খালেদ হোসেন টাপু, রামু:
রামু: কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে  রামু থানা ও উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির যৌথ উদ্যোগে বিস্তারিত কর্মসূচি পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল। কেক কাটা ও বেলুন উড়িয়ে দিবসের উদ্বোধন, বর্ণাঢ্য  র‌্যালি ও আলোচনা সভা।
‘পুলিশের সঙ্গে কাজ করি, জঙ্গি-মাদকমুক্ত সমাজ গড়ি’ এ স্লোগানকে ধারণ করে ব্যানার ফেস্টুন নিয়ে বাদ্যযন্ত্রের তালে তাল মিলিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, কমিউনিটি পুলিশ সদস্য, আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মী ও পুলিশের কর্মকর্তারাসহ  বহু সংখ্যক লোকজন অংশগ্রহণ করেন।
শনিবার (২৬ অক্টোবর) সকাল ৯টায়  কেক  কেটে ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয় । পরে রামু থানা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে রামুর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে চৌমুহনী চত্বরে আলোচনা সভায় মিলিত হয় ।
 রামু থানার অফিসার্স ইনচার্জ মোঃ আবুল খায়ের এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি সোহেল সরওয়ার কাজল।
এসময় প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল  বলেন, কমিউনিটি পুলিশিং কার্যক্রমের মাধ্যমে নিরলসভাবে কাজ করে সমাজের মানুষকে নিরাপত্তা, আইনি সহায়তা ও সেবা দেওয়ার ধারাবাহিকতা বজায় রাখতে হবে। এর মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বিশেষ অবদান রাখা যাবে বলে আমরা মনে করি।
 বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা, মহিলা ভাইস-চেয়ারম্যান আফসানা জেসমিন পপি, ভাইস-চেয়ারম্যান সালাউদ্দিন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রাজারকুলের ৫ বারের সাবেক চেয়ারম্যান জাফর আলম চৌধুরী, ফতেখাঁরকুল  সদর চেয়ারম্যান ফরিদুল আলম, খুনিয়াপালং চেয়ারম্যান আব্দুল মাবুদ, রাজারকুল চেয়ারম্যান মুফিজুর রহমান,  জোয়ারিয়ানালা চেয়ারম্যান কামাল শামসুউদ্দিন আহমেদ প্রিন্স , রশিদ নগর চেয়ারম্যান  এমডি শাহ আলম, কাউয়ারখোপ চেয়ারম্যান মোস্তাক আহমদ, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক তরুণ বড়ুয়া, রামু প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আমির হোছাইন হেলালী, সাংবাদিক খালেদ হোসেন টাপু, রামু থানার সেকেন্ড অফিসার মোহাম্মদ আনোয়ার হোসেন,
 রামু থানা কমিউনিটি পুলিশিং অফিসার (সিপিও) এসআই তানভীরুল হক চৌধুরী,
 এস আই ইমতিয়াজ, মামুন, মিল্টন, মং চাই, নুরুল আনোয়ার, লম্বরী পাড়া আলোর দিশারী যুব পরিষদের সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর,  এএসআই দেলোয়ার, রনি, রাজিব ও শওকত , উপজেলা তাঁতী লীগের  সভাপতি নুরুল আলম জিকু, সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ, তাঁতী লীগ নেতা আব্দুস সালাম রাজু ও রেফারী ওমর ফারুক মাসুম ,
 প্রমুখ।  সমগ্র অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন রামু থানার ওসি তদন্ত এম এম  মিজানুর রহমান।
সভায় বক্তারা বলেন, রামুতে কমিউনিটি পুলিশিং কার্যক্রমের ফলে সেবা প্রদানকারীদের মধ্যে ঘনিষ্ঠতা  বেড়েছে । পাশাপাশি পুলিশী সেবা জনগণের দোরগোড়ায় দ্রুত সময়ে পৌঁছে দেওয়ার ফলে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে রয়েছে এবং পুলিশ প্রশাসনের  প্রতি জনসাধারণের আস্থা বেড়েছে বলেও  মন্তব্য করেন।
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •