কক্সবাজারে ছাত্রদলের মিছিলে পুলিশের হামলায় আহত ১০

খালেদা জিয়ার মুক্তিতে মিছিল করায় ছত্রভঙ্গ করা হয়েছে : ওসি

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

বুয়েটের মেধাবী ছাত্র আবরার হত্যার প্রতিবাদে জাতীয়তাবাদী ছাত্রদলের একটি মিছিলে পুলিশ অতর্কিত মিছিলের পেছন থেকে পুলিশ হামলা করে লাটিচার্জ করেছে। পুলিশের এ হামলায় মিছিলে থাকা ছাত্রদলের ১০ জন নেতা-কর্মী আহত হয়েছে। আহতদের মধ্যে ২ জনকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি ও ৮ জনকে বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেয়া হয়েছে। সিবিএন-এর কাছে এমনটি অভিযোগ করেছেন কক্সবাজার জেলা জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি শাহাদাত হোসেন রিপন।

তিনি আরো জানান, বুধবার ৯ অক্টোবর বিকেল সাড়ে ৩ টার দিকে আবরার হত্যার প্রতিবাদে বের করা জেলা জাতীয়তাবাদী ছাত্রদলের শান্তিপূর্ণ মিছিলটি শহরের শহীদ স্মরণীস্থ কক্সবাজার জেলা বিএনপি কার্যালয় থেকে বের হয়ে প্রধান সড়কস্থ লালদীঘির দক্ষিণ পাড়ে পৌঁছালে হঠাৎ মিছিলের পেছন থেকে মিছিলে অংশ নেয়া নেতা-কর্মীদের উপর পুলিশ বেপরোয়া লাটিচার্জ করে। জেলা ছাত্রদলের সভাপতি শাহাদাত হোসেন রিপন সিবিএন-কে আরো অভিযোগ করেন, এতে শান্তিপূর্ণ মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায় এবং লাটিচার্জে ১০ জন আহত হয়। আহতরা হলো-ইনাজামামুল হক সাংগঠনিক সম্পাদক শহর ছাত্রদল, নজরুল ইসলাম সহ সাধারণ সম্পাদক শহর ছাত্রদল, আশরাফ হোসেন নয়ন, সহ পাঠাগার সম্পাদক শহর ছাত্রদল, সাহেদুল ওয়াহিদ সহ সভাপতি সিটি কলেজ ছাত্রদল, জিয়াবুল হাসান জাবেদ, সাঈদ নূর জিসান-সিটি কলেজ ছাত্রদল নেতা, নাজমুল সাহেদ সাংগঠনিক সম্পাদক সদর উপজেলা ছাত্রদল, মো: জুনায়েদ সদর উপজেলা ছাত্রদল নেতা।
এদের মধ্যে কক্সবাজার শহর ছাত্রদলের সহ পাঠাগার সম্পাদক আশরাফ হোসেন নয়ন ও সিটি কলেজ ছাত্রদল নেতা সাঈদ নুর জিসানকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জেলা ছাত্রদলের সভাপতি শাহাদাত হোসেন রিপন সিবিএন-কে জানিয়েছেন।

অপরদিকে, জেলা ছাত্রদলের বের করা মিছিলে কেন লাটিচার্জ করা হলো-এমন প্রশ্নের জবাবে কক্সবাজার সদর মডেল থানার ওসি ফরিদ উদ্দিন খন্দকার পিপিএম সিবিএন-কে বলেন, বুয়েটের মেধাবী ছাত্র আবরার হত্যার প্রতিবাদে মিছিল বের করা হলে তাতে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর কোন আপত্তি ছিলোনা। বরং এটা আমরা এপ্রিশিয়েট করি। সারাদেশের মতে এ বিষয়ে কথাবলা দরকার। কিন্তু ছাত্রদলের ঐ মিছিলটি তা নাকরে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মিছিলটি বের করা হয়। মিছিলে খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে অনবরত উত্তেজনাকর শ্লোগান দেওয়া হচ্ছিল। এ ধরনের বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করে কোন মিছিল বের করতে হলে, আগে থেকেই আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর অনুমতি নিতে হবে। ওসি ফরিদ উদ্দিন খন্দকার পিপিএম সিবিএন-কে বলেন, তাই ছাত্রদলের বের করা মিছিলটি শহরের আইনশৃংখলা পরিস্থতি সুরক্ষার প্রয়োজনে পুলিশ ছত্রভঙ্গ করে দিয়েছে।

আহতদের দেখতে হাসপাতালে বিএনপি নেতৃবৃন্দ :

ছাত্রদলের মিছিলে পুলিশের লাটিচার্জে আহতদের দেখতে হাসপাতাল ও আহতদের বাড়িতে যান কক্সবাজার-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপি’র কেন্দ্রীয় মৎস্যজীবী বিষয়ক সম্পাদক লুৎফর রহমান কাজল, জেলা বিএনপি’র সভাপতি শাহজাহান চৌধুরী সহ অন্যান্য নেতৃবৃন্দ। এসময় তাঁরা এ হামলার তীব্র নিন্দা জানান।

জেলা যুবদলের নিন্দা:

এদিকে জাতীয়তাবাদী যুবদল কক্সবাজার জেলা শাখার সভাপতি এডভোকেট ছৈয়দ আহমদ উজ্জ্বল, সাধারণ সম্পাদক জিসান উদ্দিন জিসান, সাংগঠনিক সম্পাদক আমির আলী ছাত্রদলের মিছিলে পুলিশী লাটিচার্জের তীব্র নিন্দা জানিয়েছেন।

সর্বশেষ সংবাদ

ক্যাসিনো থেকে মাসে ১০ লাখ টাকা নিতেন মেনন,সম্রাটের তথ্য

হিমছড়ি মেরিন ড্রাইভের পাশে আরো একজনের অজ্ঞাত লাশ

মেননের পার্টি ভাঙছে?

শীর্ষ বার্মাইয়া ডাকাত হাকিমের নেতৃত্বে দুই স্কুল ছাত্রী অপহরণ ও ডাকাতির অভিযোগ

ঢাকা উত্তর সিটির কাউন্সিলর রাজীব গ্রেফতার

‘ভিত্তিফলক’ ভাঙলেই কী একজন সালাহউদ্দিন আহমদকে মুছে ফেলা যায়!

‘পাকিস্তান-ভারত পরমাণু যুদ্ধ ২০২৫ সালে’

এই প্রথম মহাকাশে হাঁটলেন শুধু দুই নারী নভোচারী

রাক্ষুসে মাছ স্নেকহেড: দেখামাত্রই হত্যার নির্দেশ

টেকনাফে আটকের পর ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত

উখিয়ার প্রয়াত চিত্রশিল্পী ফরিদ চৌধুরীর একক চিত্র প্রদর্শনী

বাড়িতে ঢুকে গৃহবধূকে জবাই করে হত্যা

কচ্ছপিয়ায় মোটর সাইকেলের ধাক্কায় আহত বৃদ্ধ মারা গেছে

ভুয়া বিল ভাউচারে স্কুলের ১১ লাখ টাকা আত্মসাত, প্রধান শিক্ষক ও করণিক কারাগারে

নুরুলের হ্যাট্রিকেও পূরণ হলো না কলা অনুষদের ফাইনালের স্বপ্ন

বীর মুক্তিযোদ্ধা বজলুর রহমানের ৫ম মৃত্যুবার্ষিকীতে স্মরণ করলেন সৈনিকলীগ নেতা মিজান

কক্সবাজার সিটি কলেজ আন্তঃ অনুষদ ফুটবল : ফাইনালে সমাজবিজ্ঞান ও বাণিজ্য অনুষদ

২ জন দক্ষ কম্পিউটার অপারেটর আবশ্যক

পুলিশ ও জনতার সেতুবন্ধনে অপরাধ প্রবণতা নির্মূল সম্ভব

কচ্ছপিয়ায় মোটর সাইকেলের ধাক্কায় বৃদ্ধ আহত