মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

জনতা ও পুলিশ অপরাধ দমনে একত্রে সক্রিয়ভাবে কাজ করলে সমাজের প্রতিটি স্থর থেকে অপরাধের শিকড় উচ্ছেদ করা সম্ভব হবে। অপরাধ প্রবণতা ক্রমান্বয়ে কমিয়ে আনতে কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরো ব্যাপক ও গতিশীল করতে হবে। এজন্য কমিউনিটি পুলিশিং এর দায়িত্বশীল সকলকে নিজ নিজ এলাকা ও সমাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।
টেকনাফ উপজেলার শাহপরীর দ্বীপ ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে শাহপরীর দ্বীপ বাজার সংলগ্ন মাঠে মাদক, জঙ্গি ও সন্ত্রাস প্রতিরোধে আয়োজিত এক সমাবেশে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ইকবাল হোসাইন একথা বলেন।

এডিশনাল এসপি (এডমিন) মোহাম্মদ ইকবাল হোসাইন আরো বলেন- মাদক, জঙ্গীবাদ, সন্ত্রাস, চাঁদাবাজ, ইভটিজিং, বাল্যবিবাহ, গুজব, ধর্ষন সহ আরো বিভিন্ন ধরনের অপরাধমুক্ত করে টেকনাফকে বাসযোগ্য করে তুলতে হবে। টেকনাফ হতে ইয়াবার বদনাম গুছিয়ে সভ্যতা, সুশিক্ষা, গঠনমূলক সংস্কৃতি, পর্যটন ও পারিবারিক বন্ধনের নান্দনিক সুবাসে আমাদের প্রিয় টেকনাফকে নতুন করে গড়ে তুলতে হবে। না হয়, পরবর্তী প্রজন্মের কাছে আমরা অপরাধী হয়ে যাবো।

ইয়াবাকারবারীদের ‘সাক্ষাৎ জম’ হিসাবে খ্যাতি পাওয়া টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ বিপিএম (বার) এর সভাপতিত্বে সোমবার ২৮ অক্টোবর বিকেলে অনুষ্ঠিত উক্ত সমাবেশে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা কমিউনিটি পুলিশিং এর নব নির্বাচিত সভাপতি ও দৈনিক কালেরকন্ঠের বিশেষ প্রতিনিধি তোফায়েল আহমেদ, সাধারণ সম্পাদক ও বিশিষ্ট যুবনেতা সোহেল আহমেদ বাহাদুর, কমিউনিটি পুলিশিং এর টেকনাফ উপজেলা সভাপতি নুরুল হুদা, সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সোনা আলী প্রমুখ। সভার শুরুতে প্রধান অতিথি এডিশনাল এসপি (এডমিন) মোহাম্মদ ইকবাল হোসাইন, কক্সবাজার জেলা কমিউনিটি পুলিশিং এর নব নির্বাচিত সভাপতি তোফায়েল আহমেদ ও সাধারণ সম্পাদক সোহেল আহমদ বাহদুরকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।