এম.মনছুর আলম, চকরিয়া:

সরকার ঘোষিত বর্তমানে সময়ে ইলিশ মাছের প্রজনন মৌসুম হিসেবে ৯অক্টোবর থেকে ৩০অক্টোবর পর্যন্ত সমুদ্রে মাছ আহরণ থেকে বিরত থাকায় কক্সবাজারের চকরিয়ায় উপকূলীয় বদরখালী জেলে পরিবারের মাঝে ভিজিএফের চাউল বিতরণ করা হয়েছে। এ সময় প্রত্যেক জেলে পরিবারকে ২০কেজি করে চাল বিতরণ করা হয়।

মঙ্গলবার (১৫অক্টোবর) বিকালে উপজেলার বদরখালী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে উপজেলা মৎস্য বিভাগের আয়োজনে জেলে পরিবারের মাঝে এ ভিজিএফ’র চাল তুলে দেন চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ আলহাজ জাফর আলম এম এ।

চাউল বিতরণকালে এ সময় উপস্থিত ছিলেন, চকরিয়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম, বদরখালী ইউপি চেয়ারম্যান খাইরুল বশর, সাবেক চেয়ারম্যান নুরে হোছাইন আরিফ, ইউপি সদস্য কুতুব উদ্দিন, তারেকুল ইসলামসহ বিভিন্ন জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ প্রমুখ।

চকরিয়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, ‘সরকারীভাবে ইলিশ মাছের প্রজনন মৌসুম হিসেবে গত ৯অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ২১ দিন বঙ্গোপসাগরে জেলেদের মাছ ধরা নিষিদ্ধ রয়েছে। সরকারীভাবে জেলেদের খাদ্য সহায়তা হিসেবে চাউল সরবরাহের উদ্যোগ নেয়া হয়