প্রেস বিজ্ঞপ্তি:

‘পুলিশের সঙ্গে কাজ করি, মাদক জঙ্গি- সন্ত্রাসমুক্ত দেশ গড়ি।’ এই প্রতিপাদ্য বিষয়ের আলোকে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে কক্সবাজারে কমিউনিটি পুলিশিং দিবস পালিত হয়েছে।

২৬ অক্টোবর সকাল ১০ টায় বর্ণিলভাবে সাঁজানো কক্সবাজার পুলিশ সুপারের কার্যালয় মাঠে কেক কাটা হয়। উড়ানো হয় বেলুন, আকাশে মুক্ত করা হয় একঝাঁক শান্তির পায়রা। এভাবে গানে আর উৎসবমুখর পরিবেশে কমিউনিটি পুলিশিং দিবস উদ্বোধন করা হয়। উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক , এমপি কানিজ ফাতেমা আহমেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, সাবেক এমপি এথিন রাখাইন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুদুর রহমান মোল্লা, জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক এডভোকেট রনজিত দাশ। পরে অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেন ও জেলা কমিউনিটি পুলিশ ফোরামের সভাপতি সাংবাদিক তোফায়েল আহমদের নেতৃত্বে বর্ণাঢ্য শোভা যাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। রঙ বেরঙের ফেস্টুন, ঘোড়ার গাড়ি, ৫ শতাধিক পুলিশ ও কমিউনিটি পুলিশের সদস্যদের অংশগ্রহনে বর্ণাঢ্য শোভাযাত্রা সহকারে সবাই কক্সবাজার সদর মডেল থানায় সমবেত হয়।

এর পর মডেল থানা চত্বরে স্বেচ্ছায় রক্তদান, আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়। অতিরিক্ত পুলিশ সুপার মো: ইকবাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সাবেক এমপি এথিন রাখাইন, জেলা কমিউনিটি পুলিশের সভাপতি সাংবাদিক তোফায়েল আহমেদ, সাধারণ সম্পাদক সোহেল আহমদ বাহাদুর, ইউএনডিপি’র প্রোগ্রাম অফিসার মাসুদ করিম, সদর থানার অফিসার ইনচার্জ সৈয়দ আবু মো: শাহাজাহান কবির, সদর উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি এডভোকেট রেজাউর রহমান রেজা, সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাক , পৌর কমিউনিটি পুলিশের সভাপতি মিজানুর রহমান, সাধারন সম্পাদক ইফতেখার উদ্দিন পুতু,। সভা পরিচালনা করেন রেজোয়ান আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আদেবুল ইসলাম।

বিকাল ৪ টায় কক্সবাজার পুলিশ লাইনে অনুষ্ঠিত হয় পুলিশ বনাম কমিউনিটি পুলিশিং ফোরামের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত । এতে ১-০ গোলে পুলিশকে পরাজিত করে জয় লাভ করেছে কমিউনিটি পুলিশিং ফোরাম।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •