সেলিম উদ্দীন, ঈদগাঁও

চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়ন আ’লীগের ত্রী বার্ষিক সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন হয়েছে। শনিবার (১৯ অক্টোবর) সকাল ১০টায় স্থানীয় কমিউনিটি সেন্টারে অনুষ্টিত সম্মেলন বিকেলে সম্পন্ন হয়।
প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন খুটাখালী আ’লীগ সভাপতি অধ্যাপক শফিকুর রহমান।
সাধারন সম্পাদক এম বেলাল আজাদের পরিচালনায় শুরুতে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।
চকরিয়া পেকুয়া আসনের এমপি আলহাজ্ব জাফর আলম বিএ (অনার্স) এমএ সম্মেলন উদ্ভোধক হিসাবে বক্তব্য রাখেন। প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা আ. লীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান।
বিশেষ অতিথিদের মধ্যে, প্রবীণ আওয়ামী লীগ নেতা ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা শফিকুল কাদের শফি, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, জেলা আ’লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কমর উদ্দীন, শিল্প ও বাণিজ্য সম্পাদক খালেদ মিথুন, উপ প্রচার সম্পাদক এম এ মনজুর, সদস্য আমিনুর রশিদ দুলাল, চকরিয়া উপজেলা আ’লীগ সহ সভাপতি এম আর চৌধুরী, ছৈয়দ আলম কমিশনার, মোকতার আহমদ, যুগ্ম সম্পাদক জামাল উদ্দীন জয়নাল, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, জেলা পরিষদ সদস্য সোলতান আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান, প্রচার সম্পাদক আবু মুছা, খুটাখালী যুবলীগ সভাপতি এডভোকেট ওমর ফারুক শিবলীসহ ইউনিয়ন যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।
দুপুর আড়াইটার সময় দিত্বীয় অধিবেশন জেলা সাধারন সম্পাদক মুজিবুর রহমানের সভাপতিত্বে আরম্ভ করা হয়।
এসময় সভাপতি,সাধারন সম্পাদক প্রার্থীদের নাম প্রস্তাব করা হলে সভাপতি পদে ৩ জন, সাধারন সম্পাদক পদে ৫ জন প্রার্থী নাম উঠে আসে। তাদের মধ্যে থেকে প্রায় শতাধিক ভোটে আলহাজ্ব জয়নাল আবেদীনকে সভাপতি নির্বাচিত করা হয়। তার নিকটতম প্রতিদ্ধন্ধী ছিলেন খালেদ মুর্শেদ হিরু। অপরদিকের অর্ধ শতাধিক ভোট পেয়ে সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন বাহাদুর হক। দিত্বীয় হয়েছেন জিল্লুর রহমান।
ফলাফল ঘোষনা করেন পৌর মেয়র মুজিবুর রহমান।
সম্মেলনের প্রথম অধিবেশনে ইউনিয়নের প্রয়াত আ’লীগ নেতাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মুনাজাত করেন উপজেলা আ’লীগ ধর্ম বিষয়ক সম্পাদক ডা. মীর আহমদ হেলালী।