মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজারের ঐতিহ্যবাহী সামাজিক সাংস্কৃতিক, ক্রীড়া, সাহিত্য সংগঠন সায়মুন সংসদ কক্সবাজার জেলার ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা ও সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশে পরিণত হয়েছে। সুদীর্ঘ ৩২ বছরের সক্রিয় পদচারণায় এই সংগঠনের প্রদত্ত বিরামহীন সেবা ও সামাজিক কার্যক্রম মানুষের মনে প্রোথিত হয়েছে গভীর থেকে গভীরে। অনেক সামাজিক সংগঠন গড়ার পর কালের পরিক্রমায় হারিয়ে গেলেও এই জনপদের গণমানুষের প্রাণের সংগঠনের কল্যানমূলক কাজের দিন দিন ব্যাপ্তি ঘটেছে। সংগঠনের পরিসরও বেড়েছে জেলাব্যাপী।

সায়মুন সংসদের উপদেষ্টা পরিষদের মিলন মেলায় কক্সবাজারের বরণ্য ব্যাক্তিবর্গ, যাঁরা সংগঠনটির উপদেষ্টা তাঁদের বক্তব্যে এ অভিমত ব্যাক্ত করেন।

সায়মুন সংসদের উপদেষ্টা কমিটির সভায় বক্তব্য রাখছেন সিবিএন সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরী

উপদেষ্টা পরিষদের মিলনমেলায় প্রধান অতিথি মুক্তিযুদ্ধা আলহাজ্ব কামাল হোসেন চৌধুরী গঠনমূলক সমাজ গঠনে অনবদ্য ভূমিকার কথা উল্লেখ করে বলেন, সায়মুন সংসদের সেবামূলক কার্যক্রমের কারণে এ এলাকায় যুব, ছাত্রদের নৈতিকতা ও সামাজিক অবক্ষয় অনেকটা রোধ করা সম্ভব হয়েছে। তাই সায়মুন সংসদের এ অবদান অন্যান্য সকল সামাজিক সংগঠনের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত স্বরূপ।

শুক্রবার ১১ অক্টোবর রাত্রে সায়মুন সংসদের আলীরজাঁহাল সায়মা সিটির কেন্দ্রীয় কার্যালয়ের সম্মেলন কক্ষে সংসদের কেন্দ্রীয় সভাপতি প্রভাষক নুরুল আবছার সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মিলনমেলায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট মুক্তিযুদ্ধা, স্বাধীনতাকালীন জয়বাংলা বাহিনীর প্রধান আলহাজ্ব কামাল হোসেন চৌধুরী। মোহাম্মদ সেলিমের সঞ্চলনায় মিলনমেলায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পিপি এডভোকেট ফরিদুল আলম, কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক সৈকত সম্পাদক মাহবুবুর রহমান, কক্সবাজার পৌরসভার সাবেক কমিশনার ও বিশিষ্ট সমাজসেবক আবু জাফর ছিদ্দিকী, কক্সবাজার সিটি কলেজের উপাধ্যক্ষ আবু জাফর সাদেক, কক্সবাজার সিটি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আকতার চৌধুরী, একই বিভাগের অধ্যাপক ড. নাসির উদ্দিন, এডভোকেট মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী, অধ্যাপক নুরুল আমিন, আলহাজ্ব শামসুল হক সিকদার, বিশিষ্ট সমাজসেবক ডা. মোহাম্মদ নুরুল আমিন, এডভোকেট আহমেদ, সায়মুন সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি, বিশিষ্ট রাজনীতিবিদ রুহুল আমিন সিকদার, মঙ্গল পার্টির সভাপতি জগদীশ বড়ুয়া পার্থ, সাবেক সভাপতি নুরুল আমিন সিকদার, নুরুল ইসলাম সিকদার, শাহ আলম সিদ্দিকী, ইসমাইল ফারুক, আহমদ হোসেন, গিয়াস উদ্দিন কোম্পানি, কক্সবাজার সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শহীদুল আলম বাহদুর, অধ্যাপক সাইফুল ইসলাম, নজরুল ইসলাম, ফোরকান আহমেদ, হাফেজ আহমেদ জিসান, সাবের আহমেদ প্রমুখ।

মিলন মেলায় সায়মুন সংসদের বিভিন্ন কল্যানমূলক কার্যক্রমের উপর একটি প্রামাণ্য ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। মিলনমেলায় আগামী ৩০ নভেম্বর সায়মুন সংসদের প্রতিষ্ঠা বার্ষিকী পালনের সিদ্ধান্ত নেয়া হয়। মিলনমেলা শেষে সকলকে নৈশভোজে আপ্যায়ন করা হয়। প্রসঙ্গত, সায়মুন সংসদের শতাধিক শাখা সংগঠন রয়েছে। এছাড়া সায়মুন সংসদের বিভিন্ন পেশাজীবী শাখাও রয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •