আমি হোছন আহমদ, পিতা-মরহুম মৌলভী আবদুল আলীম, মাতা–মরহুম গোলসোনা বিবি, সাং- উনচিপ্রাং, হোয়াক্ষ্যং, টেকনাফ। আমি পেশায় একজন ব্যবসায়ী। আমার ও আমার পরিবারের সুনাম ক্ষুন্ন করার জন্য গত ৩১ জুলাই দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকায় আমাকে ও আমার পরিবারকে জড়িয়ে যেসব বক্তব্য ছাপানো হয়েছে আমি তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি।
আমার পিতা মরহুম মৌলভী আবদুল আলীম সর্বজন শ্রদ্ধেয় একজন নামকরা আলেমে দ্বীন ছিলেন। আমি আমার পিতা-মাতার ৩য় পুত্র। আমাদের পরিবারের একটি ঐতিহ্য রয়েছে। আমার ও আমার পরিবারের সুনাম ধ্বংস করার জন্য উনচিপ্রাং এর একজন সেরা টাউট, জে এম বি সদস্য, চাঁদাবাজ, ভন্ড তথাকথিত আলেম, ইয়াবা পাচারকারী “ত” (নামের আদ্যক্ষর) উঠে পড়ে লেগেছে। সাংবাদিকতাকে পুঁজি হিসাবে ব্যবহার করে চাঁদাবাজীতে লিপ্ত এ “ত” কোন প্রকার প্রমাণ ছাড়াই আমাকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত মানব পাচারকারী, ডাকাত, মীর কাশেম ছন্দনাম ধারণ, মানব পাচারের রসালো কাল্পনিক গল্প তৈরি, অস্বাভাবিক লেনদেনের গাঁজাখুরী হিসাব উপস্থাপন করে আমার মান-সম্মান ক্ষুন্ন করার অপপ্রয়াস চালাচ্ছে।
প্রকৃতপক্ষে, আমি এলাকার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান উনচিপ্রাং মহিউচ্ছুন্নাহ মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি নির্বাচিত হই। উনচিপ্রাং সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ আমাকে স্থানীয় সমাজের সর্দার হিসেবে মনোনয়ন দেয়। এছাড়াও আমি বিভিন্ন সামাজিক ও কল্যানমূলক সংগঠনের সাথে সক্রিয়ভাবে জড়িত। আমার সাথে উক্ত কথিত রিপোর্টারের জমি-জমা সংক্রান্ত বিরোধ রয়েছে। এ বিরোধকে কেন্দ্র করে এবং আমার সামাজিক কর্মকান্ডে ইর্ষান্নিত হয়ে আমার সুনাম ক্ষুন্ন করার অভিপ্রায়ে জনাব “ত” সহ কতিপয় মাদক কারবারী ও জেএমবি সদস্য আমার বিরুদ্ধে স্থানীয় পত্রিকায় ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন সময় অপপ্রচার করে যাচ্ছে। আমি এ সবের তীব্র নিন্দা জানাই। স্থানীয় প্রশাসন ও সমাজের সর্বস্তরের জনগণকে তার এসব অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি। একই সাথে “ত” আদ্যক্ষর ব্যক্তিকে মিথ্যা ও কাল্পনিক অপপ্রচার থেকে বিরত থাকার জন্য অনুরোধ করছি।