মিস ওয়ার্ল্ড বাংলাদেশ হলেন কক্সবাজারের মেয়ে তোরসা

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯’-এর মুকুট জিতেছেন কক্সবাজারের মেয়ে ফারাহ নানজিবা তোরসা। তোরসা কুতুবদিয়া উপজেলার মেয়ে। বিষয়টি বিজয়ী তোরসার একজন নিকটাত্মীয় ফাইনাল রাউন্ড অনুষ্ঠান থেকে সিবিএন-কে নিশ্চিত করেছেন।

এ বছরের মিস ওয়ার্ল্ড ২০১৯ প্রতিযোগিতার লন্ডনে অনুষ্ঠিতব্য মূল আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন তিনি। শুক্রবার ১১ অক্টোবর রাতে রাজধানীর সোনারগাঁও হোটেলে এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে প্রায় এক মাসের প্রতিযোগিতা শেষে দেশের সেরা সুন্দরীর মুকুট অর্জন করলেন ফারাহ নানজিবা তোরসা। এসময় তার মাথায় মুকুট পরিয়ে দেন গতবারের মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জান্নাতুল ফেরদৌস ঐশী।

প্রতিযোগিতায় প্রথম রানার আপ হয়েছেন ফাতিহা মায়াবী ও দ্বিতীয় রানার আপ হয়েছেন জান্নাতুল ফেরদৌস মেঘলা। ৩৮ হাজার প্রতিযোগিকে পেছনে ফেলে কক্সবাজারের কুতুবদিয়ার গর্ব ফারাহ নানজিবা তোরসা বিজয়ের মুকুট ছিনিয়ে এনেছেন।

ফারাহ নানজিবা তোরসা কুতুবদিয়া উপজেলার শেখ মোরশেদ আহমেদ ও কবিতা মোরশেদের কন্যা এবং সৌরভ আহমেদর বোন। তোরসা চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পাশ করেন কৃতিত্বের সাথে। তোরসা বর্তমানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অনার্স দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত। নৃত্য, নাট্য, ও অভিনয়ে অনেক জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন ফারাহ নানজিবা তোরসা। বিভিন্ন প্রতিযোগিতায় বিদেশে প্রতিনিধিত্ব করেছেন বাংলাদেশের এবং দেশে প্রতিনিধিত্ব করেছেন চট্টগ্রাম বিভাগের। এনটিভির মার্কস অলরাউন্ডার প্রতিযোগিতায় প্রথম রানার্স আপ হয়েছিলেন তোরসা। ফারাহ নানজিবা তোরসা বাংলাদেশ বেতারের ভোকাল এসিস্ট্যান্ট, বিজয় টিভি’র প্রোগ্রাম কোঅর্ডিনেটর ও উপস্থাপিকা।

বিজয়ী হিসাবে নাম ঘোষণার পর রাফাহ নানজীবা তোরসা বলেন, ‘আমি ভাষা হারিয়ে ফেলেছি। নিজেকে সেরা হিসেবে দেখতে অনেক পরিশ্রম করেছি। আমার মধ্যে প্রচণ্ড আত্মবিশ্বাস ছিল, অবশেষে সফল হলাম। সবার কাছে দোয়া চাই।’
অবশেষে এলো সেই মাহেন্দ্রক্ষণ। জানা গেল ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯’-এর মুকুট বিজয়ীর নাম। এবারে মিস ওয়ার্ল্ড হয়েছেন ফারহ নানজিবা তোরসা।

শুক্রবার ১১ অক্টোবর রাতে সোনারগাঁও হোটেলে মিস ওয়ার্ল্ড বাংলাদেশের গ্রান্ড ফিনালে অনুষ্ঠিত হয়। জমকালো এ আয়োজনে বিজয়ী হিসেবে ফারহ নানজিবা তোরসার নাম ঘোষণা করা হয়। অনুষ্ঠানের দুই উপস্থাপক দেবাশীষ বিশ্বাস ও শ্রাবণ্য তৌহিদার কণ্ঠে নিজের নাম শুনে উচ্ছ্বাসে ফেটে পড়েন তোরসা।

আয়োজকরা জানিয়েছেন, আগামী ডিসেম্বরে লন্ডনে অনুষ্ঠিত হবে বিশ্বসুন্দরী প্রতিযোগিতা। সেখানে বাংলাদেশের হয়ে অংশ নেবেন ফারহ নানজিবা তোরসা।
শুক্রবারের গ্রান্ড ফিনালেতে উপস্থিত ছিলেন আয়োজক প্রতিষ্ঠান অমিকন ইন্টারটেইনমেন্টের চেয়ারম্যান প্রকৌশলী মেহেদী হাসান, আয়োজক সহযোগী প্রতিষ্ঠান এক্সপার্ট প্রোভাইডারের ম্যানেজিং ডিরেক্টর অপু খন্দকার, এক্সপোজার ট্যালেন্ট এজেন্সির সিইও সজীব রশীদ, আয়োজনের ব্রডকাস্টিং পার্টনার এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান ও নানা অঙ্গনের তারকারা।
গত ৫ সেপ্টেম্বর আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে যাত্রা শুরু করে নতুন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ নির্বাচনের এ আয়োজন। অমিকন এন্টারটেইনমেন্টে সঙ্গে অনুষ্ঠানটির আয়োজক সহযোগী হিসেবে থাকছে এক্সপার্ট ইভেন্ট ম্যানেজমেন্ট।

এ বছরের ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ অডিশনের জন্য ৩৭ হাজার দুইশ ৪৩ সুন্দরী নিবন্ধন করেন। সেখান থেকে অডিশনের জন্য ডাক পান ৩০০ জন। তাদের বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছেন দেবাশীষ বিশ্বাস, লুনা, সুমনা সোমা, রফিকুল ইসলাম র‌্যাফ।

সেখান থেকে যাচাই বাছাই শেষে ৩৫ সুন্দরী নিয়ে শুরু হয় প্রতিযোগিতার মূল আয়োজন। সৌন্দর্য, শিক্ষা, বুদ্ধিমত্তাসহ আরও কিছু যোগ্যতার উপর ভিত্তি করে বাছাই করা হয় সেরা ১২ সুন্দরী। সেখান থেকে আজ সেরা সুন্দরীকে নির্বাচিত করা হয়েছে।

সেরা ১২ থেকে টপ সিক্স বাছাই করা হয় সুমাইয়া সানজিন শান্তা, জান্নাতুল ফেরদৌস মেঘলা, রাফাহ নানজিবা তোরসা, প্রিয়ন্তী উর্বী, ফাতিহা মাহামি ও নিশা চৌধুরীকে। সেখান থেকে ফাইনাল রাউন্ডে সেরা তিনে পৌঁছান ফারাহ নানজিবা তোরসা, জান্নাতুল ফেরদৌস মেঘলা এবং ফাতিহা মিয়ামি। এ তিনজনের মধ্যে চ্যাম্পিয়ন হন ফারাহ নানজিবা তোরসা।
এখানে প্রধান তিন বিচারক ছিলেন চিত্রনায়িকা মৌসুমী, চিত্রনায়ক ফেরদৌস ও সৌন্দর্য বিশেষজ্ঞ ফারনাজ আলম।

প্রসঙ্গত, এর আগে ২০১৭ সালে মিস ওয়ার্ল্ড বাংলাদেশের মুকুট পরেন জেসিয়া ইসলাম ও ২০১৮ সালে বিজয়ী হন জান্নাতুল ফেরদৌস ঐশী।
চলতি বছরের ডিসেম্বরে লন্ডনে অনুষ্ঠিত হবে বিশ্বসুন্দরী প্রতিযোগিতা যেখানে বাংলাদেশের হয়ে অংশ নেবেন রাফাহ নানজীবা তোরসা। ফারহ নানজিবা তোরসা’র প্রিয় খাদ্য চিকেন চপ।

সর্বশেষ সংবাদ

কলেজ প্রতিষ্ঠায় সহযোগিতা করুন : এনজিওদের উখিয়ার ইউএনও

পরিবহন ধর্মঘটে অচল দেশ, ভোগান্তিতে যাত্রীর

ফ্লাইট এলেও পেঁয়াজ আসেনি!

অবৈধ পথে ভারতে প্রবেশকালে বেনাপোলে পাচারকারীসহ ৫৪ জন আটক

স্থানীয়দের নগদ অর্থ নয়, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের সহযোগিতা করুন : নিকারুজ্জামান

তারেক রহমান মানে গণতন্ত্র, উন্নয়ন ও সমৃদ্ধির নাম

সৌদিআরবে লুৎফুর রহমান কাজলের জন্মদিন পালন করলো কক্সবাজার জেলা ফোরাম

ইরানের বিক্ষোভে নিহত ১০৬ : অ্যামনেস্টি

এনআরসি আতঙ্কে ভারত থেকে বাংলাদেশে ঢুকছে শতশত মানুষ

লবণের দাম বৃদ্ধির ‘তুঘলকি কান্ড’ দেশজুড়ে চলছে এ্যাকশন

পুলিশ লাইনের পিছনে চলছে বেপরোয়া পাহাড় কাটা

অতিরিক্ত দামে লবণ বিক্রি করায় ১৩৩ জন আটক

মাতারবাড়ির সাবেক চেয়ারম্যান মোস্তাক আহমদ’র ৮ম মৃত্যু বার্ষিকী আজ

সব শিক্ষাপ্রতিষ্ঠানে বিনামূল্যে ওয়াইফাই দেবে সরকার

সিপ্লাস টিভির এডিটর আলমগীর অপু সরকারের আমন্ত্রণে ইন্দোনেশিয়া যাচ্ছেন

১০৬ এ ভুক্তভোগীর কল পেয়ে চট্টগ্রাম কাস্টম হাউসে দুদকের অভিযান

আমার বিরুদ্ধে অনুসন্ধান চালালে অনেক এমপি-মন্ত্রীর যাবজ্জীবন হবে: নাজমুল

বেশি দামে লবণ বিক্রি : লোহাগাড়ায় ৫ ব্যবসায়ীকে ৮০ হাজার টাকা জরিমানা

রোহিঙ্গা নির্যাতন: মিয়ানমারের বিচার শুরু ডিসেম্বরে

বাহারছড়ায় ট্রাকের চাপায় টমটম যাত্রী নিহত