মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়ি:
রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের শাহ সুজা সড়কে মোটর সাইকেলেল ধাক্কায় মোঃ নুরুল ইসলাম (৬৫) এক বৃদ্ধ গুরুতর আহত হয়েছে। শনিবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। আহত বৃদ্ধ ইউনিয়নের নতুন তিতার পাড়া এলাকার মৃত মোহাম্মদ আলীর ছেলে।

ঘটনাস্থলে থাকা খাইরুল আমিন ও মেহেদি হাসান জানান, বৃদ্ধা নুরুল ইসলাম ঔষুধের জন্য গর্জনিয়া বাজারে যাওয়ার পথে ডাক বাংলোর দক্ষিণ পাশে নতুন তিতার পাড়াস্থ শাহ সুজা সড়কে এ দূর্ঘটনা ঘটে। তিনি বাজারে যাওয়ার পথে দক্ষিণ দিক থেকে আসা বেপরোয়া গতির একটি ভাড়ায় চলিত অবৈধ মোটারসাইকেল পিছন দিক থেকে ধাক্কা দিলে ঘটনাস্থলে তিনি গুরুতর আহত হন।

সাথে সাথে স্থানীয় লোকজন আহত বৃদ্ধাকে আশংকাজনক অবস্থায় দ্রুত কক্সবাজার সদর মেডিকেল হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে কর্তব্যরত চিকিৎসক আহতের অবস্থার বেগতিক দেখে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।
বর্তমানে তার অবস্থা অশংকাজনক বলে জানা গেছে। এলাকাবাসীর অভিযোগ গর্জনিয়া-কচ্ছপিয়ায় প্রতিদিন কোনো না কোনো স্থানে এই ভাবে অবৈধ মোটরসাইকেল ও টমটম গাড়ির দূর্ঘটনা ঘটছে।

গত দুই বছরে শিশুসহ ৭ জন নিহত ও অর্ধশতাধিক আহত হয়। এদিকে গর্জনিয়া-কচ্ছপিয়ায় হাজার হাজার মানুষ ভাড়ায় চলিত অবৈধ মোটরসাইকেলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের হস্থক্ষেপ কামনা করেন। এবিষয়ে রামু থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের জানান অবৈধ এসব গাড়ী ও ঘটনার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান। এসংবাদ লেখাকাল পর্যন্ত আহত ব্যাক্তি অজ্ঞান অবস্থায় বেচে আছেন।