আলাউদ্দিন, লোহাগাড়া :

সমাজকে অপরাধমুক্ত রাখতে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে কমিউনিটি পুলিশ মন্তব্য করেছেন লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মো: সাইফুল ইসলাম।

শনিবার (২৬ অক্টোবর) সকাল ১০টায় থানা চত্বর কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে লোহাগাড়ায় বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার সভাপতির বক্তব্য তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেনে, কমিউনিটি পুলিশিংয়ের কাজ হচ্ছে সমাজ উন্নয়নে আমাদের সহযোগিতা করা। কমিউনিটিতে কি হচ্ছে তার খোঁজখবর রাখা। দেশকে ভালো রাখতে কাজ করা। সমাজ ভালো থাকলে দেশ ভালো থাকবে। দেশ ভালো থাকলে আমরা ভালো থাকবো।

মাদক কারবারি, জঙ্গি ও সন্ত্রাসীদের পুলিশের হাতে ধরিয়ে দেওয়ার প্রাথমিক কাজটিও করে এই বাহিনী। এছাড়া, কোথাও অপরাধীদের সংগঠিত হওয়ার খবর পাওয়া মাত্রই, তাদের শনাক্ত করাসহ সন্ত্রাসীদের গ্রেফতারে পুলিশকে সযোগিতা করাও এই বাহিনীর কাজ। সার্বিকভাবে অপরাধ ঠেকানোর উদ্দেশ্যেই কাজ করেন কমিউনিটি পুলিশের সদস্যরা।

সভায় বক্তব্য রাখেন সাতকনিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাসানুজ্জান মোল্ল্যা, উপজেলা পরিষদের চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল,উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌসিফ আহমদ, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু, অধ্যক্ষ এ কে ফজুলল হক, লোহাগাড়া থানার পুলিশ পরির্দশক ( তদন্ত) জহির উদ্দিন, লোহাগাড়া ট্রাফিক বিভাগের ইনচার্জ মো: মুজিবুর রহমান, লোহাগাড়া সদর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব নুরুচ্ছাফা চৌধুরী ও সাজেদুর রহমান দুলাল প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন, লোহাগাড়া উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য জাহাঙ্গীর হোসেন মানিক, পুটিবিলা বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের সভাপতি আ স ম দিদারুল আলমসহ স্থনীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, রাজনীতি ব্যক্তিবর্গগন।

এর আগে থানা চত্বর থেকে র‌্যালিটি শুরু হয়। পরে র‌্যালিটি আলহাজ্ব মোস্তাফিজুর রহমান কলেজের সামনে গিয়ে শেষ হয়।

পুলিশের সঙ্গে কাজ করি, জঙ্গি-মাদকমুক্ত সমাজ গড়ি’ এ স্লোগানকে ধারণ করে ব্যানার ফেস্টুন নিয়ে বাদ্যযন্ত্রের তালে তাল মিলিয়ে স্কুল-কলেজের শিক্ষার্থী, কমিউনিটি পুলিশ সদস্য, জনপ্রতিনিধি, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ লোকজন অংশগ্রহণ করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •