আজিম নিহাদ:

কক্সবাজার জেলায় কর্মরত সংবাদকর্মীদের শিশু অধিকার সম্পর্কিত কাজের স্বীকৃতি জানাতে সেভ দ্য চিলড্রেন তিনটি ভাল রিপোর্টকে মিডিয়া অ্যাওয়ার্ড প্রদানের উদ্যোগ নিয়েছে।
সেভ দ্য চিলড্রেন তার ১০০তম জন্মবার্ষিকীতে কক্সবাজার জেলায় কর্মরত সংবাদকর্মীদের শিশু অধিকার সম্পর্কিত ভাল কাজের স্বীকৃতি জানাতে প্রিন্ট ও টেলিভিশন এই দুই শ্রেণীতে অ্যাওয়ার্ড প্রদানের উদ্যোগ নিয়েছে।

গত এক বছরে (১৬ অক্টোবর ২০১৮ থেকে ১৫ অক্টোবর ২০১৯) প্রিন্ট এবং টেলিভিশন সংবাদমাধ্যমে প্রকাশিত শিশু অধিকার সম্পর্কিত সংবাদ বা রিপোর্টের মধ্য থেকে সবচেয়ে ভাল তিনটি করে মোট ছয়টি রিপোর্টকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ক্রমানুসারে অ্যাওয়ার্ড দেওয়া হবে। আজ (১৭ অক্টোবর ২০১৯) থেকে প্রকাশিত সংবাদ গ্রহণ করা হবে।

সেভ দ্য চিলড্রেন রোহিঙ্গা রেসপন্সের দলনেতা ডেভিড স্কিনার বলেন, “কক্সবাজার জেলার সংবাদকর্মীদের অনেক ভাল কাজের নমুনা রয়েছে। শিশু অধিকার রক্ষায় অগ্রগামী প্রতিষ্ঠান হিসেবে, এই জেলায় কর্মরত সাংবাদিকদের শিশু অধিকার সম্পর্কিত কাজের স্বীকৃতি দিতে এবং অন্যান্যদের উদ্বুদ্ধ করতে আমাদের ১০০তম প্রতিষ্ঠা বছরে এই অ্যাওয়ার্ড প্রদানের ঘোষণা দিচ্ছি।’

সংবাদ পাঠানোর নিয়ম: media.response19@gmail.com এই ইমেইল অ্যাড্রেসে ব্যক্তিগত যোগাযোগ নম্বর ও ইমেল অ্যাড্রেসসহ প্রকাশিত আপনার সবচেয়ে ভাল সংবাদটির লিংক, অথবা একটি কপি সংযুক্ত করে পাঠান এবং সাবজেক্ট লাইনে লিখুন, ‘স্টোরি ফর মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৯’। অথবা, সেভ দ্য চিলড্রেনের কক্সবাজার অফিসের রিসেপশনে রাখা ‘মিডিয়া অ্যাওয়ার্ড’ বক্সেও একটি খামে ভরে, উপরে ‘স্টোরি/নিউজ ফর মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৯’ লিখে রেখে যেতে পারেন। ২৮ অক্টোবর ২০১৯ তারিখ বিকেল পাঁচটা পর্যন্ত সংবাদ বা রিপোর্ট পাঠানো যাবে। এই সময়ের পরে পাঠানো আর কোনো সংবাদ বা স্টোরি গ্রহণ করা হবে না।

জমা হওয়া সংবাদগুলোর মধ্য থেকে বাছাই করে দুই শ্রেণীতে মোট ছয় জনকে পুরষ্কার প্রদান করা হবে। প্রথম পুরষ্কার হিসেবে থাকবে ২০ হাজার টাকা, দ্বিতীয় পুরষ্কার ১৫ হাজার টাকা এবং তৃতীয় পুরষ্কার ১০ হাজার টাকা। বিচারক হিসেবে থাকবেন প্রথিতযশা সাংবাদিকবৃন্দ।

বিজয়ী সংবাদকর্মীদের তাদের ব্যক্তিগত যোগাযোগ মাধ্যমে পরবর্তীতে যোগাযোগ করা হবে। অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান সম্পর্কে পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।
বিস্তারিত জানতে যোগাযোগ করুন: উম্মে হাবিবা, মিডিয়া কোঅর্ডিনেটর, ummay.habiba@savethechildren.org / ০১৭৭৭৪৫৮৯৬৬।

উল্লেখ্য, সেভ দ্য চিলড্রেন কক্সবাজারে কর্মরত শীর্ষস্থানীয় আন্তর্জাতিক সংস্থা যা ২০১৭ সালের আগস্টের রোহিঙ্গা শরণার্থী সমস্যা শুরুর পর থেকে এযাবত চার লক্ষের বেশি শিশুসহ ৭ হাজার ৮৮ হাজার রোহিঙ্গা এবং স্থানীয় জনগোষ্ঠীর কাছে নানা রকম মানবিক সহায়তা পৌঁছেছে। সেভ দ্য চিলড্রেন তার দুই সহস্রাধিক কর্মীর মাধ্যমে শিশু সুরক্ষা, শিক্ষা, স্বাস্থ্য ও পুষ্টি, পানি ও সেনিটেশন পরিসেবার পাশাপাশি আশ্রয় এবং খাদ্য সামগ্রী বিতরণ করছে। আমরা কক্সবাজারের সকল রোহিঙ্গা শরণার্থী শিবিরে কার্যক্রম পরিচালনা করে। ২ হাজার ৭৯ হাজার ৭৮৬ জন শিশুসহ প্রায় অর্ধেক রোহিঙ্গা শরণার্থীকে আমরা চাল, ডাল, রান্নার তেলসহ নানারকম নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সরবরাহ করে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •