বিএজেড জাহাঙ্গীর আলম :
কক্সবজার সিটি কলেজে সম্মান শ্রেণিতে সংযোজিত হল বিজ্ঞান বিভাগের অন্যতম বিষয় ‘রসায়ন বিভাগ’।গতকাল ২৭ সেপ্টেম্বর এই বিভাগের ইন্সপেকশন সম্পন্ন হয় । আশা করা যাচ্ছে এ সেশন থেকে ছাত্রছাত্রীরা এই বিভাগে ভর্তির সুযোগ পাবে।

ইন্সপেকশনের উপস্থিত ছিলেন  কক্সবাজার সিটি কলেজের অধ্যক্ষ অধ্যাপক ক্য থিং অং  উপাধ্যক্ষ অধ্যাপক আবু মো. জাফর সাদেক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের  অধ্যাপক ড. দেবাশীষ পালিত, কক্সবাজার সিটি কলেজের রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক আশফাকুর রহমান, প্রভাষক আসমাউল হোসনা, রশিদ আহমেদ, ইকবাল হাসান, নুর মোহাম্মদ, পার্থ বড়ুয়া, মোজাহিদুল ইসলাম সহ কলেজের অন্যান্য বিভাগের বিভাগীয় প্রধানগণ ও প্রভাষকবৃন্দ।

রসায়ন বিভাগের সাথে সাথে গতকাল গণিত, পরিসংখ্যান, সমাজকর্ম, ইতিহাস, লাইব্রেরী এন্ড ইনফরমেশন সায়েন্স বিষয়েরও ইন্সপেকশন শেষ হল।

উক্ত বিষয় গুলোতে ২০১৯ – ২০ সেশনে শিক্ষার্থীরা রিলিজ স্লিপের মাধ্যমে ভর্তি হতে পারবে।

এছাড়াও কক্সবাজার সিটি কলেজে পদার্থবিজ্ঞান, বায়োকেমিস্ট্রি, কম্পিউটার সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং, ট্যূরিজম এন্ড হোটেল ম্যানেজমেন্ট, বাংলা, ইংরেজি, সমাজবিজ্ঞান, অর্থনীতি, রাষ্ট্রবিজ্ঞান, দর্শন, হিসাববিজ্ঞান, ব্যবস্থাপনা, ফিন্যান্স এন্ড ব্যাংকিং, মার্কেটিং, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ে রিলিজ স্লিপের মাধ্যমে আবেদন করা যাবে।

কক্সবাজার সিটি কলেজের এ অসাধারণ অগ্রযাত্রায় অগ্রনায়ক গভর্ণিং বডির সভাপতি অধ্যাপিকা এথিন রাখাইন ও সদস্যদের কে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন কলেজের সকল শিক্ষক ও ছাত্রছাত্রীরা।