বার্তা পরিবেশক:
মহেশখালী উপজেলার হোয়ানকে ৬৫ বছরের ভোগদখলীয় জায়গায় বাড়ি নির্মাণে বাধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। হোয়ানক পদ্মপুকুর পাড়া এলাকায় এই ঘটনা ঘটেছে। এই ঘটনায় ভুক্তভোগীরা নিরুপায় হয়ে প্রতিকার চেয়েছেন।

অভিযোগে জানা গেছে, হোয়ানক পদ্মপুকুর পাড়ার এলাকার মৃত আবুল কালাম প্রকাশ লালুর পুত্র হোয়ানক ইউনিয়ন ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক ও সেভ দ্যা নেচার অব বাংলাদেশ এর হোয়ানক ইউনিয়ন সহ-সভাপতি তারেক আজিজ তার ওয়ারিশ সূত্রে পাওয়া ৬৫ বছরের দখলীয় জায়গায় পাকা বাড়ি নির্মাণ শুরু করেছেন। কিন্তু এতে বাধা দিচ্ছে একই এলাকার মৃত সাহেব মিয়ার পুত্র ছৈয়দ কবির, নূরুল কবির, সাহেব মিয়া ও পশ্চিম কালাগাজির পাড়ার মৃত মকবুল মিয়ার পুত্র জয়নাল আবেদনী ও ওমর মিয়ার মিলে তারেক আজিজের বাড়ি নির্মাণে বাধা দিচ্ছে।

তারেক আজিজ অভিযোগ করেন, তার দাদা প্রায় ৬৫ বছর আগে ওই জমিটি কিনেছেন। সেই থেকে ওরারিশগণ ওই জমি ভোগ দখল করে আসছেন। এতদিন কোনো জায়গা দাবি বা অভিযোগ করেনি ছৈয়দ কবির গং। কিন্তু সম্প্রতি তারেক আজিজ তার ভাগে পাওয়া অংশে বাড়ি নির্মাণের কাজ শুরু করলে বাধা দেন ছৈয়দ কবির গং। তারা জায়গাটি তাদের দাবি করে তারেক আজিজ থেকে টাকা দাবি করেন। কিন্তু কাগজপত্র ও ওয়ারিশসূত্র বৈধ মালিক হওয়ায় ছৈয়দ কবির গংয়ের দাবিকৃত চাঁদা অস্বীকৃতি জানান তারেক আজিজ। এতে ক্ষুব্ধ তার বাড়ি নির্মাণ কাজ বন্ধ করে দেয় ছৈয়দ কবির গং।

এই ঘটনায় আইনী প্রতিকার পেতে প্রশাসনের কাছে আকুল আবেদন জানিয়েছেন ভুক্তভোগী তারেক আজিজ।