বার্তা পরিবেশক :
‘স্বপ্নের বাংলাদেশ বির্নিমানে গুরুত্বপূর্ন ভূমিকা রাখছে কক্সবাজারের পর্যটন শিল্প। আর এই শিল্পের উন্নয়নে পর্যটকদের সেবা নিশ্চিতের পাশাপাশি নিরাপত্তা নিশ্চিত করতে হবে। এছাড়া বর্তমান উন্নয়নের সরকার পর্যটন নগরী‘কে ঘিরে যে মেঘা প্রকল্পগুলোর কাজ বাস্তবায়ন করতে যাচ্ছে তা সম্পন্ন হলে পাল্টে যাবে কক্সবাজারের চিত্র। পুরো বিশে^র কাছে এই পর্যটন নগরী মডেলে পরিণত হবে।‘
বিশ্ব পর্যটন দিবস-২০১৯ উপলক্ষে কক্সবাজার কটেজ ব্যবসায়ী মালিক সমিতি ও সমুদ্র সৈকত সম্মিলিত ব্যবসায়ী পরিষদের উদ্যোগে শুক্রবার রাতে কলাতলীস্থ রেস্তুরেন্টে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি‘র বক্তব্যে মোবাইলের মাধ্যমে কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল এ কথা বলেন।
এতে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন, কক্সবাজার কটেজ ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি কাজী রাসেল আহম্মদ নোবেল। তিনি বলেন, পর্যটক সেবায় যারা দায়িত্বরত রয়েছে তাদের আরো বেশি আন্তরিক হতে হবে। যাতে করে পর্যটক সেবায় কোন ধরনের ঘাটতি না থাকে। তিনি আরো বলেন, হোটেল-মোটেল ব্যবসার আড়ালে যারা মাদক, পতিতাবৃত্তি সহ পর্যটকদের ঠকাচ্ছে প্রশাসনের সহযোগিতায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া পর্যটক জোনের নিরাপত্তায় পুরো এলাকা সিসিটিভি ক্যামরার আওতায় আনা, পর্যাপ্ত লাইটিং ব্যবস্থা ও সড়ক সংষ্কার নিশ্চিত করার কথা বলেন।
পর্যটন দিবস উপলক্ষে ‘ভবিষ্যতে উন্নয়নে কাজের সুযোগ পর্যটনে‘ এই স্লোগানে অনুষ্ঠিত আলোচনা সভায় কক্সবাজার কটেজ ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি ও সমুদ্র সৈকত সম্মিলিত ব্যবসায়ী পরিষদের আহবায়ক কাজী রাসেল আহম্মদ নোবেলের সভাপতিত্বে এবং নাফিস ইকবালের পরিচালনায় মোবাইলে প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার সদর-৩ আসনের সংসদ সাইমুম সরওয়ার কমল।
প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার ফেডারেশন অব ট্যুরিজম সার্ভিস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও গেষ্ট হাউজ মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কাশেম সিকদার।
বিশেস অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কক্সবাজার ট্যুয়াক এর সাধারণ সম্পাদক ও কক্সবাজার ফেডারেশন অব ট্যুরিজম সার্ভিস এসোসিয়েশনের যুগ্ম সম্পাদক আশেক উল্লাহ্, কক্সবাজার কটেজ ব্যবসায়ী মালিক সমিতির উপদেষ্টামন্ডলির সদস্য মো: ইসমাইল, কটেজ ব্যবসায়ী মালিক সমিতির সহ-সভাপতি নুরুল হুদা, সাংগঠনিক সম্পাদক মো: হেলাল, পর্যটন ব্যবসায়ী নুরুল কবির, আব্দু রহমান, কাজল, মো: রিদুয়ান, সী-পাল এক-দুই ব্যবসায়ী পরিষদের সভাপতি আব্দুল গফুর ও সাধারণ সম্পাদক মো: আলী শাহ্ আলম, মাসুদ, জাহেদ বাবু সহ অন্যান্যরা। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মো: ওসমান গণি।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •