কক্সবাজার জেলা প্রশাসন ই-ফাইলিং এ সারাদেশে প্রথম

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

সারাদেশের এ ক্যাটাগরি ২৬ টি জেলার মধ্যে ই-ফাইলিং এ কক্সবাজার জেলা প্রশাসন বিগত সেপ্টেম্বর পুরো মাসে প্রথম স্থান অর্জন করেছে। এর আগে গত একবছর ধরে কক্সবাজার জেলা প্রশাসন বার বার দ্বিতীয় স্থান অধিকার করে আসছিল। এই প্রথম ই-ফাইলিং-এ সারাদেশে প্রথম স্থান অধিকার করার গৌরব অর্জন করলো। কক্সবাজার জেলা প্রশাসকের গোপনীয় শাখার প্রধান সহকারী ফরিদুল আলম বিষয়টি সিবিএন-কে নিশ্চিত করেছেন।

পরিসংখ্যান অনুযায়ী কক্সবাজার জেলা প্রশাসন ই-ফাইলিং এর বিভিন্ন পর্যায়ের সুচকে সম্মিলিতভাবে সর্বোচ্চ মার্ক পেয়ে প্রথম হওয়ার গৌরব অর্জন করেছে। সূচক গুলো হলো, গৃহীত আবেদন, নিষ্পন্ন হওয়া আবেদন, স্বউদ্যোগে সৃজিত নোট, ডাকযোগে সৃজিত নোট, নিষ্পন্ন হওয়া নোট, আন্তসিস্টেম কর্ম, ই-মেইল, পত্রজারী ও অন্যান্য কর্ম। ই-ফাইলিং এ দেশের ২৬ টি ‘এ’ ক্যাটাগরির জেলায় উল্লেখিত সময়ের পরিসংখ্যানে কক্সবাজার জেলা প্রথম হলো।

কক্সবাজার জেলা প্রশাসন সেপ্টেম্বর মাসে ই-ফাইলিং এ প্রথমস্থান অর্জনের কৃতিত্বকে একটা মাইলফলক-হিসাবে উল্লেখ করে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন বলেছেন, ই-ফাইলিং এ সারাদেশে কক্সবাজার জেলা প্রশাসন প্রথন স্থান অধিকার করায় শুধু কক্সবাজার জেলা প্রশাসনের সর্বস্থরের কর্মকর্তা কর্মচারী নয়, সমগ্র কক্সবাজার জেলাবাসী এ অর্জনে সম্মানিত হয়েছেন। ই-ফাইলিং এ প্রথম স্থান অধিকার করার পর এক প্রতিক্রিয়ায় কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন সিবিএন-কে আরো বলেন-এ অর্জন সম্ভব হয়েছে, জেলা প্রশাসনের সকল কর্মকর্তা-কর্মচারী অত্যান্ত আন্তরিকতার সাথে সেবা গ্রহীতাদের সেবাদানে অধিক মনোযোগী, তৎপর, দায়িত্বশীলতা ও পেশাদারিত্বের জন্য। এ অর্জনে জেলা প্রশাসনের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন-এই অসাধারণ প্রাপ্তি জেলা প্রশাসনের সবাইকে প্রেরণা ও প্রত্যয়ে সমৃদ্ধ করছে। তিনি বলেন-সারাদেশে সেরা হয়েছি, সেটা বড় কথা নয়-দাপ্তরিক সেবাকে সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে পেরেছি কিনা, মানুষের জন্য প্রশাসনিক সেবা সহজলভ্য ও অধিকতর দ্রুত হয়েছে কিনা, কাঙ্খিত সেবা মানুষ পেয়েছে কিনা-সেটাই বড় কথা। জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন ভবিষ্যতেও ই-ফাইলিং এ দেশসেরা হওয়ার ধারাবাহিকতা অক্ষুন্ন রাখার জন্য সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেছেন।

কক্সবাজার কালেক্টরেট কর্মচারী সমিতির সভাপতি নাজির স্বপন পাল ও সাধারণ সম্পাদক ফরিদুল আলম ফরিদ এ প্রসংগে বলেন-জেলা প্রশাসক মহোদয়ের সার্বিক নির্দেশনা অনুযায়ী আমরা সকলে একটি টিমওয়ার্ক হিসাবে নিয়মিত কাজ করে যাচ্ছি। যাতে জেলা প্রশাসনের প্রদত্ত সেবা জনবান্ধব, কল্যাণমুখী ও অধিকতর গতিশীল হয়। নেতৃবৃন্দ সারাদেশে ই-ফাইলিং এ কক্সবাজার জেলা প্রশাসন পুরো সেপ্টেম্বর মাসে শীর্ষস্থান অধিকার করায় সকল কর্মকর্তা ও কর্মচারীকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

সর্বশেষ সংবাদ

ক্যাসিনো থেকে মাসে ১০ লাখ টাকা নিতেন মেনন,সম্রাটের তথ্য

হিমছড়ি মেরিন ড্রাইভের পাশে আরো একজনের অজ্ঞাত লাশ

মেননের পার্টি ভাঙছে?

শীর্ষ বার্মাইয়া ডাকাত হাকিমের নেতৃত্বে দুই স্কুল ছাত্রী অপহরণ ও ডাকাতির অভিযোগ

ঢাকা উত্তর সিটির কাউন্সিলর রাজীব গ্রেফতার

‘ভিত্তিফলক’ ভাঙলেই কী একজন সালাহউদ্দিন আহমদকে মুছে ফেলা যায়!

‘পাকিস্তান-ভারত পরমাণু যুদ্ধ ২০২৫ সালে’

এই প্রথম মহাকাশে হাঁটলেন শুধু দুই নারী নভোচারী

রাক্ষুসে মাছ স্নেকহেড: দেখামাত্রই হত্যার নির্দেশ

টেকনাফে আটকের পর ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত

উখিয়ার প্রয়াত চিত্রশিল্পী ফরিদ চৌধুরীর একক চিত্র প্রদর্শনী

বাড়িতে ঢুকে গৃহবধূকে জবাই করে হত্যা

কচ্ছপিয়ায় মোটর সাইকেলের ধাক্কায় আহত বৃদ্ধ মারা গেছে

ভুয়া বিল ভাউচারে স্কুলের ১১ লাখ টাকা আত্মসাত, প্রধান শিক্ষক ও করণিক কারাগারে

নুরুলের হ্যাট্রিকেও পূরণ হলো না কলা অনুষদের ফাইনালের স্বপ্ন

বীর মুক্তিযোদ্ধা বজলুর রহমানের ৫ম মৃত্যুবার্ষিকীতে স্মরণ করলেন সৈনিকলীগ নেতা মিজান

কক্সবাজার সিটি কলেজ আন্তঃ অনুষদ ফুটবল : ফাইনালে সমাজবিজ্ঞান ও বাণিজ্য অনুষদ

২ জন দক্ষ কম্পিউটার অপারেটর আবশ্যক

পুলিশ ও জনতার সেতুবন্ধনে অপরাধ প্রবণতা নির্মূল সম্ভব

কচ্ছপিয়ায় মোটর সাইকেলের ধাক্কায় বৃদ্ধ আহত