কক্সবাজারের সাংবাদিকদের জন্য সেভ দ্য চিলড্রেনের ‘মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৯’

আজিম নিহাদ:

কক্সবাজার জেলায় কর্মরত সংবাদকর্মীদের শিশু অধিকার সম্পর্কিত কাজের স্বীকৃতি জানাতে সেভ দ্য চিলড্রেন তিনটি ভাল রিপোর্টকে মিডিয়া অ্যাওয়ার্ড প্রদানের উদ্যোগ নিয়েছে।
সেভ দ্য চিলড্রেন তার ১০০তম জন্মবার্ষিকীতে কক্সবাজার জেলায় কর্মরত সংবাদকর্মীদের শিশু অধিকার সম্পর্কিত ভাল কাজের স্বীকৃতি জানাতে প্রিন্ট ও টেলিভিশন এই দুই শ্রেণীতে অ্যাওয়ার্ড প্রদানের উদ্যোগ নিয়েছে।

গত এক বছরে (১৬ অক্টোবর ২০১৮ থেকে ১৫ অক্টোবর ২০১৯) প্রিন্ট এবং টেলিভিশন সংবাদমাধ্যমে প্রকাশিত শিশু অধিকার সম্পর্কিত সংবাদ বা রিপোর্টের মধ্য থেকে সবচেয়ে ভাল তিনটি করে মোট ছয়টি রিপোর্টকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ক্রমানুসারে অ্যাওয়ার্ড দেওয়া হবে। আজ (১৭ অক্টোবর ২০১৯) থেকে প্রকাশিত সংবাদ গ্রহণ করা হবে।

সেভ দ্য চিলড্রেন রোহিঙ্গা রেসপন্সের দলনেতা ডেভিড স্কিনার বলেন, “কক্সবাজার জেলার সংবাদকর্মীদের অনেক ভাল কাজের নমুনা রয়েছে। শিশু অধিকার রক্ষায় অগ্রগামী প্রতিষ্ঠান হিসেবে, এই জেলায় কর্মরত সাংবাদিকদের শিশু অধিকার সম্পর্কিত কাজের স্বীকৃতি দিতে এবং অন্যান্যদের উদ্বুদ্ধ করতে আমাদের ১০০তম প্রতিষ্ঠা বছরে এই অ্যাওয়ার্ড প্রদানের ঘোষণা দিচ্ছি।’

সংবাদ পাঠানোর নিয়ম: [email protected] এই ইমেইল অ্যাড্রেসে ব্যক্তিগত যোগাযোগ নম্বর ও ইমেল অ্যাড্রেসসহ প্রকাশিত আপনার সবচেয়ে ভাল সংবাদটির লিংক, অথবা একটি কপি সংযুক্ত করে পাঠান এবং সাবজেক্ট লাইনে লিখুন, ‘স্টোরি ফর মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৯’। অথবা, সেভ দ্য চিলড্রেনের কক্সবাজার অফিসের রিসেপশনে রাখা ‘মিডিয়া অ্যাওয়ার্ড’ বক্সেও একটি খামে ভরে, উপরে ‘স্টোরি/নিউজ ফর মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৯’ লিখে রেখে যেতে পারেন। ২৮ অক্টোবর ২০১৯ তারিখ বিকেল পাঁচটা পর্যন্ত সংবাদ বা রিপোর্ট পাঠানো যাবে। এই সময়ের পরে পাঠানো আর কোনো সংবাদ বা স্টোরি গ্রহণ করা হবে না।

জমা হওয়া সংবাদগুলোর মধ্য থেকে বাছাই করে দুই শ্রেণীতে মোট ছয় জনকে পুরষ্কার প্রদান করা হবে। প্রথম পুরষ্কার হিসেবে থাকবে ২০ হাজার টাকা, দ্বিতীয় পুরষ্কার ১৫ হাজার টাকা এবং তৃতীয় পুরষ্কার ১০ হাজার টাকা। বিচারক হিসেবে থাকবেন প্রথিতযশা সাংবাদিকবৃন্দ।

বিজয়ী সংবাদকর্মীদের তাদের ব্যক্তিগত যোগাযোগ মাধ্যমে পরবর্তীতে যোগাযোগ করা হবে। অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান সম্পর্কে পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।
বিস্তারিত জানতে যোগাযোগ করুন: উম্মে হাবিবা, মিডিয়া কোঅর্ডিনেটর, [email protected] / ০১৭৭৭৪৫৮৯৬৬।

উল্লেখ্য, সেভ দ্য চিলড্রেন কক্সবাজারে কর্মরত শীর্ষস্থানীয় আন্তর্জাতিক সংস্থা যা ২০১৭ সালের আগস্টের রোহিঙ্গা শরণার্থী সমস্যা শুরুর পর থেকে এযাবত চার লক্ষের বেশি শিশুসহ ৭ হাজার ৮৮ হাজার রোহিঙ্গা এবং স্থানীয় জনগোষ্ঠীর কাছে নানা রকম মানবিক সহায়তা পৌঁছেছে। সেভ দ্য চিলড্রেন তার দুই সহস্রাধিক কর্মীর মাধ্যমে শিশু সুরক্ষা, শিক্ষা, স্বাস্থ্য ও পুষ্টি, পানি ও সেনিটেশন পরিসেবার পাশাপাশি আশ্রয় এবং খাদ্য সামগ্রী বিতরণ করছে। আমরা কক্সবাজারের সকল রোহিঙ্গা শরণার্থী শিবিরে কার্যক্রম পরিচালনা করে। ২ হাজার ৭৯ হাজার ৭৮৬ জন শিশুসহ প্রায় অর্ধেক রোহিঙ্গা শরণার্থীকে আমরা চাল, ডাল, রান্নার তেলসহ নানারকম নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সরবরাহ করে।

সর্বশেষ সংবাদ

টেকনাফ পৌর আওয়ামী লীগের ৮নং ওয়ার্ড সভাপতি হানিফ সম্পাদক মোঃ আলমগীর

হোলি আর্টিজান হামলা মামলার রায় ২৭ নভেম্বর

কক্সবাজার জেলা আওয়ামী লীগের জরুরী সভা অনুষ্ঠিত

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন নেই, তবু কক্সবাজারে হচ্ছে সা’দ পন্থীদের ইজতেমা 

চকরিয়ায় মার্কেটের গলি দখল করে সিঁড়ি নির্মাণের চেষ্টা, ব্যবসায়ীদের বিক্ষোভ

রামু সরকারি কলেজের এইচএসসি ২০১৪ ব্যাচের বর্ণাঢ্য পূণর্মিলনী উৎসব সম্পন্ন

আপিলে প্রার্থীতা ফিরে পাবে সালাহ উদ্দীন কমল!

বাবরি মসজিদ : রায় বাতিল চেয়ে রিভিউ করবে মুসলিম ল বোর্ড

চকরিয়ায় সাংবাদিকের উপর হামলা, গ্রেপ্তার-১

‘জীবনঘনিষ্ঠ লেখার কারণেই হুমায়ূন আহমদ মানুষের হৃদয় স্পর্শ করতে পেরেছেন’

গ্যাস বিস্ফোরণে নিহত রামু’র এনি স্বামীর পছন্দের শাড়ীতেই বের হয়েছিল

হাইস্কুলে শিক্ষার্থীদের দেয়া হবে বিনামূল্যে কনডম!

জেলা বার সভাপতি ও সেক্রেটারির সাথে সিবিআইইউ বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের সৌজন্য সাক্ষাৎ

কক্সবাজার জেলা মুসলিম নিকাহ রেজিষ্ট্রার সমিতি অনুমোদন

পিএসসি পরীক্ষার প্রথমদিনে রাঙামাটিতে অনুপস্থিত ৩২০ শিক্ষার্থী; বহিস্কার-৪৬

শাপলাপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে খালেক সহ ১৪ জনের মনোনয়ন বৈধ

রাঙামাটির সাড়ে ৬ লাখ মানুষের স্বাস্থ্য সেবায় ৭১ চিকিৎসক !

২৩ নভেম্বর আত্মসমর্পণ করছেন মহেশখালীর শতাধিক অস্ত্রের কারিগর ও জলদস্যু

পিএসসি-ইবতেদায়ী পরীক্ষা শান্তিপূর্ণ ভাবে শুরু হলো, জেলায় অনুপস্থিত ২৮৮৩

পেকুয়া উপজেলা পরিষদে জাহাঙ্গীর আলমকে বহালে হাইকোর্টের নির্দেশ