সংবাদদাতা :

কক্সবাজার সদরের জালালাবাদ ইউনিয়নে গোপন বৈঠক করেছে এলাকার চিহ্নিত সুপারী চোর সিন্ডিকেট। ইউনিয়নের পূর্ব ফরাজী পাড়ায় মঙ্গলবার ভোররাতে এ বৈঠক অনুষ্ঠিত হয় বলে জানা গেছে। আর এতে চরম আতংক ছড়িয়ে পড়েছে এলাকার বাগান মালিক ও গৃহস্হদের মধ্যে।

ভুক্তভোগীরা জানিয়েছে, চলতি বছর সুপারি উৎপাদন মৌসুম শুরু হওয়ার পর থেকে পূর্ব ফরাজী পাড়ার বিভিন্ন বসত বাড়ির সুপারি গাছ ও বাগান থেকে প্রায় প্রতি রাতেই চুরি হচ্ছে কাঁচা-পাকা সুপারি। সারারাত বাগান পাহারা দিয়েও এই চুরি ঠেকানো যাচ্ছিলনা। এবার সংঘবদ্ধ এই সুপারি চোরেরা এক হয়ে গোপন বৈঠক করেছে।

প্রাপ্ত তথ্যে প্রকাশ, মঙ্গলবার ভোররাতে ফরাজী পাড়ার দুই ব্রিক ফিল্ডের মধ্যবর্তী স্থানে গোপন বৈঠকে মিলিত হয় ৮/১০ জন বখাটের দল। এতে জালালাবাদ ইউনিয়ন ব্যাপী বিভিন্ন পাড়া-গ্রাম-মহল্লার বসতবাড়ী ও সুপারি বাগান থেকে সুপারি চুরি ও চুরিকৃত সুপারি বিক্রির ব্যাপারে বিস্তারিত আলোচনার হয়৷ এর একপর্যায়ে মতের মিল না হওয়ায় তাদের মধ্যে ব্যাপক বাকবিতন্ডা হয়। অবশেষে চরম ঝগড়া ও বাদানুবাদের ফলস্বরূপ বৈঠকে অংশগ্রহণকারী ২/৩ জন চোর বৈঠকের ঘটনাটি সকালে ফাঁস করে দেয়। এতে এলাকাবাসীর মধ্যে ব্যাপক ভীতির সঞ্চার হয়েছে। সুপারি চোরদের গোপন বৈঠকের কথা জানার পর অনেকে গৃহস্তের ঘুম হারাম হয়ে গেছে। এসব চোরদের অনেকেই মাদকসেবী ও মাদক ব্যবসায়ী বলে জানা গেছে।