মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

জাতীয় সংসদের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় বিষয়ক ৮ম সংসদীয় কমিটির সভায় অংশ নিতে মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন আহমদ এমপি, প্রতিমন্ত্রী হাবিবুন নাহার এমপি এবং একই মন্ত্রণালয়ের সচিব আবদুল্লাহ আল মোহসিন চৌধুরী বৃহস্পতিবার ১৭ অক্টোবর বিকেলে কক্সবাজার এসেছেন। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন আহামদ এমপি এবং প্রতিমন্ত্রী হাবিবুন নাহার এমপি কক্সবাজার বিমানবন্দরে পৌঁছালে কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও একই মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব জাফর আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আফসারুল আফসার, পুলিশ প্রশাসন, বন বিভাগ ও পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা তাঁদের স্বাগত জানান। বিমানবন্দর থেকে তাঁরা হিলডাউন সার্কিট হাউসে পৌঁছালে সেখানে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন ও পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম তাদের স্বাগত জানান। একইদিন বিকেলে পৃথক বিমানে একই মন্ত্রণালয়ের সচিব আবদুল্লাহ আল মোহসিন চৌধুরী কক্সবাজার বিমানবন্দরে পৌঁছালে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আল আমিন পারভেজ সহ জেলার বিভিন্ন দপ্তরের উর্ধ্বতন কর্মকতারা তাঁকে স্বাগত জানান।

এর আগে একইদিন সকালে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী, সদস্য রেজাউল করিম বাবলু এমপি সকাল সাড়ে ৯ টায় বিমানযোগে কক্সবাজার পৌঁছেন। তাঁরা শুক্রবার ১৮ অক্টোবর সকালে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সিএসপি সম্মেলন কক্ষে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির ৮ম সভায় অংশ নেবেন।

সংসদীয় কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী, কমিটির সদস্য আলহাজ্ব জাফর আলম এমপি, রেজাউল করিম বাবলু এমপি সহ সাচিবিক দায়িত্ব পালন করতে আসা অন্যান্যরা উখিয়ায় রোহিঙ্গা শরনার্থী আগমনের কারণে ক্ষতিগ্রস্ত বনভূমি, প্রতিপন্ন প্রাকৃতিক পরিবেশ, রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প বৃহস্পতিবার পরিদর্শন করেন। পরিদর্শন শেষে তাঁরা সেখানে গণমাধ্যমের সাথে এ বিষয়ে কথা বলেন।