প্রেস বিজ্ঞপ্তি:
“ট্যুরিজম এন্ড জব্স এ বেটার ফিউচার ফর অল।” এই প্রতিপাদ্য নিয়ে সারা বিশ্বের মত ২৭শে সেপ্টেম্বর ২০১৯ কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে উদ্যাপিত হলো বিশ্ব পর্যটন দিবস। দিনের শুরুতে বিশ্ববিদ্যালয়ের হসপিটালিটি এন্ড ট্যুরিজম ডিপার্টমেন্টের উদ্যোগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে র‍্যালী শুরু হয়। উক্ত র‍্যালী লাবনী পয়েন্টে গিয়ে শেষ হয়।
এরপর বেলা ১১:৩০ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমেদ। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের সদস্য সচিব লায়ন মোহাম্মদ মুজিবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার খন্দকার এহসান হাবীব।
উক্ত সভায় সভাপতিত্ব করেন, বিশ্ববিদ্যালয়ের হসপিটালিটি ট্যুরিজম ডিপার্টসেন্টের চেয়ারম্যান শাকিল আহমেদ।
আলোচনা সভার শুরুতে কেক কেটে অনুষ্ঠানের শুভ উদ্ভোধন করেন, কউক চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমেদ। প্রধান অতিথির বক্তব্যে তিনি পর্যটনের অপার সম্ভাবনা নিয়ে বিভিন্ন দিক নির্দেশনা দেন। তিনি এটাও বলেন যে, সততা ও দূরদর্শিতাই হতে পারে পর্যটনের উন্নয়নের একমাত্র চাবিকাঠি। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ট্রাস্ট্রি বোর্ডের সদস্য সচিব তঁার বক্তব্যে বলেন, কক্সবাজার ও পর্যটন নিয়ে কক্সবাজারের একমাত্র বিশ্ববিদ্যালয় (সিবিআইইউ) এর ট্যুরিজম ডিপার্টমেন্ট অবিরাম কাজ করে যাচ্ছে। বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে উক্ত অনুষ্ঠানে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।