এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া:
চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবাগ্রহীতাদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ভ্রাম্যমান তথ্য ও পরামর্শ সেবা প্রদান করা হয়েছে। সচেতন নাগরিক কমিটি (সনাক) চকরিয়ার সহযোগী সংগঠন ইয়ুথ এনগেজমেন্ট এন্ড সাপোর্ট (ইয়েস) এর উদ্যোগে মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত একটানা এ সেবা প্রদান করা হয়।

এ সময় তথ্য ও পরামর্শ ডেস্কের মাধ্যমে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আগত সেবাগ্রহীতা ও দর্শনার্থীদের স্বাস্থ্য কমপ্লেক্সের বিদ্যমান সেবা, সেবার মূল্য ও সেবা প্রাপ্তিতে করনীয় বিষয়ে পরামর্শ দেওয়া হয়। পাশাপাশি চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নারীদের জন্য যেসব সেবা রয়েছে বিশেষ করে সার্বক্ষণিক জরুরী বিভাগের সেবা, গর্ভকালীন চেকআপ ও নিরাপদ প্রসব সেবা গ্রহনে উদ্বুদ্ধ করা হয়। এছাড়াও জরুরী প্রয়োজনে নির্ধারিত ফি দিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স ব্যবহার, সরকার নির্ধারিত সাশ্রয়ী মূল্যে বিভিন্ন প্যাথলজি টেস্ট এবং ইউনিয়ন পর্যায়ে উপস্বাস্থ্য কেন্দ্র ও কমিউনিটি ক্লিনিক এর সেবা গ্রহনে উদ্বুদ্ধ করা হয়। এ সময় সনাকের পক্ষ থেকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা সম্পর্কীত ভাঁজপত্রও বিলি করা হয়।

দিনব্যাপী ভ্রাম্যমান তথ্য ও পরামর্শ সেবা কার্যক্রমে অংশ নেন সনাক সদস্য জিয়া উদ্দিন, স্বজন সদস্য ফয়সাল উদ্দিন, টিআইবির এসিস্টেন্ট ম্যানেজার মিটন বনিক বাবু, ইয়েস দলনেতা নাসরিন আকতার, সহদলনেতা রোকেয়া পারভিন, সহদলনেতা আলী মর্তুজা টিটু, ইয়েস সদস্য কহিনুল ইসলাম ও বোরহান উদ্দীন। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সনাক সদস্য ও ভ্রাম্যমান তথ্য ও পরামর্শ ডেস্ক উপকমিটির আহবায়ক রুপম কুমার সুশীল।