নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজার আইডিয়াল মাদ্রাসায় কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, জেডিসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠান গতকাল শনিবার (২৬ অক্টোবর) সকালে মাদ্রাসা মিলনায়তনে ৬ষ্ঠ শ্রেণির ছাত্র শেখ মুহাম্মদ রাকিব এর পবিত্র কুরআন থেকে তিলাওয়াতের মাধ্যমে শুরু হয়।

এতে প্রধান অতিথি ছিলেন, সীতাকুÐ কামিল মাদ্রাসার অধ্যক্ষ ও কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মাহমুদুল হক।

আল্লামা আব্দুল হাই (রহঃ) স্মৃতি সংসদের সভাপতি মাষ্টার মুহাম্মদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত বিদায় ও দোয়া মাহফিলে বিশেষ অতিথি ছিলেন, অত্র মাদ্রাসার পরিচালক মাওলানা শফিক আহমদ, ডা. একেএম ইদ্রিস, একেএম কফিল উদ্দিন চৌধুরী, আবছার আলী শেখ প্রমুখ।

মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা দেলাওয়ার হোছাইন এর সঞ্চালনায় বিদায় ও দোয়া অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন, অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ মুজহেরুল ইসলাম মাসুম। অধ্যক্ষ তাঁর বক্তব্যে শিক্ষার্থীদের নৈতিক শিক্ষা ও শিরক্ আকবর সম্পর্কে ধারণা দিয়ে জীবনকে সুন্দর ভাবে পরিচালনা করার আহŸান করেন।

অন্যান্য বক্তরা বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে পরীক্ষার্থীদের করণীয় ও বর্জনীয় দিক আলোচনা করেন। পরীক্ষার হলে শিক্ষার্থীরা সাধারণত কোন কোন সমস্যার সম্মুখীন হয় এবং সমস্যার তাৎক্ষণিক করণীয় কি সে সম্পর্কে ধারণা দেন। এছাড়া রুটিন মেনে পড়ালেখার পাশাপাশি শুদ্ধভাবে নিয়মিত নামাজ-কালাম পড়ার তাগিদ দেন। সন্তানদের মোবাইল না দিয়ে পড়ালেখার দিকে মনোযোগী করতে অনুষ্ঠানে উপস্থিত অভিভাবকদের পরামর্শও প্রদান করেন প্রধান অতিথি।

এদিকে বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে শ্রদ্ধাঞ্জলি পাঠ করেন সপ্তম শ্রেণীর ছাত্রী-ঊর্মি তাবাচ্ছুম তাসফিয়া। মাদ্রাসার শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, আনিকা তাসনিম মীম, নুজাইমা মুস্তফা।

বিদায়ী শিক্ষার্থীদের পক্ষ থেকে স্মৃতিময় বিদায় সম্ভাষণ পাঠ করেন, তাসমিয়া তামজিদ তাকিয়া। বক্তব্য রাখেন, আয়িশা সিদ্দিকা, মীর মুহাম্মদ সামী এবং সাজিয়া আরাফাত তিশা।

শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন ইংরেজি শিক্ষক- নিজাম উদ্দিন নাহিদ। অনুষ্ঠান শেষে বিদায়ী ও বৃত্তি প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের ক্রেস্ট তুলে দেন অতিথিরা।

সবশেষে দোয়া পাঠের মাধ্যমে পরীক্ষার্থীদের জন্য দোয়া কামনা করে পরিচালক মাওলানা শফিক আহমদের মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •