মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়’ এ শ্লোগান নিয়ে এবারের নিরাপদ সড়ক দিবসটি পালিত হয়েছে। জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে সারা দেশের ন্যায় মালুমঘাট হাইওয়ে পুলিশের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার সকালে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ও মালুমঘাট বাজারের দিকে র‌্যালিটি প্রদক্ষিণ করে মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়িতে গিয়ে শেষ হয়েছে। র‌্যালি শেষে মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) মোর্শেদুল আলম চৌধুরীর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বক্তব্যে ওসি বলেন, সড়ক দুর্ঘটনা কমাতে হলে গাড়ি চালকদের সচেতন হতে হবে। মহাসড়কে যাতে দুর্ঘটনা না ঘটে সেজন্য সরকারী সহায়তায় হাইওয়ে পুলিশ অত্যাধুনিক যন্ত্রপাতি ব্যবহার শুরু করছে। মহাসড়কে নিষিদ্ধ গাড়ি চলাচল বা মাতাল অবস্থায় গাড়ি চালালে যন্ত্রপাতি দ্বারা তা চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। দুর্ঘটনা রোধে গাড়ি চালকের পাশাপাশি যাত্রী ও জনসাধারণের সচেতন থাকার আহবান জানান তিনি।
এসময় বক্তব্য রাখেন হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক মোঃ জসিম উদ্দিন, আবদুল মোতালেব, পরিবহন ও শ্রমিক নেতৃবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুশীল সমাজের লোকজন।