এম.জিয়াবুল হক, চকরিয়া:

কক্সবাজারের চকরিয়ায় স্ত্রীর পরকিয়া প্রেমের জেরে আপন শ্যালিকার স্বামীর হাতে খুন হওয়া আলোচিত ব্যবসায়ী মোহাম্মদ মোজাহের ওরফে মোজার মিয়া (মস্তক বিহীন খুনের মামলার) হত্যাকান্ডের প্রধান আসামী আনোয়ার হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার সকালে চকরিয়া থানার এসআই কামরুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটিদল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলার খুটাখালী ইউনিয়নে হাজী পাড়া গ্রাম থেকে আসামি আনোয়ারকে গ্রেফতার করেন।

চকরিয়া থানা পুলিশ জানায়, লামা উপজেলার ২৮৭নং ফাসিয়াখালী ইউনিয়নের ১নং ওয়ার্ডের রঈঙ্গারঝিরি গ্রামের নুর মোহাম্মদের পুত্র মো: মোজাহের ওরফে মোজার মিয়ার সাথে বিয়ে হয় একই এলাকার আবু ছিদ্দিকের মেয়ে ছাবেকুন্নাহারের। কিন্তু তার সাথে পরকিয়া প্রেমে জড়িয়ে পড়ার চেষ্টা চালায় চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের মৃত নবী হোসেনের ছেলে আনোয়ার হোসেন। সর্ম্পকে তারা খালাতো ভাই-বোন। পরবর্তীতে ছোট বোন জাইতুন্নাহারকে বিয়ে করে আনোয়ার হোসেন। বিয়ের পর বিদেশ চলে যান আনোয়ার। কিন্তু বড় বোনকে বিয়ে করতে না পারার বেদনা ও পরকিয়ার বিষয়টি মাথায় রেখে ফের বিদেশ থেকে দেশে ফিরে প্রতিশোধের চেষ্টায় মেতে উঠেন আনোয়ার।

সর্বশেষ ২০১৭ সালে মোজার ও আনোয়ারের মধ্যে সম্পর্ক ভালো চলার একপর্যায়ে মোবাইল ফোনে চকরিয়া উপজেলার খুটাখালী বালুরচর গ্রামে ডেকে নিয়ে আনোয়ার হোসেনের নেতৃত্বে একটি দুর্বৃত্ত চক্র মোজার মিয়াকে গলাকেটে হত্যা করে লাশটি পাশের ধানক্ষেতে ফেলে দেয়। ওইসময় লাশের মস্তক ছিলনা। অবশ্য পরবর্তীতে পুলিশ খুটাখালী ইউনিয়নের অন্য একটি এলাকা থেকে মস্তকটি উদ্ধার করতে সক্ষম হন।

এ ঘটনায় প্রথমে চকরিয়া থানায় অপমৃত্যু মামলা হলেও পরে নিহতের পিতা নুর মোহাম্মদ বাদী হয়ে চকরিয়া আদালতে ফৌজদারী অভিযোগ দায়ের করেন। এতে চারজনকে আসামী করা হয়। পরবর্তী পুলিশ মামলার এজাহারনামীয় প্রধান আসামী আনোয়ার হোসেনকে চকরিয়ার হারবাং আজিজনগর থেকে গ্রেফতার করে। কয়েকমাস জেলহাজতে থাকার উচ্চ আদালত থেকে জামিনে এসে আত্মগোপনে চলে যায় আসামি আনোয়ার হোসেন।

চকরিয়া থানা পুলিশ জানায়, আলোচিত এই মামলাটি বর্তমানে পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিকেশন (পিবিআই পুলিশ) তদন্ত করছেন। মামলার অধিকতর তদন্তের প্রয়োজনে তদন্ত সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তা আদালতে আসামি আনোয়ার হোসেনকে গ্রেফতারে নির্দেশনা দিতে আবেদন করেন। এরই প্রেক্ষিতে গত ২৮ আগষ্ট প্রধান আসামীর বিরুদ্ধে আদালতে পরোয়ানা জারি করেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান বলেন, আদালত থেকে গ্রেফতারী পরোয়ানা জারির পর আমরা আসামি আনোয়ার হোসেনকে গ্রেফতারে বেশ ক’বার অভিযান চালিয়েছি। সর্বশেষ শুক্রবার সকালে এসআই কামরুল ইসলামের নেতৃত্বে সংগীয় পুলিশ খুটাখালীর নিজবাড়িতে অভিযান চালিয়ে আনোয়ার হোসেনকে গ্রেফতার করে। গতকাল তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •