বেলাল উদ্দিন আরমান

পর্ব: ১
*এই সুন্দর গগনে, কেউ আসে সুখ আর কেউ দুখ নিয়ে। আমি আজ লিখিতে বসেছি সুখ আর দুখ পাখির জীবন দশার পার্থক্য নিয়ে। যা আমাদের সমাজে বিরাজমান।
* এক ছিল সুখ পাখি, সে তার প্রিয়জনের সাথে এমন একটি রাজ্যে যাচ্ছে যেখানে সব কিছুতে পরিপূর্ণ। তারা দুইজন নীল আকাশের মাঝে স্বপ্ন বুনতে বুনতে আনন্দের উল্লাসে উড়ছে,,,,,,, কিছু দূর যাবার পর সুখ পাখির ডানায় আঘাত পেয়ে আর উড়তে পারছে না তখন তারা একটি গাছের ঢালে এসে বসল। সুখ পাখির ডানা ঠিক হতে অনেক সময় লাগবে মনে করে, সুখ পাখির প্রিয়জন তাকে ছেড়ে চলে গেল।
বিদ্র: আমাদের চারপাশে এমন হাজারো মানুষ আছে যারা – আপনি যখন পরিপূর্ণ থাকবেন পাশে থাকবে কিন্তু একটু দুর্বল হলে স্বার্থপরের মতো চলে যায়। যেমন : একজন রাজনৈতিক ব্যাক্তির যখন অর্থ, পদ, ক্ষমতা থাকে সবাই এসে তার গুন গান গাই, তার ভালো মন্দ পার্থক্য করে না। কিন্তুু ঐ ব্যাক্তি যখন সব কিছু হারিয়ে যায় সবাই তাকে ভুলে যায়,,,,,,,কারন পৃথিবীতে প্রায় সবাই স্বার্থ খুজে।। অর্থের নেশায় সবাই ভরপুর,

* আরেকটি পাখি আকাশে উড়তে উড়তে ক্লান্ত হয়ে পড়ে সেও ঐ রাজ্যে যাচ্ছে নাম তার দুখ পাখি। সে তার দুুঃখ ভুলে যাবার জন্য যাচ্ছে,,,,, ক্লান্ত হয়ে সে ঐ গাছের ডালে বসল,,,,,, দুখ পাখির খুব পানি খেতে ইচ্ছা হলো। দেখলেন তার ঢালে আরেকটি পাখি ( সুখ পাখি) বসে আছে।তাকে দেখে বললেন একটু পানি হবে।

সুখ পাখি: হ্যা, নিন।
দুখ পাখি: পানি খেয়ে, বলল, ধন্যবাদ।
সুখ পাখি : কে আপনি? কোথাই যাচ্ছেন?
দুখ পাখি: আমি দুখ পাখি, কিছু দুরে একটি সুন্দর রাজ্যে আছে ওখানে যাচ্ছি।
সুখ পাখি: একটু নিশ্বাস নিয়ে বলল,,,, ও,,,,,,
দুখ পাখি: আচ্ছা আমি আসি। কিন্তুু আপনি একা কি করছেন?
সুখ পাখি: চোঁখের পানি ছেড়ে দিয়ে বলেন,আমার একটা ডানা ভেঙ্গে গেছে, তাই আমার প্রিয়জন আমাকে রেখে চলে গেছে,,, কথা ছিল দুইজন আপনার মতো ঐ রাজ্যে যাবার।
দুখ পাখি: নিশ্বাস নিয়ে বলেন, আপনি আমার উপকার করেছেন, আমি আপনাকে রেখে চলে যেতে পারি না

বিদ্র: পৃথিবীতে এমন কিছু মানুষ আছে যখন আপনি সবকিছু হারিয়ে অসহায় হয়ে যাবেন, তখন এমন একজন আসবে যে নিঃস্বার্থে আপনার পাশে থাকবে,কিন্তু অনেকে উপকারের কথা মনে রাখে না।

সুখ পাখি: অনেক খুশি হলো।
দীর্ঘ সাত দিন পর সুখ পাখি সুস্থ হয়ে উঠল। দুখ পাখি অনেক কষ্ট করে সুখ পাখিকে সুস্থ করেছে।
সুস্থ হয়ে সুখ পাখি আর দুখ পাখি নীল আকাশের বুকে উঠতে লাগল,,,,ঐ রাজ্যের দিকে,,,,,,,,
রাজ্যে গিয়ে যখন নামল, তখন তারা সেখানে বসল তার পাশে দেখে সুখ পাখির সেই স্বার্থপর প্রিয়জনকে,,,,,,,,,,,

 

(বন্ধুরা বাকি পর্ব খুব তাড়াড়াতি আসবে,,,,কিন্তু আমার এই পর্বটি পড়ে যদি একটু ভালো লাগে কষ্ট করে,,,,,,,,একটি লাইক কমেন্ট আর শেয়ার করবেন,,,,,,,,, ধন্যবাদ,,,,,,,,,,)

পর্ব : ২ এর অপেক্ষায় থাকুন,,,,,,,,,,,,