প্রেস বিজ্ঞপ্তি:
পর্যটনে আবাসন ও আতিথেয়তা সেবায় সফলতার স্বীকৃতি স্বরূপ দক্ষিণ এশিয়ার প্রায় ৭শ’ হোটেলকে পেছনে ফেলে ‘লিডিং বিচ রিসোর্ট’ পুরস্কারে ভূষিত হয়েছে কক্সবাজারের তারকা হোটেল সায়মন বিচ রিসোর্ট। শ্রীলংকার গালিতে আয়োজিত ‘দক্ষিণ এশিয়া ট্রাভেল এ্যাওয়ার্ড’র (এসএটিএ) চুড়ান্ত পর্বে ২০১৯ সালে ‘লিডিং বিচ রিসোর্ট’ হিসেবে স্বীকৃতি পায় হোটেলটি। শ্রীলংকার গালির আমারি হোটেলে গত ২০ সেপ্টেম্বর চুড়ান্ত পর্বে ফলাফল ঘোষণার পর হোটেলের পক্ষে পুরস্কারটি গ্রহণ করেন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাহবুব রহমান।

সূত্র জানায়, দক্ষিণ এশিয়ার মালদ্বীপ, শ্রীলংকা, ভূটান, ভারত, নেপাল ও বাংলাদেশের শীর্ষস্থানীয় ভ্রমণ, পর্যটন এবং আতিথেয়তা দেয়া প্রতিষ্ঠান গুলোর কর্মযজ্ঞ নিয়ে সেরা সেবা প্রতিষ্ঠান নির্ণয়ে ‘দক্ষিণ এশিয়া ট্রাভেল এ্যাওয়ার্ড’র আয়োজন হয়ে আসছে ২০১৬ সাল হতে। ২০১৯ সালে উল্লেখিত দেশ থেকে প্রায় ৭০০ হোটেল-মোটেল প্রতিয়োগিতায় অংশ নেয়। সতর্কতা ও কঠোর গোপনীয়তার সাথে সকল হোটেলের পুরো বছরের সেবা ও অন্যান্য কার্যক্রম যাচাই-বাছাই করা হয়। বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার অন্যান্য হোটেলগুলোকে পেছনে ফেলে কক্সবাজার সাগরতীরের বুকে দাঁড়ানো ‘সায়মন বিচ রিসোর্ট’ এবারের এ্যাওয়ার্ডটি জিতে নিয়েছে।

প্রতিক্রিয়া জানাতে গিয়ে সায়মন বিচ রিসোর্ট’র এমডি মাহবুব রহমান বলেন, ১৯৬৪ সাল থেকে সায়মন কক্সবাজারের পর্যটনের আতিথেয়তা সেবায় একটি বিশ্বস্ত ব্রান্ড। শহরের ভেতর পুরোনো হোটেলটি ছাড়াও ২০১৫ সালে কলাতলী বিচের বালিয়াড়ির কিনার ঘেষে সায়মন বিচ রিসোর্ট পর্যটন সেবায় আত্মনিয়োগ করেছে। ১৬টি প্যানোরমা স্যুইট, ২৫টি সী-ভিউ জুনিয়র স্যুইটসহ ২৪৫ রুমের সাথে ৫ তলায় দৃষ্টিনন্দন সুইমিংপুল ও অত্যাধুনিক মানের রেস্তুরা এবং বার নিয়ে পর্যটন সেবায় অনন্যতা এনেছে সায়মন। এটি শুরুর পর থেকে পর্যটন সেবায় ভ্রমণপিপাসুদের তালিকায় নাম্বার ওয়ানে থাকার স্বীকৃতি স্বরূপ টানা তিন বছর নাম্বার ওয়ান হোটেল হিসেবে ‘এ্যাওয়ার্ড’ দিয়েছে ভ্রমণ বিষয়ক গবেষণা প্রতিষ্ঠান ট্রিপ এ্যাডভাইজর। এবার ‘দক্ষিণ এশিয়া ট্রাভেল এ্যাওয়ার্ড’র (এসএটিএ) চুড়ান্ত পর্বে ‘লিডিং বিচ রিসোর্ট’ হিসেবে স্বীকৃতি আমাদের আরো দায়িত্বশীল হতে অনুপ্রেরণা যোগাচ্ছে।

তিনি আরো বলেন, ২০১৮ সালে হোটেল ক্যাটাগরিতে সায়মন সর্বোচ্চ আয়কর দেয়ার গৌরব অর্জন করে। পর্যটন সেবার পাশাপাশি বিচ পরিস্কার কার্যক্রম, বিচ শিশুদের সার্ফিং শেখানো এবং পড়া-লেখায় সহযোগিতাসহ নানা সামাজিক কার্যক্রমও পরিচালনা করে সায়মন বিচ রিসোর্ট।

উল্লেখ্য, দক্ষিণ এশিয়ার পর্যটন, ভ্রমণ ও আতিথেয়তা শিল্পের সাথে জড়িত প্রতিষ্ঠানগুলোর অসামান্য সাফল্যের বিশ্বাসযোগ্য স্বীকৃতির প্লাটফর্ম তৈরীর লক্ষ্যে ‘দক্ষিণ এশিয়া ট্রাভেল এ্যাওয়ার্ড’র (এসএটিএ) ২০১৬ সালে যাত্রা। শুরু থেকে এটি পর্যটন ও ভ্রমন শিল্পে প্রচুর সমর্থন পেয়েছে। প্রথম বছর মাউন্ড লাভিনিয়া হোটেলে, ২০১৭ সালে মালদ্বিপের ইকুয়েটার ভিলেজ, ২০১৮ সালে ভারতের মুম্বাইয়ের তাজমহল হোটেলে এবং ২০১৯ সালে শ্রীলংকার গালির আমারি হোটেলে ‘দক্ষিণ এশিয়া ট্রাভেল এ্যাওয়ার্ড’র গালা রাউন্ড অনুষ্ঠিত হয়েছে।

  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •