নীতিশ বড়ুয়া, রামু
বাংলাদেশ জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে চিকিৎসাধীন ভদন্ত করুনাশ্রী থেরকে দেখতে গেছেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।
করুনাশ্রী থের রামু উপজেলার উত্তর মিঠাছড়ি বিমুক্তি বিদর্শন ভাবনা কেন্দ্র এবং ভূবন শান্তি একশ ফুট সিংহশয্যা গৌতম বুদ্ধ মুর্তির প্রতিষ্ঠাতা ও পরিচালক।
২০ অক্টোবর, রবিবার বেলা ১২ টার দিকে এমপি কমল জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে চিকিৎসাধীন বৌদ্ধ ভিক্ষু করুনাশ্রী থের’র চিকিৎসার খবরা-খবর নেন এবং উন্নত চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা জানিয়ে ভান্তের সু-চিকিৎসায় সার্বিক সহযোগিতারও আশ্বাস দেন।
এসময় ঢাকা শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. উত্তম কুমার বড়ুয়া, বিশিস্ট ব্যবসায়ী সবুজ বড়ুয়াসহ বৌদ্ধ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বিমুক্তি বিদর্শন ভাবনা কেন্দ্র পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সিপন বড়ুয়া জানান, গত ৪ অক্টোবর ভদন্ত করুণাশ্রী থের মহোদয়ের গুরু ভন্তে, একুশে পদকে ভুষিত, উপ-সংঘরাজ পন্ডিত সত্যপ্রিয় মহাথেরো’র মৃত্যুশোকে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাঁকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে সিসিইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসায় কিছুটা ভালো হয়।
১৮ অক্টোবর শারিরিক অবনতি দেখা দিলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা জাতীয় হৃদরোগ ইন্সস্টিটিউটে ভর্তি করা হয়। তিনি বর্তমানে ডা: খন্দকার শহীদের তত্ত্বাবধানে ২৫ নম্বর কেবিনে চিকিৎসাধীন আছেন।