এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া:

কক্সবাজারের চকরিয়ায় ইয়াবা ক্রয়-বিক্রির সময় পুলিশ অভিযান চালিয়ে মো. আশরাফুল (৩২) নামে একজন চিহ্নিত মাদককারবারীকে গ্রেপ্তার করেছে। এসময় তার কাছ থেকে ২৭ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল সোয়া সাতটার দিকে উপজেলার হারবাং পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর মো. আমিনুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের দরগা মোড় এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত আশরাফুল ওই ইউনিয়নের করমুহুরী পাড়া এলাকার ছাবের আহামদের পুত্র।

অভিযানে অংশ নেয়া হারবাং পুলিশ ফাঁড়ির এএসআই পলাশ রায় বলেন, শুক্রবার গভীর রাত থেকে ইউনিয়নের বিভিন্ন এলাকায় মাদকদ্রব্য উদ্ধার ও মুলতবী গ্রেপ্তারী পরোয়ানা তামিল অভিযান চালাচ্ছিলাম। অভিযান চলাকালে শনিবার সকাল পৌনে সাতটার দিকে গোপন সূত্রে খবর আসে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের পূর্ব পার্শ্বে হারবাং ইউনিয়ননের ৮ নম্বর ওয়ার্ডের দরগা মোড় এলাকায় কয়েকজন লোক মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় করছে। পরে বিষয়টি হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মো. আমিনুল ইসলামকে অবহিত করলে সকাল সোয়া সাতটার দিকে তাঁর নেতৃত্বে পুলিশ ফোর্স নিয়ে ওই এলাকায় অভিযান চালাই। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক কারবারিরা পালানোর চেষ্টা করলে পুলিশ ধাওয়া দিয়ে মো. আশরাফুল নামে একজন চিহ্নিত মাদককারবারিকে গ্রেপ্তার করে। পরে তার কোমরে তল্লাসী চালিয়ে পলথিন মোড়ানো অবস্থায় ২৭ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মো. আমিনুল ইসলাম বলেন, হারবাং ইউনিয়ননের ৮ নম্বর ওয়ার্ডের দরগা মোড় এলাকা থেকে ২৭ পিস ইয়াবাসহ এক যুবককে গ্রেপ্তারের ঘটনায় ফাঁড়ির এএসআই পলাশ রায় বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে থানায় একটি মামলা দায়ের করেছেন। শনিবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।