ইসলামাবাদে চৌকিদার অনুপস্থিত থেকে ভাতা উত্তোলন ও নথি গায়েবের অভিযোগ

সংবাদদাতা :

কক্সবাজার সদরের ইসলামাবাদ ইউনিয়ন পরিষদের নুরুল আজিম নামের এক চৌকিদারের বিরুদ্ধে কর্মস্থলে উপস্থিত না থেকে ভাতা উত্তোলনসহ পরিষদের গুরুত্বপূর্ণ কাগজপত্র গায়েবের গুরুতর অভিযোগ উঠেছে। এতে করে পরিষদের কার্যক্রমে বিভিন্ন সমস্যা সৃষ্টি হচ্ছে।
জানা যায়, ইসলামাবাদ ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের ছবেদ উল্লাহর ছেলে নুুুুরুল আজিম ওই ওয়ার্ডের চৌকিদারের পদটি আঁকড়ে আছে দীর্ঘদিন যাবত। সে ঐপদে থেকে মাসের পর মাস কর্মস্থলে অনুপস্থিত থেকে উর্ধ্বতন সরকারী কর্মকর্তার আত্মীয় পরিচয়ের নাম ভাঙ্গিয়ে অবৈধভাবে ভাতা উত্তোলন করে যাচ্ছে। পরিষদ কর্তৃক একজন চৌকিদারের উপর অর্পিত দায়িত্ব পালন ও জনগণকে সেবা দেয়ার যে নির্দেশনা রয়েছে, তার কোন সুফল পাচ্ছে না সংশ্লিষ্ট ওয়ার্ডের জনগণ। উল্টো তার হয়রানিতে অতিষ্ঠ সংশ্লিষ্ট ওয়ার্ডের জনসাধারণ।পরিষদবর্গ ও এলাকার সচেতন ব্যক্তিরা তাকে বারবার সতর্ক করলে, সে উল্টো সরকারের উর্ধ্বতন প্রভাবশালী কর্মকর্তার সাথে তার হাত রয়েছে মর্মে হুমকি দিয়ে চৌকিদার পদটি আঁকড়ে ধরে বিনা দায়িত্বপালনে অবৈধ ভাবে বেতন ভাতা উত্তোলন করে যাচ্ছে নিয়মিত।
সম্প্রতি পরিষদের জন্ম মৃত্যু রেজিস্টার বই থেকে অসংখ্য নাগরিকের তথ্য সম্বলিত পাতা গায়েব হয়ে যায়। এ নিয়ে নাগরিক সেবা দিতে গিয়ে চরম বিপাকে পড়ে সংশ্লিষ্ট ওয়ার্ডের মেম্বার, সচিব এবং চেয়ারম্যান। সে মমতাজ নামের অপর চৌকিদারকে তার সহযোগী বানিয়ে এসব অপকর্ম করে চলছে বলে অভিযোগ পাওয়া গেছে।
উপরোক্ত অভিযোগের বিষয়ে চেয়ারম্যান নুর সিদ্দিকের সাথে যোগাযোগ করা হলে, তিনি উণ্থাপিত সব অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হচ্ছে। পরিষদ সচিব আলতাজের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে জানান, উপরোক্ত অভিযোগ সত্য, তার বিরুদ্ধে পরিষদের গুরুত্বপূর্ণ তথ্য সম্বলিত কাগজপত্র গায়েব এবং সম্প্রতি সচিবের কক্ষে চুরির ঘটনা ও কাগজপত্র লুটের সাথে সে জড়িত। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর ব্যবস্থা নেয়া হচ্ছে। উক্ত চৌকিদারের ওয়ার্ডের মেম্বার দিদারুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনিও অকপটে এসব অভিযোগ স্বীকার করে বলেন, তার বিরুদ্ধে এছাড়াও আরো বহু অভিযোগ রয়েছে। এমনকি সে সরকারের উচ্চপদস্থ এক কর্মকর্তার আত্মীয় পরিচয় দিয়ে নানা অপকর্ম করে চলছে। সংশ্লিষ্ট ওয়ার্ডের জনসাধারণ তার বিরুদ্ধে পাহাড়সম অভিযোগ তুলছে। এই চৌকিদারের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে নাগরিক সুবিধা ত্বরান্বিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন সংশ্ললিষ্টরা।
অভিযোগ উঠা চৌকিদার নুরুল আজিমের সাথে যোগাযোগ করা হলে সব অস্বীকার করে এসব তার বিরুদ্ধে শত্রুতামি বলে দাবি করেন। অন্যদিকে অভিযোগ উঠা ১নং ওয়ার্ডের চৌকিদার মমতাজের সাথে যোগাযোগ করা হলে উপরোক্ত অভিযোগসহ নুুরুল আজিমের সহযোগী বিষয়টি অস্বীকার করে বলেন, চৌকিদার আজিম দুই বছরেরও বেশী সময় ধরে পরিষদে না এসে ভাতা উত্তোলন করছে।

সর্বশেষ সংবাদ

ইয়্যুথ এক্সচেঞ্জ প্রোগ্রামের অভিজ্ঞতার আলোকে কমিউনিটি ইভেন্ট

গর্জনিয়ার কৃষকদের কাছ থেকে কচ্ছপিয়ায় চাঁদাবাজি : প্রশাসনের হস্তক্ষেপ জরুরি

সুগন্ধা পয়েন্টে ৩০ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ, ৩ জনকে জরিমানা

টেকনাফে ছোট ভাইয়ের হামলায় বড় ভাই রক্তাক্ত

প্রাইমারির সব কমিটি মেয়াদ পর্যন্ত বহাল থাকবে, উদ্বিগ্ন হতে হবেনা

কক্সবাজার ডায়াবেটিক হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা বৃহস্পতিবার

আলো ছড়াচ্ছে মসজিদ ভিত্তিক শিশু-গনশিক্ষা কার্যক্রম

কচ্ছপিয়া কে.জি স্কুলে অভিভাবক সমাবেশ এবং পিইসি পরীক্ষার্থীদের দোয়া

বেগম জিয়ার মুক্তির মধ্য দিয়েই দেশে গণতন্ত্র ফিরে আসবে -লুৎফুর রহমান কাজল

প্রকাশিত সংবাদ সম্পর্কে হাজী জসিমের প্রতিবাদ

গর্জনিয়ার পোয়াংগেরখিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিদায় ও দোয়া অনুষ্ঠান

লামায় গলায় ফাঁস লাগিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা

লামায় নুনারঝিরি বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ে পিএসসি পরীক্ষার্থীদের বিদায়

চকরিয়া উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা

কক্সবাজার পৌরসভার কাউন্সিলর ইয়াসমিন বিভাগীয় জয়িতা হলেন

বাহারছড়া ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন স্থগিত

গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহত কমপক্ষে ২২ ফিলিস্তিনি

বালতি বালকের জীবনবৃত্তান্ত!

গণপূর্ত বিভাগের কর্মকর্তা কর্তৃক দোকানদার নারীকে হেনস্থার অভিযোগ

সন্দ্বীপের ভৌগোলিক অবস্থান : অতঃপর ঠেংগারচর সন্দ্বীপের অংশ