সংবাদ বিজ্ঞপ্তি

ইউরোপের দেশ রোমানিয়ার পিয়েট্রানিয়াম শহরে আগামী ১৮ অক্টোবর অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল এস্ট্রোনমি অলিম্পিয়াডে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করছে কক্সবাজারের ছেলে আহমেদ সাদ সাবিত। বাংলাদেশ জাতীয় বিজ্ঞান জাদুঘর কর্তৃক আয়োজিত ইন্টারন্যাশনাল এস্ট্রোনমি অলিম্পিয়াডে অংশগ্রহণের জন্য বাছাই পরীক্ষায় সারাদেশে থেকে বাছাইকৃত ৫ জন সদস্যের মধ্যে সে একজন।
সাবিত কক্সবাজার শহরের নিউ সার্কিট হাউস রোড নিবাসি মরহুম মোঃ ইউসুফের নাতি। সে চট্টগ্রাম বিএএফ শাহীন কলেজের ১০ম শ্রেণির বিজ্ঞান বিভাগের মেধাবি ছাত্র। তার মা হালিমা সাদিয়া বিএএফ শাহীন কলেজের সিনিয়র শিক্ষিকা এবং তার বাবা রফিকুল ইসলাম সেলিম দৈনিক ইনকিলাব চট্টগ্রাম ব্যুরোর সিনিয়র স্টাফ রিপোর্টার। সাবিতের ছোট মামা তাহমিদুল মুনতাসির কক্সবাজার পৌর প্রিপ্যার‌্যাটরি উচ্চ বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক এবং তার বড় মামা বাংলাদেশ সুপ্রিম কোর্টের প্রখ্যাত আইনজীবী এড. সৈয়দ মিছবাহুল আনোয়ার।
ছোট বেলা থেকে মহাকাশ বিজ্ঞানে প্রবল আগ্রহি সাবিত এই আন্তর্জাতিক এস্ট্রোনমি অলিম্পিয়াডে দেশের সুনাম বয়ে আনার জন্য সকলের নিকট দোয়া প্রার্থী। আগামী শুক্রবার ভোরে ৫ সদস্যের প্রতিযোগি দল রোমানিয়ার উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবে।