আবুল কালাম , চট্টগ্রাম :

আসন্ন প্রবারনা পূর্ণিমা ২০১৯ উদযাপন উপলক্ষে চট্টগ্রাম বৌদ্ধ ধর্মাবলম্বীর নেতৃবৃন্দের সাথে নিরাপত্তার বিষয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন সিএম পি সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ( ১০ অক্টোবর) দামপাড়া পুলিশ লাইন্সস্থ সিএমপি’র কনফারেন্স হলে এ সভা অনুষ্ঠিত হয়।

এ সভায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান, বিপিএম, পিপিএম এর সভাপতিত্বে চট্টগ্রাম মহানগরী এলাকায় প্রবারণা পূর্ণিমা সুষ্ঠু, শান্তিপূর্ণ ভাবে সম্পাদনের লক্ষ্যে বিভিন্ন আলোচনা করা হয়। পুলিশ কমিশনার পুলিশের পক্ষ থেকে প্রবারনা পূর্ণিমা ২০১৯ উদযাপনকালে আইন-শৃঙ্খলা রক্ষায় সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। বৌদ্ধ ধর্মাবলম্বী নেতৃবৃন্দ কর্তৃক নিজস্ব স্বেচ্ছাসেবক টিম গঠন এবং তাদের পরিচিতির জন্য নির্ধারিত পোষাক/আইডি কার্ড/আর্ম-ব্যান্ড পরিধানের জন্য অনুরোধ জানান। এছাড়াও প্রবারণা পূর্ণিমা উৎসব সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে উদযাপনের সুবিধার্থে মহিলা ও পুরুষদের জন্য আলাদা আলাদা প্রবেশ ও বহির্গমন পথের ব্যবস্থা করণের এবং নিরাপত্তার স্বার্থে অনুষ্ঠান স্থলে সিসি ক্যামেরা স্থাপনের সিদ্ধান্ত গৃহীত হয়। প্রবারণা পূর্ণিমা উৎসবে মাদক, ছিনতাই এবং ইভটিজিং প্রতিরোধে পুলিশী অভিযান কার্যক্রম জোরদার, পুলিশী টহল বৃদ্ধি, সাদা পোশাকে গোয়েন্দা নজরদারী এবং উর্ধ্বতন অফিসার কর্তৃক নিয়মিতভাবে পরিদর্শনের মাধ্যমে নিñিদ্র নিরাপত্তা প্রদানে সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে কমিশনার মহোদয় সকলকে আশ্বস্ত করেন। পুলিশ কমিশনার মহোদয় বৌদ্ধ ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব প্রবারণা পূর্ণিমা কে নগরীর সকলের উৎসবে পরিণত করতে এবং সফলভাবে উদযাপনে নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

উক্ত সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আমেনা বেগম, বিপিএম-সেবা, অন্যান্য উপ-পুলিশ কমিশনার, অতি-উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, অফিসার ইনচার্জ, র‌্যাব, এপিবিএন, এনএসআই, ডিজিএফআই, ফায়ার সার্ভিস, আনসার ও ভিডিপি, জেলা প্রশাসন, সিভিল সার্জন, এর প্রতিনিধি এবং বৌদ্ধ সমিতির চেয়ারম্যান, বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ এর সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বৌদ্ধ ধর্মাবলম্বী বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আসন্ন প্রবারণা পূর্ণিমা উৎসবে ফোকাল পয়েন্ট (সিএমপি) পর্যালোচনা করবেন মোঃ কাজেমুর রসিদ, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ইন্টঃ), সিএমপি, মোবাইল- ০১৭১৩-৩৭৩২৪৬।
পুলিশের সহায়তার জন্য যোগাযোগ করুন ঃ জরুরী সেবা-৯৯৯, সিএমপি কন্ট্রোল রুম ঃ ফোন- ৬৩০৩৫২, ৬৩০৩৭৫, ৬৩৯০২২ মোবাইল- ০১৯৮০-৫০৫০৫০, ০১৭৩৩-২১৯১১৯,০১৮৪৭-২০২২২২ এছাড়াও সংশ্লিষ্ট ডিভিশনের ডেপুটি পুলিশ কমিশনার ও স্ব-স্ব থানার অফিসার ইনচার্জগনের (ওসি) সাথে যোগাযোগের জন্য চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ এর ওয়েবসাইট (www.cmp.gov.bd) থেকে মোবাইল নাম্বার সংগ্রহ পূর্বক সঙ্গে রাখুন।
ট্রাফিক কন্ট্রোল রুম : ০৩১- ৬১৯৮৮০, ০১৯১৯-৯১১৯১১

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •