মহেশখালী প্রতিনিধিঃ
মহেশখালীর কালারমারছড়ার নোনাছড়িতে জেলার শীর্ষ সন্ত্রাসী বদাইয়াকে গ্রেপ্তার করতে পুলিশের অভিযানের বিরোধিতা করে প্রশাসন ও পুলিশের বিরুদ্ধে সন্ত্রাসীরা সড়ক অবরোধ করেছে । বাজারের দোকানপাট বন্ধ, সড়কের গাড়ী চলাচল বন্ধ, প্রতিবাদ সমাবেশে করছে। প্রতিবাদ সমাবেশে নেতৃত্ব দেন সেলিম চৌধুরী, ডাকাত অাব্দুল করিম বদাইয়া, জয়নাল, রফিক, ইরফানসহ ২০ জন দাগী তালিকাভূক্ত সন্ত্রাসী। তারা সড়ক অবরোধ করে প্রকাশ্যে অস্ত্রের মহড়া বসিয়ে বাজারের ব্যবসায়িরা দোকান বন্ধ রাখে। এতে অাতংক বিরাজ করছে সমগ্র কালামারছড়া জনতাবাজার সড়কে। শনিবার সন্ধ্যায় এই ঘটনা ঘটে।

পুলিশ জানায়, শনিবার সন্ধ্যায় জেলার শীর্ষ সন্ত্রাসী বদাইয়া, বাদইল্যা, জয়নাল, রফিক ও ইরফান নোনাছড়ি বাজারে অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে কালারমার ছড়া পুলিশ ফাঁড়ির একদল পুলিশ নোনাছড়ি বাজারে অভিযানে নামে। তখন পুলিশের উপস্থিতি টের পেয়ে পেশাদার সন্ত্রাসীরা সটকে পড়ে। এর থেকে ঘটনার সুত্রপাত হয়।পুলিশ নোনাছড়ি ববাজার ছেড়ে চলে গেলে সেলিম চৌধুরীর নেতৃত্বে সকল সন্ত্রাসীরা দলে দলে নোনাছড়ি বাজারের সকল দোকান বন্ধ করে, সড়কের গাড়ী চলাচল বন্ধ করে দেয়। দফায় দফায় খন্ড খন্ড মিছিল করে পূনরায় পুলিশ ঘটনাস্থলে আসলে সন্ত্রাসীরা পুলিশের অবরুব্ধ করে পুলিশের উপর হামলা চালানোর চেষ্টা চালায়।

নোনাছড়ি বাজারের শান্তিকামী লোকজন নাম প্রকাশ না করার শর্তে জানায়, এই সন্ত্রাসীদের অত্যচারে আমরা অতিষ্ঠ। কোন কিছু হতে না হতে অান্দোলনের নামে অামাদের ব্যবসা প্রতিষ্টান ও পথের কাচা ফল মূল তরীতরকারীদের উপর লোটপাট চালায়। অামারা নিজের জীবন বাচাতে পালিয়ে যাই।প্রতিনিয়ত তাদের চাঁদা দিতে হয়। পুলিশ সন্ত্রাসীদের গ্রেপ্তার করতে চেষ্টা করলেও গডফাদার সেলিম চৌধুরীর কারণে ব্যর্থ হয়।কোন সন্ত্রাসীকে গ্রেপ্তার করতে চাইলে এই বাহিনী পুলিশের বিরুদ্ধে
অপ-প্রচার চালায়। মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ করে দায়িত্ব প্রাপ্ত পুলিশের বিরুদ্ধে কুৎসা রটায়।

সড়ক অবরোধের সময় প্রতিবাদের সময় নোনাছড়ির সাবেক মেম্বার মনজুর আলম প্রকাশ্যে পুলিশকে গালাগালি করে প্রাণ নাশের হুমকি দেয়।

কালার মারছড়ার চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ জানিয়েছেন, এই গুটি কয়েক সন্ত্রাসীর কারণে নোনাছড়ি ও আধার ঘোনার প্রায় ২০ হাজার মানুষ জিম্মি হয়ে আছে। তাদের গ্রেপ্তার না করলে এলাকায় শান্তি ফিরে আসবে না।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ প্রবাস চন্দ্র ধর জানান, নোনাছড়ি বাজারে সন্ত্রাসীরা গাড়ি চলাচলে বাধা দিচ্ছে এটি শুনেছি। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •