সংবাদদাতাঃ

কক্সবাজার সদরের পিএমখালীতে প্রায় ১ হাজার মানুষের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় করেছে স্বেচ্ছাসেবী সংগঠন পিএমখালী ব্লাড ডোনার’স সোসাইটি।

মঙ্গলবার (১৫ অক্টোবর) রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচিটি দুইটি পর্বে অনুষ্ঠিত হয়।

সকালে পিএমখালী আদর্শ দাখিল মাদ্রাসায় কর্মসূচির কার্যক্রম উদ্বোধন করেন সুপার মাওলানা নুর আহমদ।

এসময় তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে এই ধরনের কর্মসূচি খুবই প্রয়োজন। কারন ছাত্র-ছাত্রীদের বিভিন্ন পর্যায়ের,বিভিন্ন সময় রক্তের গ্রুপ জানার প্রয়োজন রয়েছে। পিএমখালী ব্লাড ডোনার’স সোসািটির আয়োজনকে তিনি স্বাগত জানান।

প্রথম পর্বের কর্মসূচি চলে সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত। এখানে প্রায় আটশত ছাত্র-ছাত্রী বিনামূল্যে তাদের রক্তের গ্রুপ জানতে পারে।

প্রতিক্রিয়ায় মাদ্রাসার নবম শ্রেণির ছাত্র মোঃ শেফায়াত উল্লাহ বলেন, জীবনের প্রথমবার আমি রক্তের গ্রুপ নির্ণয় করেছি। বিনামূল্যে আমার রক্তের গ্রুপ জানতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। আমার বয়স যখন রক্তদানের উপযোগী হবে তখন থেকেই আমিও রক্ত দেওয়া শুরু করব।

পরে বিকাল ৩ টায় জুমছড়ি চেরাংগর স্ট্যাশনে কর্মসূচির দ্বিতীয় পর্ব শুরু হয়ে
বিকাল ৫ টা পর্যন্ত চলে। এখানে বিনামূল্যে প্রায় দুই শতাধিক সাধারণ মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

সংগঠনটির প্রতিষ্ঠাতা আরিফুর রহমান বলেন, আমরা শুধু রক্তদান করিনা, রক্তদাতা সৃষ্টির লক্ষ্যে রক্তদানের উপকারিতা সম্পর্কে জানিয়ে রক্তদানে সাধারণ মনুষকে উৎসাহ প্রদান করি।পাশাপাশি সংগঠনের পক্ষথেকে ডেংগু, থেলাসেমিয়া, বাল্যবিবাহরোধ, মাদক বিরোধী সচেতনতা সৃষ্টি করে যাচ্ছি। সফল কর্মসূচি বাস্তবায়নের জন্য পি এম খালী ব্লাড ডোনার’স সোসাইটির সকল সদস্যকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে কক্সবাজার ব্লাড ডোনার’স সোসাইটির সকল স্বেচ্ছাসেবকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

উক্ত কর্মসূচির কারিগরি সহায়তা প্রদান করছে দক্ষিণ চট্টগ্রামের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘কক্সবাজার ব্লাড ডোনার’স সোসাইটি।’

কর্মসূচির সমন্বয় করেন পিএমখালী ব্লাড ডোনার’স সোসাইটির এডমিন মোঃ ইমরান এবং বদিউল আলম সোহাগ।

এসময় কক্সবাজার ব্লাড ডোনার’স সোসাইটি এবং পিএমখালী ব্লাড ডোনার’স সোসাইটির অর্ধশতাধিক স্বেচ্ছাসেবক উপস্থিত ছিল।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •