প্রেস বিজ্ঞপ্তি :

আট মহল্লা সমাজ কমিটির সাধারণ সভা ১২ অক্টোবর ২০১৯ তারিখ রোজ শনিবার সন্ধ্যায় মুজ্হেরুল হক সড়কস্থ (এন্ডারসন রোড) উন্নয়ন ইন্টারন্যাশনাল কার্যালয় প্রাঙ্গণে সমাজ কমিটির অন্যতম নির্বাহী সদস্য একেএম মাহ্ফুজ উল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভার শুরুতে পবিত্র কোরআন মজিদ থেকে সংক্ষিপ্ত তেলাওয়াত করেন সমাজ কমিটির অন্যতম সদস্য মুহসিন রেজা চৌধুরী।

গত জুন ’১৮ মাস থেকে অক্টোবরের ’১৯ প্রথম সপ্তাহ পর্যন্ত সমাজ কমিটি কর্তৃক কৃত কর্মকান্ডের সংক্ষিপ্ত বিবরণ দেন সমাজ কমিটির সাধারণ সম্পাদক হাজী আলী হোসাইন বাবুল।

অতঃপর সাধারণ সম্পাদক বিগত বছরের আর্থিক হিসাব বিবরণী অদ্যকার সভায় পেশ করেন। পেশকৃত হিসাব বিবরণীর উপর আলোচনায় অংশগ্রহণ করেন সর্বজনাব এডভোকেট একে ফিরোজ আহ্মদ, কলিমুল্লাহ্, রতন দাশ, মাহ্বুবুল আলম প্রমুখ। এ বিষয়ে বিভিন্ন জিজ্ঞাসার জবাব দেন মাহ্ফুজ উল হক।

পরবর্তী বছরের জন্য ২৫ দফা সম্বলিত কর্মপরিকল্পনা ও ৫ লক্ষ টাকার বাজেট সভায় উপস্থাপন করেন আট মহল্লা সমাজ কমিটির সাধারণ সম্পাদক। উল্লিখিত বিষয়ে সভায় সবিস্তার আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনায় অংশগ্রহণ করেন সর্বজনাব মমতাজ আহ্মদ, এরশাদ উল ইসলাম, রতন দাশ, কনক কান্তি শর্মা, আতাউর রহমান বুলবুল, পিয়ারু, কলিমুল্লাহ্, একে ফিরোজ আহ্মদ, নিরুপম শর্মা মিতু, মাহ্মদুল হাসান, মাহবুবুল আলম, মাহমদুল হাসান মনু প্রমুখ। আলোচনান্তে উক্ত কর্মপরিকল্পনা ও বাজেট অদ্যকার সভায় সর্বসম্মতভাবে গৃহীত হয়।

অন্যতম সদস্য রাগেবুল হক ও সাইফুল আলম অত্র সমাজ কমিটিভূক্ত এলাকায় অতিসম্প্রতি ভোরবেলায় ঘটে যাওয়া কয়েকটি ছিনতাই ঘটনা সভাকে অবহিত করেন। ছিনতাই এর শিকার নিরপরাধ পথচারীর জানমালের ক্ষয়ক্ষতির ঘটনায় অদ্যকার সভা গভীর উদ্বেগ প্রকাশ করে এবং অবিলম্বে এহেন সমাজ বিরোধি অপরাধমূলক কর্মকান্ড বন্ধ করতে পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে।

শেখ রাসেল সড়ক, থানার পেছনের সড়ক, এন্ডারসন রোডস্থ আইডব্লিউটিএ মোড় এলাকায় যত্রতত্র গাড়ি পার্কিং করে রাখা, পথচারী চলাচলের জন্য রক্ষিত ফুটপাথ দখল এবং কৃষি অফিস রোড, ফায়ার সার্ভিস রোড ও মুজ্হেরুল হক সড়কের উপর ভাসমান খাবারের দোকানের ফলে যানজট সৃষ্টি ও পথচারী চলাচলে বিঘœ ঘটার বিষয় সভায় উত্থাপন করেন অন্যতম সদস্য এরশাদ উল ইসলাম। তিনি উল্লেখ করেন যে, খাবার দোকানে খদ্দেরেরা জটলা করে থাকে যার ফলে মহিলা বিশেষ করে স্কুলগামী বালিকারা স্বাভাবিকভাবে চলাফেরা করতে বাধাগ্রস্থ হয়। অদ্যকার সভা সড়কে যানবাহন ও পথচারী চলাচল নির্বিঘœ রাখার লক্ষ্যে অবিলম্বে উক্ত বাধাসমূহ সরিয়ে ফেলা এবং মানুষের স্বাভাবিক চলাফেরার পরিবেশ সৃষ্টি করতে প্রশাসন বিশেষভাবে পুলিশ প্রশাসন ও পৌর কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করে। পাশাপাশি অত্র এলাকাবাসীকে সচেতন হওয়ার আহ্বান জানায়।

আট মহল্লা সমাজ কমিটির অন্যতম সদস্য অং ছিন এর ভাগ্নি ওসি ছেন, বাপন ধর এর পিতা হিমাংশু ধর, মুহসিন রেজা চৌধুরী এর ছোট বোন সেলিনা আখতার, বাবুল শর্মা এর কন্যা পায়রা শর্মা, মাহ্মুদুল হাসান এর মাতা আলতাজ বেগম এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও তাঁদের বিদেহী আতœার শান্তি কামনা এবং শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি সহানুভূতি প্রকাশ করে আজকের সভায় একটি শোক প্রস্তাব গ্রহণ করা হয়। তদুপরি অত্র সমাজ কমিটির সভাপতি মুহাম্মদ নুরুল ইসলাম এর সহধর্মীনি মিসেস হাসিনা লিলি এবং অন্যতম সদস্য শেখ শামসুদ্দিন সজ্জন এর আশু রোগমুক্তি কামনা করে মহান আল্লাহ্ তায়ালার দরবারে বিশেষ দোয়া পেশ করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •