বার্তা পরিবেশক :

অগ্নিযুগের বিপ্লবী পুরুষ ভারতবর্ষের স্বাধীনতা সংগ্রামের অন্যতম সংগঠক, বাংলাদেশের ভাষা আন্দোলনসহ বিভিন্ন মুক্তিকামী আন্দোলন এবং মহান স্বাধীনতা সংগ্রাম ’৭১-এর অন্যতম সংগঠক প্রয়াত এডভোকেট সুরেশ চন্দ্র সেনের দ্বিতীয় পুত্র সাংবাদিক, গবেষক, লেখক বিশ্বজিত সেন প্রাথমিক চিকিৎসা শেষে কক্সবাজারে চলে এসেছেন।

তিনি বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ-কমিটির আমন্ত্রণে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সিনেট ভবনে ২৬ সেপ্টেম্বর ২০১৯ইং তারিখে “রোহিঙ্গা সঙ্কট ও পরিবেশ বিষয়ক” এক জাতীয় সেমিনারে যোগদান করেন।

সেখানে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী এম.পি প্রধান অতিথি এবং দেশের বিভিন্ন ক্ষেত্রের কৃতি, বরেণ্য ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন।

উল্লেখ সেমিনার শেষে বিশ্বজিত সেন ঢাকা থেকে কক্সবাজার ফেরার পথে ২৮ সেপ্টেম্বর দুপুরে চট্টগ্রামে মারাত্মক ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হন। প্রথমে চট্টগ্রাম মেডিকেল কলেজ, পরবর্তীতে পাঁচলাইশস্থ পলি ক্লিনিক হাসপাতালে দেশের বিশিষ্ট মেডিসিন বিশেষজ্ঞ প্রফেসর ডা. অশোক কুমার দত্ত এবং বিশিষ্ট নিউরো মেডিসিন বিশেষজ্ঞ ডা. শিউলি মজুমদারসহ অন্যান্য চিকিৎসকদের তত্ত্বাবধানে ১৫ দিনব্যাপী চিকিৎসাধীন ছিলেন।

অনেকটা মৃত্যুমুখ থেকে ফেরা বিশ্বজিত সেন বর্তমানে উচ্চতর চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার প্রাক্কালে কক্সবাজারের উত্তর বাহারছড়ার আলহাজ্ব এ.এইচ.এম আবছার এর মালিকানাধীন বাসভবন “খুশি ভবনের” ২য় তলায় অবস্থান করছেন।

জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের প্রিয় মানুষ বিশ্বজিত সেন তার চিকিৎসার ব্যাপারে যাঁরা দোয়া ও আর্শীবাদ, বিভিন্নভাবে সহায়তা এবং সহযোগিতা করেছেন তিনি তাঁদেরকেসহ সকলের প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়েছেন।