বিশেষ সংবাদদাতা।
কক্সবাজার-রামুর সাবেক জনপ্রিয় সংসদ সদস্য মরহুম এড. খালেকুজ্জামানের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক এমপি ইঞ্জিনিয়ার মোহাম্মদ সহিদুজ্জামান বলেন, এড. খালেকুজ্জামান ছিলেন একাধারে একজন রাজনীতিবিদ, একজন শিক্ষক, একজন সমাজ কর্মী ও আদর্শ সমাজ নির্মাণ কারিগর । রাজনীতিতে এখন মিথ্যার সয়লাব চলছে। এমপিরা সংসদে গিয়ে মিথ্যার বেসাতি করেন। আর মরহুম এড. খালেকুজ্জামান শিখিয়ে গেছেন, সমাজে ভালবাসার অহিংস রাজনীতি এবং শিখিয়ে গেছেন সংসদে কি ভাষায় কথা বলতে হয়।

তিনি বলেন, খালেকুজ্জামান নিখাদভাবে মানুষকে ভালোবাসতেন। খালেক ভাই ঈদগাহের শেষ জনসভায় বলেছিলেন, ১০ বার জন্ম নিলেও তিনি রামু-কক্সবাজারের জনগনের ঋণ শোধ করতে পারবেন না। আসলেই মানুষ তাঁকে অকল্পনীয়ভাবে ভালোবাসেন। যতটুকু সম্ভব তিনি মানুষের উপকার করেছে। পারত পক্ষে তিনি কাউকে কষ্ট দেননি।

তিনি তাঁর বড় ভাই সাবেক এমপি মরহুম এড খালেকুজ্জামান, তাঁর পিতা সাবেক জাতীয় পরিষদ সদস্য মরহুম মৌলবী ফরিদ আহমদ ও মা রত্মগর্ভা রিজিয়া আহমদ এবং তাঁর ভাইদের জন্য দোয়া কামনা করেন। তিনি বলেন, তাঁর মা-বাবা ও ভাইয়েরা তাদেরকে জনসেবার জন্য ছেড়ে দিয়েছিলেন বলেই তারা জনসেবায় নিজেদের উৎসর্গ করতে পারছেন।

ইন্জিনিয়ার মোহাম্মদ সহিদুজ্জামান বলেন, সংসদের স্পিকার খালেক ভাইকে চিনতেন বলেই তিনি বক্তৃতা দিতে দাঁড়ালে সময় বাড়িয়ে দিতেন। দেশে বিদেশে মরহুম খালেকুজ্জামানের ভাই পরিচয় দিয়ে অনেক বড় বড় নেতাদের কাছে তিনি সম্মানিত হয়েছেন।

আবেগ আপ্লুত কন্ঠে ইন্জিনিয়ার মুহাম্মদ সহিদুজ্জামান বলেন, খালেকুজ্জামান ভুলে যাওয়ার মত কোন মানুষ নন। মানুষের মনের গভীরে রয়েছেন খালেকুজ্জামানের স্থান । গত ১৮ বছর ধরে কক্সবাজার-রামুর মানুষ শ্রদ্ধাভরে তাঁকে স্মরণ করছেন। আগামীতেও যুগ যুগ ধরে স্মরণীয় হয়ে থাকবেন তিনি। তিনিও তাঁর পরিবার আগামীতেও রামু-কক্সবাজারবাসীর সেবায় ও ভালোবাসায় থাকতে চান বলে জানান সহিদুজ্জামান।

কক্সবাজার-রামু আসনের জনপ্রিয় সাবেক সংসদ সদস্য মরহুম এড. খালেকুজ্জামানের ১৮ তম শাহাদত বার্ষকী উপলক্ষে তাঁর মা রত্মগর্ভা রিজিয়া আহমদ মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ে ২৮ সেপ্টেম্বর বিকেলে আয়োজন করা হয় স্মরণ সভা ও দোয়া মাহফিল। এতে সভাপতিত্ব করেন, বিশিষ্ট সমাজ সেবক শামসুল আলম সিদ্দিকী।

বক্তব্য রাখেন, বিএনপি নেতা শাহাব উদ্দিন চৌধুরী, সাবেক চেয়ারম্যান আমিনুল হক, বিএনপি নেতা জানে আলম, নাদেরুজ্জাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমিজ আহমদ, সাংবাদিক শামসুল হক শারেক, বিএনপি নেতা মুছলেহ উদ্দিন, ইবনে আলতাফ মুরশেদ, সাবেক মেম্বার সেনাগীর আলম, আজিজুর রহমান সিকদার, ইমতিয়াজ আহমদ সওদাগর, আকবর মেম্বার, হাজি আবু ছৈয়দ, নুরুল আবছার ও আব্দুর রশীদ।
অনুষ্ঠানটি পরিচালনা করেন মাষ্টার আবুবকর সিদ্দিক।

বক্তারা বলেন, মরহুম এড. খালেকুজ্জামান ও তার পরিবার মিশে আছে রামু-কক্সবাজারের মাটিও মানুষের সাথে। তারা রামু – কক্সবাজারের মানুষকে মনে প্রাণে ভালোবাসেন বলেই তাদের কাছে স্মরণীয় ও বরণীয়।

স্মরণ সভায় কবিতা পাঠ ও বক্তব্যের মাধ্যমে মরহুম খালেকুজ্জামানকে স্মরণ করেন রত্মগর্ভা মাধয়মিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা।
অনুষ্ঠান শেষে মরহুম এড. খালেকুজ্জামান তাঁর মরহুম পিতা মৌলবী ফরিা আহমদ, মাতা অসুস্থ মাতা রিজিয়া আহমদ ও পরিবারের সকলের জন্য দোয়া ও মোনাজাত করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •