কক্সবাজার সদর থানায় নবাগত ওসি শাহজাহানের যোগদান

ফাইল ছবি

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার সদর মডেল থানার নবাগত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আবু মোঃ শাহাজান কবির যোগদান করেছেন। মঙ্গলবার ১৫ অক্টোবর বেলা ২ টার দিকে ভারপ্রাপ্ত ওসি, মোঃ খায়রুজ্জামান থেকে তিনি দায়িত্ব বুঝে নেন।

গত শুক্রবার ১২ অক্টোবর কক্সবাজার সদর মডেল থানার বিদায়ী ওসি ফরিদ উদ্দিন খন্দকার পিপিএম একই থানার ওসি (তদন্ত) মোঃ খায়রুজ্জামানকে ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব বুঝিয়ে দেন। ফরিদ উদ্দিন খন্দকার পিপিএম’কে বরিশাল জেলা পুলিশে বদলী করা হয়েছে।

সংক্ষিপ্ত জীবনী :
সৈয়দ আবু মোঃ শাহজাহান কবির ১৯৯৮ সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। কর্মজীবনের শুরুতে তিনি কুমিল্লা জেলা পুলিশে যোগ দেন। সৈয়দ আবু মোঃ শাহজাহান কবির কক্সবাজারে পোস্টিং হওয়ার আগে কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসাবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি ওসি হিসাবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের হালিশহর থানা ও চান্দগাঁও থানায় কৃতিত্ব ও সফলতার সাথে দায়িত্ব পালন করছেন। দক্ষ ও মেধাবী পুলিশ কর্মকর্তা চাকুরী চাকুরীজীবনে কর্মক্ষেত্রে অনবদ্য অবদানের স্বীকৃতিস্বরূপ সাহসিকতায় ২ বার রাষ্ট্রীয় পুরস্কার ‘আইজিপি পদক’ লাভ করেছেন।

চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার দক্ষিণ ঢেমশা ইউনিয়নের মরহুম রশিদ আহমদ ও জাহানারা বেগমের গর্বিত সন্তান সৈয়দ আবু মোঃ শাহজাহান কবির ২০০৭ সালে চন্দনাইশের তসলিমা বেগমকে জীবনসঙ্গিনী হিসাবে বেচে নেন। তসলিমা শাহজাহান একজন গৃহিনী। শাহজাহান ও তসলিমা দম্পত্তির রাইয়ান ও নাহিয়ান নামক ২ ফুটফুটে পুত্র সন্তানের গর্বিত জনক ও জননী।

কক্সবাজার সদর মডেল থানার ওসি (অফিসার ইনচার্জ) হিসাবে যোগদানের পর সৈয়দ আবু মোঃ শাহজাহান কবির তাঁর প্রতিক্রিয়ায় সিবিএন-কে বলেন, কক্সবাজার একটি আন্তর্জাতিক মানের পর্যটন শহর। অন্যান্য শহরের তুলনায় আমার কাছে কক্সবাজারের গুরুত্ব খুব বেশী। আমার জীবনের ক্ষুদ্র অভিজ্ঞতা কাজে লাগিয়ে কক্সবাজার সদর উপজেলার আইনশৃঙ্খলাকে সর্বোচ্চ শান্তিপূর্ণ রাখার জন্য প্রাণান্তকর প্রচেষ্টা থাকবে পেশাদারিত্বের সাথে ইনশাআল্লাহ। এটা একটা টীম ওয়ার্ক, আমি একার পক্ষে সবকিছু করা সম্ভব নয়। তাই এই কাজে আমি সবার আন্তরিক সহযোগিতা, পরামর্শ, দোয়া ও আশীর্বাদ কামনা করছি। তিনি কক্সবাজার জেলা পুলিশে চাকুরীজীবনের এই প্রথম যোগ দিয়েছেন। নবাগত ওসি সৈয়দ আবু মোঃ শাহজাহান কবির কক্সবাজার সদর মডেল থানার যোগদান করায় মহান আল্লাহতায়লার কাছে শোকরিয়া জ্ঞাপন করে সিবিএন-কে আরো বলেন, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম (বার) পিপিএম, কক্সবাজারের স্বনামধন্য পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ইকবাল হোসাইন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) রেজওয়ান আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আদিবুল ইসলামের কাছে আন্তরিক কৃতজ্ঞতা জানান। আল্লাহতায়লার অসীম রহমত ও আমার স্যারদের পরামর্শ ও নির্দেশনায় আগামীর পথ চলার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন নবাগত ওসি সৈয়দ আবু মোঃ শাহজাহান কবির।

সর্বশেষ সংবাদ

রাঙ্গামাটিতে জেএসএসের দুই পক্ষের গোলাগুলিতে নিহত ৩

শোভন-রাব্বানী ও ৫ এমপিসহ ১০৫ জনের সম্পদের অনুসন্ধানে দুদক

বৌদ্ধ ধর্মীয় ট্রাস্টের তহবিল সাড়ে ৭ কোটি থেকে ৫০ কোটি করা হবে : রাষ্ট্রপতি

অতিরিক্ত সচিব সাইফুল্লাহ মকবুল মোরশেদের তুরস্ক যাত্রা

মালয়েশিয়ায় সাবেক এমপি কাজলের জন্মদিন পালন

নতুন অফিস ব্লাড ডোনার’স সোসাইটির ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

চকরিয়া কাকারার শিশু ইয়াছিন ও রাকিব ম্যাজিস্ট্রেটের হেফাজতে

আমিরাত প্রবাসীরা পাচ্ছে বাংলাদেশের এনআইডি

ফেনী জেলার শ্রেষ্ঠ অফিসার ডিবির ওসি রনজিত কুমার বড়ুয়া

চট্টগ্রামে কথিত ‘বন্দুকযুদ্ধে’ হত্যা,ডাকাতি মামলার আসামি নিহত

শনিবার কালারমারছরা প্রাইমারি মাঠেই হচ্ছে জলদস্যুদের আত্মসমর্পণ

পেঁয়াজের মূল্য ইস্যুতে ২৫০০ ‘অসাধু ব্যবসায়ীর’ বিরুদ্ধে আইনি ব্যবস্থা

আইন কমিশনের চেয়ারম্যান খাইরুল হক ৩ দিনের সফরে কক্সবাজারে

লিবিয়ায় বিমান হামলায় ৫ বাংলাদেশি নিহত

টেকনাফের সদর, বাহারছড়া ও হ্নীলা আ. লীগের সম্মেলন ও কাউন্সিল বাতিল

বদি আলম হত্যা মামলায় আদালতে স্বীকারোক্তি দুই আসামীর

জেলা আওয়ামী লীগের মূলতবী সভায় ৬ সিদ্ধান্ত

কক্সবাজার সরকারি কলেজে পর্যটন শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক কর্মশালা

জেলার মানবাধিকার পরিস্থিতি পর্যালোচনা ও প্রতিবেদন প্রস্তত বিষয়ক কর্মশালা

রামুতে প্রাচীন শিলালিপি ও হাতির ফসিল সংগ্রহ