অসাম্প্রদায়িক চেতনায় অদম্য গতিতে কক্সবাজার এগিয়ে যাচ্ছে : ডিসি কামাল হোসেন

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

অসাম্প্রদায়িক চেতনাকে বুকে ধারণ করে মাননীয় প্রধানমন্ত্রীর প্রদত্ত মেগা প্রকল্প সমুহ সহ কক্সবাজারের সামগ্রিক উন্নয়ন কাজ এখন অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে। যেখানে পদ্মা সেতুর নির্মাণ ব্যয় ২৩ হাজার কোটি টাকা, সেখানে শুধুমাত্র মহেশখালী উপজেলার মাতারবাড়ি কয়লা বিদ্যুৎকেন্দ্রের নির্মাণ কাজে ব্যয় হচ্ছে ৫৫ হাজার কোটি টাকা। যা আড়াইটি পদ্মা সেতুর নির্মাণ ব্যয়ের সমান।

শুভ প্রবারণা পূর্ণিমা উপলক্ষে কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে বৌদ্ধ ধর্মালম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে কক্সবাজারের স্বনামধন্য জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন এ কথা বলেন।

শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আশরাফুল আফসার, সাবেক এমপি ও কক্সবাজার জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি অধ্যাপিকা এ্যাথিন রাখাইন, কক্সবাজার সিটি কলেজের অধ্যক্ষ ক্যাথিন রাখাইন, ডা. মায়েনু, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুপ্ত ভূষণ বড়ুয়া, বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাস্টের ট্রাস্টি ও কক্সবাজার জেলা হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের নির্বাহী সভাপতি এডভোকেট দীপংকর বড়ুয়া পিন্টু, কক্সবাজার সরকারি কলেজের অধ্যাপক রাধু বড়ুয়া, কক্সবাজার জেলা সদর হাসপাতালের আরএমও ডা. নোবেল বড়ুয়া, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিধান পাল, ডা. শংকর বড়ুয়া, আরআরকে’র বাবুল বড়ুয়া, কক্সবাজার বৌদ্ধ সমিতির সভাপতি রাবিন্দ্র বিজয় বড়ুয়া, বৌদ্ধ যুব সমিতির সভাপতি পিকু বড়ুয়া, সাধারণ সম্পাদক শিপন বড়ুয়া, উখিয়া হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের আহবায়ক মেধু বড়ুয়া, পরিমল বড়ুয়া প্রমুখ শুভেচ্ছা বক্তব্য রাখেন ।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন আরো বলেন, জেলা প্রশাসন সরকারের একটি অংশ। সে হিসাবে সরকারের চিন্তা, চেতনা ও পরিকল্পনা জেলা প্রশাসন কক্সবাজারে বাস্তবায়ন করে থাকে। গত দু’বছরে কক্সবাজারে যা উন্নয়ন হয়েছে, আগামীতে এর চেয়ে আরো বেশি উন্নয়ন হবে ইনশাল্লাহ। তিনি বলেন, সম্প্রদায়িক সম্প্রতির তীর্থ ভূমি কক্সবাজার। এই সম্প্রীতির বন্ধন আরো সুদৃঢ় ও হৃদয়ঙ্গম করা হবে।
এ মিলনমেলায় সবাই পরস্পর শুভেচ্ছা বিনিময় করেন। পরে সকলকে মধ্যাহ্নভোজে আপ্যায়িত করা হয়। এছাড়া শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে জেলা শীর্ষ স্থানীয় বৌদ্ধ ও রাখাইন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

cbn কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন) এ প্রকাশিত কোন সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।-কক্সবাজার নিউজ ডটকম  

সর্বশেষ সংবাদ

হ্নীলায় পিইসিই পরিক্ষা কেন্দ্র পরির্দশন করলেন উপজেলা নির্বাহী অফিসার

পিঁয়াজ ও চালসহ দ্রব্যমূল্যের বৃদ্ধিতে জনগণের নাভিশ্বাস চলছে: লুৎফুর রহমান কাজল

কালারমারছড়ায় আত্মসমর্পণ অনুষ্ঠানস্থল পরির্দশন করলেন প্রতিনিধি দল

পেঁয়াজের দাম কেজিতে কমেছে ৭০ টাকা

গাজীপুর থেকে অপহৃত পিএসসি পরীক্ষার্থী কক্সবাজার সৈকতে উদ্ধার

চট্টগ্রামে ভবনে বিস্ফোরণ নিয়ে ‘ধূম্রজাল’

এবার চালের বাজারে অস্থিরতা

কক্সবাজারে ব্যাপক হারে কমে যাচ্ছে আবাদি জমির পরিমাণ

জাঁকজমক পূর্নভাবে কক্সবাজার জেলার ডেন্টাল সার্জনদের পুনর্মিলনী ও জেলা কমিটি গঠন

রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশের অবস্থান নিয়ে মিয়ানমারের মিথ্যাচার

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ারকে হাইকোর্টে তলব

বাইশারীতে সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

পেকুয়ায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে জখম

সাবেক এমপি লুৎফুর রহমান কাজলের জন্মদিন আজ

লামায় ভূমি সংক্রান্ত জটিলতা, নিরসন প্রক্রিয়া এবং আইন বিষয়ক প্রশিক্ষণ

কাশ্মীর সীমান্তে বিস্ফোরণে ভারতীয় সেনা নিহত, আহত ২

খেতে না দেয়ার অভিযোগ এরশাদপুত্র এরিকের

বিএনপিতে উপেক্ষিত তারেক রহমান!

ভেঙে গেল এলডিপি

রিফাত হত্যা : ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন ৮ ডিসেম্বর