আবদুর রশিদ নাইক্ষ্যংছড়ি:
বান্দারবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের নারিচবুনিয়া দাখিল মাদরাসায় ২০১৯সালের দাখিল ৮ম ও ৫ম শ্রেণি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া মাহফিল গতকাল শুক্রবার ২৫ অক্টোবর বিকাল ৩টায় মাদরাসা প্রাঙ্গণে দোয়া ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ৮ নং ওয়ার্ড ইউপি সদস্য মুহাম্মদ আবদুর রহিমের সভাপতিত্বে ও-সুপার মাওলানা জহিরুল হকের সঞ্চালনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মাদরাসা সুপার মাওলানা জহিরুল হক। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হিসাবে উপস্তিত থেকে বক্তব্য প্রদান করেন চট্টগ্রাম জজ কোর্ট এর সিনিয়র আইনজীবী মোঃ আবুল মনছুর।
তিনি বলেন মাদ্রাসা শিক্ষার্থীদেরকে কোরআন-হাদিসের ধারক ও বাহক হতে হবে। ইলম ও আলম হাসিলের মাধ্যমে তাক্বওয়া অর্জন করতে হবে। তিনি বলেন, শিক্ষা ছাড়া পৃথিবী অচল। যে জাতী যত শিক্ষিত সে জাতী তত উন্নত। শিক্ষার্থীদেরকেই মাদ্রাসা শিক্ষার মান ধরে রাখতে হবে এবং আত্ম শক্তিতে বলিয়ান হতে হবে। তিনি বলেন, নারিচবুনিয়া দাখিল মাদ্রাসা ঐতিহ্যের ধারাবাহিকতা ধরে রেখে আরো এগিয়ে যাবে।
বিশেষ অতিথি ছিলেন নাইক্ষ্যংছড়ি সরকারি কর্মচারী সমন্বয় পরিষদের সভাপতি আবুল কালাম, গর্জনিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার প্রভাষক মোঃ নুরুল হাকিম, সাংবাদিক মোঃ আবদুর রশিদ, মাওলানা নাজির হোসাইন, সমাজ সেবক মোঃ বাবুল হোসেন, সাবেক ইউপি সদস্য আজিজুল হক,বাইশারী ইসলামিয়া বালিকা মাদ্রাসার সুপার মোঃ রফিকুল ইসলাম, সমাজ সেবক মোঃ ইলিয়াস সওঃ, বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগি আমার বাড়ী আমার খামার প্রকল্পের উপজেলা সমন্বয়ক মহি উদ্দিন,প্রবাসী মোঃ জাকের হোসাইন, মোঃ হেলাল উদ্দিন, আমিনুল হক প্রমুখ। এসময় মাদরাসার শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক মন্ডলী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে ৮ম ও ৫ম শ্রেণির পরীক্ষার্থী এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া মুনাজাত পরিচালনা করেন মাওলানা আমানুল হক, দোয়া মাহফিল শেষে নবপ্রতিষ্ঠিত নারিচবুনিয়া শাহ সূফী আবদুল গনি নুরী নুরানী একাডেমী শুভ উদ্বোধন করেন সিনিয়র আইনজীবী এডভোকেট আবুল মনছুর সহ সম্মানিত অতিথি বৃন্দরা।
মাদ্রাসা সুপার মোঃ জহিরুল হক বলেন আগামী ২০২০ সাল থেকে দাখিল ৯ম শ্রেণি পর্যন্ত পাঠদান করা হবে বলে জানান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •