অনির্দিষ্টকালের জন্য রাজস্থলী বাজার বন্ধ

রাঙামাটিতে বিএনপি নেতাকে কুপিয়ে-গুলি করে হত্যা

আলমগীর মানিক,রাঙামাটি :

রাঙামাটির রাজস্থলী উপজেলা বিএনপির সহ-সভাপতি ও হেডম্যান (মৌজাপ্রধান) দ্বীপময় তালুকদারকে (৪৫) অপহরণের পর গুলি করে এবং নির্মমভাবে কুপিয়ে হত্যা করে লাশ ফেলে গেছে সন্ত্রাসীরা। বুধবার সকালে উপজেলার গাইন্দ্যা ইউনিয়নের তাইতং পাড়ার জঙ্গলে তাঁর লাশ পাওয়া যায়। এই ঘটনার প্রতিবাদে রাঙামাটি শহরে তাৎক্ষনিকভাবে বিক্ষোভ মিছিল করেছে রাঙামাটি জেলা বিএনপি ও অঙ্গ-সহযোগি সংগঠনের নেতাকর্মীরা। অপরদিকে রাজস্থলী উপজেলা সদরে নিহতের লাশ নিয়ে বিক্ষোভ মিছিল সমাবেশের মাধ্যমে অবিলম্বে দ্বীপময়কে হত্যার সাথে জড়িত পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানিয়েছে উপজেলাবাসী। এরআগ পর্যন্ত উপজেলা সদরের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে বলেও সমাবেশ থেকে জানিয়ে দেওয়া হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আজ সকাল সাতটার দিয়ে দিকে দ্বীপময় তালুকদারের লাশ দেখতে পান এলাকাবাসী। পরে পুলিশকে খবর দিলে পুলিশ সকাল আটটার সময় তাঁর লাশ উদ্ধার করে নিয়ে আসে। দ্বীপময় উপজেলায় ৩৩৩ নম্বর ঘিলাছড়ি মৌজার প্রধান ও ঘিলাছড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। তিনি ঠিকাদারি পেশার সাথেও জড়িত ছিলেন বলে স্বজনরা জানিয়েছেন।

পুলিশ জানায়, মঙ্গলবার দুপুরে দ্বীপময় উপজেলার তাইতং পাড়ার জিরোমাইল এলাকায় ঠিকাদারির কাজ দেখতে যান। সেখান থেকে একদল দুর্বৃত্ত অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায়। আজ সকালে অপহরণ হওয়ার স্থান থেকে এক কিলোমিটার দূরে তাঁর লাশ উদ্ধার করা হয়।

রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মফজল আহম্মেদ খান বলেন, দ্বীপময় তালুকদারের লাশ উদ্ধার করা হয়েছে। তাঁকে গতকাল দুর্বৃত্তরা অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায়। দ্বীপময়কে গুলি করে হত্যা করা হয়েছে। লাশ উদ্ধারের পর রাজস্থলী বাজারে উত্তেজনা চলছে। স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে দ্বীপময়ের মুখে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়েই ক্ষান্ত হয়নি সন্ত্রাসীরা, তার মাথায় গুলিও করা হয়েছে।

এদিকে নিহতের মরদেহ উদ্ধারের পর সেটি নিয়ে স্থানীয়রা বিক্ষোভ মিছিল করেছে। এই ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতারের দাবিও জানিয়েছে এলাকাবাসী।

এই ঘটনার সাথে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএস এর অস্ত্রধারি সন্ত্রাসীরা জড়িত রয়েছে বলে পারিবারিক একটি সূত্র প্রতিবেদককে জানিয়েছেন। নাম প্রকাশ না করার শর্তে পরিবারিক ঐ সদস্য জানান, আমরা অপহরনের বিষয়টি নিশ্চিত হওয়ার পরপরই রাতে জেএসএস এর শীর্ষ নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করেছি। কিন্তু তারা বিষয়টি অস্বীকার করেছে এবং আমাদেরকে ধৈয্য ধরার পরামর্শ দিয়েছিলো। বর্তমানে রাজস্থলী উপজেলাজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

সর্বশেষ সংবাদ

সাবেক এমপি লুৎফুর রহমান কাজলের জন্মদিন আজ

লামায় ভূমি সংক্রান্ত জটিলতা, নিরসন প্রক্রিয়া এবং আইন বিষয়ক প্রশিক্ষণ

কাশ্মীর সীমান্তে বিস্ফোরণে ভারতীয় সেনা নিহত, আহত ২

খেতে না দেয়ার অভিযোগ এরশাদপুত্র এরিকের

বিএনপিতে উপেক্ষিত তারেক রহমান!

ভেঙে গেল এলডিপি

রিফাত হত্যা : ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন ৮ ডিসেম্বর

আবরার হত্যা : চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

নিউইয়র্কে এনআরবি তারকা এ্যাওয়ার্ড পেয়েছেন নিম্মি

ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে কোটবাজার স্টেশন

হ্নীলায় পিইসিই পরিক্ষা কেন্দ্র পরির্দশনে উপজেলা নির্বাহী অফিসার

১০০ বোতল ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী আটক

মেহমান ফাঁসি চায় মোর!

জাপান থেকে বলছি : বর্তমান প্রেক্ষাপট, সততা, সমন্বয় এবং অগ্রগতি…!

টেকনাফ পৌর আওয়ামী লীগের ৮নং ওয়ার্ড সভাপতি হানিফ সম্পাদক মোঃ আলমগীর

হোলি আর্টিজান হামলা মামলার রায় ২৭ নভেম্বর

কক্সবাজার জেলা আওয়ামী লীগের জরুরী সভা অনুষ্ঠিত

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন নেই, তবু কক্সবাজারে হচ্ছে সা’দ পন্থীদের ইজতেমা 

চকরিয়ায় মার্কেটের গলি দখল করে সিঁড়ি নির্মাণের চেষ্টা, ব্যবসায়ীদের বিক্ষোভ

রামু সরকারি কলেজের এইচএসসি ২০১৪ ব্যাচের বর্ণাঢ্য পূণর্মিলনী উৎসব সম্পন্ন