে শ্রমিকলীগ উখিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক সুজন মাহমুদ (২৮) সহ ৪ জনকে খুরশিদা করিমের মদের আড্ডা হতে আটক করা হয়েছে। আটককৃত অন্য দু’জন হলো-উখিয়া উপজেলার রুমখা পালং চরপাড়ার আনোয়ার হোসেন (২২), একই উপজেলার ফলিয়াপাড়ার শাহাজাহান (২৮)। আটককৃত ৪ জনকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উখিয়ার ইউএনও মোঃ নিকারুজ্জামান প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম কারাদন্ড দিয়ে জেল হাজতে প্রেরণ করেছেন। উখিয়া ইউএনও অফিসের নির্ভরযোগ্য সুত্র সিবিএন-কে বিষয়টি নিশ্চিত করেছেন।

উখিয়া থানার ওসি আবুল মনসুর সিবিএন-কে জানান, উখিয়া থানার এস আই রাজু আহমেদ গাজী’র নেতৃত্বে একদল পুলিশ সোমবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে উখিয়ার কোটবাজার মনি মার্কেট এলাকায় খুরশিদা করিমের বাসায় মাদকের অাড্ডায় অভিযান পরিচালনা করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে অভিযানকালে কিছু মাদক ব্যাবসায়ী মাদকদ্রব্য নিয়ে পালিয়ে যায়। পরে পুলিশ মাদক বিক্রির বিভিন্ন সরঞ্জাম সহ বহিস্কৃত আওয়ামীলীগ নেত্রী খুরশিদা করিম, তার ছেলে সুজন মাহমুদ, রুমখা পালং চরপাড়া গ্রামের আনোয়ার হোসেন, ফলিয়াপাড়ার শাহাজাহান’কে মদের আড্ডা হতে আটক করে। আটককৃতদের মোবাইল কোর্ট পরিচালনা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান আসামীদের দন্ডবিধি ১৮৬০ সালের সংশ্লিষ্ট ধারায় প্রত্যেককে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।
প্রসংগত, ২০১৮ সালের ৩০ অক্টোবর কক্সবাজার বিমানবন্দর থেকে ১ হাজার ৯২৫ পিচ ইয়াবাসহ তৎকালীন আওয়ামীলীগ নেত্রী খুরশিদা করিম আটক হয়েছিলো।বিমানবন্দরের যাত্রী ভবনে প্রবেশ করার সময় গেইটে তল্লাশিতে তার ভ্যানিটি ব্যাগে এসব ইয়াবা ধরা পড়ে। এ ব্যাপারে কক্সবাজার সদর মডেল থানায় ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) এর ৯ (খ) ধারায় মামলা দায়ের করে। এরপর আওয়ামীলীগ খুরশিদা করিমকে দল হতে বহিষ্কার করে। অভিযোগ রয়েছে, এই মাদক মামলায় জামিনে এসে পুনরায় ইয়াবা কারবারে জড়িয়ে পড়ে খুরশিদা করিম।

এ বিষয়ে উখিয়া থানার ওসি আবুল মনসুর বলেন, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে উখিয়া থানা পুলিশের একটি দল খুরশিদা করিমের বাড়ীতে অভিযান চালায়। এসময় পুলিশের অভিযান টের পেয়ে কিছু মাদক সেবনকারী পালিয়ে গেলেও মাদকের বিভিন্ন সরঞ্জাম, খুরশিদা করিমের ছেলেসহ ৩ জনকে পুলিশ আটক করে নিয়ে আসার চেষ্টা করলে মাদক কারবারি খুরশিদা করিম আসামীদের নিয়ে আসতে বাঁধা প্রদান করে। পরে পুলিশ মাদক কারবারি খুরশিদা করিম সহ আসামীদের গ্রেফতার করে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •