ওমর ফারুক :

বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে কক্সবাজার সিটি কলেজ কর্তৃক আয়োজিত আন্তঃঅনুষদ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা আগামীকাল রোববার বিকাল ৪ টায় অনুষ্ঠিত হবে। ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে দুই শিরোপা প্রত্যাশি দল সমাজবিজ্ঞান ও বাণিজ্য অনুষদ।

আজ টুর্নামেন্টের প্রথম রাউন্ডের শেষ দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল কলা অনুষদ ও বিজ্ঞান অনুষদ। ফাইনালে যাওয়ার কঠিন সমীকরণের সামনে কলা অনুষদের দরকার ছিল বড় ব্যবধানের জয়। সমর্থকদের প্রত্যাশার গগণচুম্বী পারদের মতোই দৌড় শুরু করেছিল কলার ফরোয়ার্ডরা। খেলা শুরুর মাত্র ৫ মিনিটের মাথায় দর্শনীয় শটে গোলের সূচনা করেন কলা অনুষদের ১১ নাম্বার জার্সিধারী নুরুল আলম। তার ঠিক ৪ মিনিট পরে আবারো সমর্থকদের গোলের আনন্দে ভাসিয়ে ২-০ লিড এনে দেন নুরুল। ম্যাচের ১৫ মিনিটের মাথায় সাইফুল কলা অনুষদের ফাইনালে যাওয়ার স্বপ্নটাকে আরো বড় করে তুলেন চমৎকার এক গোলে (৩-০)। কিন্তু হঠাৎ করেই যেন সেই স্বপ্নের পথে বাধ সাধে বিজ্ঞান অনুষদের ৭ নং জার্সিধারী মিডফিল্ডার ফাহিমের চমৎকার এক ভলিতে। প্রথমার্ধ শেষ হয় ৩-১ এ। দ্বিতীয়ার্ধের মাত্র ১ মিনিটের মাথায় কলা অনুষদের দর্শক গ্যালারিকে আরেকবার উল্লাসিত করে ৪-১ পরিণত করেন জাহেদ। ঠিক ৪ মিনিট পর সেই উল্লাসে পানি ঢেলে দেন বিজ্ঞান অনুষদের আলতাফ (৪-২)। ১১ মিনিটের মাথায় নুরুল আলম দর্শনীয় শটে বিজ্ঞান অনুষদের জালে বল জড়িয়ে স্কোরলাইন ৫-২ এ পরিণত করেন। নুরুলের হ্যাট্রিকে ফাইনালে যাওয়ার আশায় বুক বাধে কলা অনুষদ।

দিনের ২য় ম্যাচে (প্রথম রাউন্ডের শেষ ম্যাচ) মুখোমুখি হয় সমাজবিজ্ঞান ও বাণিজ্য অনুষদ। ন্যুনতম ড্র হলেই ফাইনাল নিশ্চিত বাণিজ্য অনুষদের এরকম পরিকল্পনাকে প্রশ্নের সম্মুখীন করে ম্যাচের মাত্র ৩ মিনিটের মাথায় দলকে এগিয়ে দেন সমাজবিজ্ঞানের ১২ নাম্বার জার্সিধারী মিডফিল্ডার জুয়েল। গ্যালারিতে তখন সমাজবিজ্ঞানের চেয়ে কলা অনুষদের দর্শককেই বেশি উল্লাসিত হতে দেখা যায়। কিন্তু কলা অনুষদের স্বপ্নকে ধূলিস্যাৎ করে খেলা শেষ হওয়ার মাত্র ১ মিনিট আগে গোল শোধ করে দলকে সমতায় ফেরান বাণিজ্য অনুষদের প্রতিভাবান ফরোয়ার্ড সাকিব। তার চমৎকার হেডে আলোর নাচন উঠে বাণিজ্য অনুষদের দর্শক গ্যালারিতে।

আগামীকাল রোববার বিকাল ৪ টায় সমাজবিজ্ঞান ও বাণিজ্য অনুষদের মধ্যকার ফাইনালের পূর্বে কক্সবাজার সিটি কলেজের শিক্ষকদের মধ্যে এক আকর্ষণীয় প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে। আগামীকালকের দুটি ম্যাচই উপভোগ করার জন্য ফুটবলামুদী দর্শকদের আমন্ত্রণ জানিয়েছেন টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক অধ্যাপক আরিফুল ইসলাম।