আবুল কালাম, চট্টগ্রাম:

চট্টগ্রামে খুলশী থানাধীন জাকির হোসেন বাইলেইন এলাকায় অভিযান চালিয়ে ২০ হাজার পিস ইয়াবাসহ পাচারকারী চক্রের ৫ নারী সদস্যকে আটক করেছন র‌্যাবের। এ সময় ইয়াবাা পাচারে ব্যবহারিত একটি মাইক্রবাস জব্দ করা হয়।

রোববার (২০ অক্টোবর) বিকাল ৪টার দিকে তাদের আটক করা হয়।

র‌্যাবের সহকারী পুলিশ সুপার কাজী তারেক আজিজ বলেন তাদেরকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে নিশ্চিত করেছেন।

আটককৃত পাঁচজনের মধ্যে চারজন বাংলাদেশি আর অন্যজন ভারতীয় নাগরিক। বাংলাদেশি চারজন হলেন রোজিনা (৫২) ও সাইমা (২৮) সম্পর্কে মা মেয়ে। শাহনাজ (৫০), সুমাইয়া ও (২১) এরাও সম্পর্কে মা মেয়ে, কুমল কর (২৮)ভারতীয় নাগরিক।

র‌্যাব কর্মকর্তা বলেন, ‘এরা পাঁচজন কক্সবাজার থেকে ইয়াবা নিয়ে ঢাকায় নিয়ে যাচ্ছিলো। বাংলাদেশি চারজনই ঢাকার বাসিন্দা। অন্যদিকে ভারতীয় নারীর মাধ্যমে তারা ইয়াবা ভারতে পাচার করে। এসব কাজ তারা বহুবার করেছে বলে জিজ্ঞাসাবাদে জানা যায়।

তাদের জিজ্ঞাসাবাদে র‌্যাব কর্মকর্তা জানান, ভারতীয় নারী কুমল কর বাংলাদেশি রোজিনার সম্পর্কে ভাইয়ের মেয়ে। রোজিনা বাংলাদেশে বিয়ে করে এসে ইসলাম ধর্ম গ্রহণ করে। তবে ভারতের সাথে যোগাযোগ করে তারা ইয়াবা পাচার করে আসছে।কুমল কর গত ২৭ সেপ্টেম্বর দেশে এসেছে। গত (১৭ অক্টোবর) তারা কক্সবাজার গিয়ে ইয়াবা কিনে ঢাকায় চলে যাচ্ছিল।

তাদের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলমান আছে বলেও জানান র‌্যাব কর্মকর্তা।