বার্তা পরিবেশক
বহুবিতর্কিত শ্রমিক সংগঠনের নাম ব্যবহার করে বিভিন্ন শ্রমিক সংগঠনের সদস্যদের লাখ লাখ টাকা আত্মসাৎকারী রুহুল কাদের মানিকের কাছ থেকে অটোবাইক শ্রমিকদের পাওনা টাকা চাইতে গিয়ে বার বার মানিক বাহিনির সদস্যদের হাতে নির্যাতনের শিকার হওয়ার প্রতিবাদে গতকাল বিকাল ৪ টায় ক্ষতিগ্রস্থ বিক্ষোব্ধ অটো বাইক শ্রমিকরা শহরের ঝাড়– মিছিল ও প্রতিবাদ সমাবেশে অতর্কিত হামলা চালিয়ে ১০ অটো বাইক শ্রমিক আহত হওয়ার খবর পাওয়া গেছে।
প্রাপ্ত তথ্য মতে জানা যায় বাংলাদেশ অটো বাইক শ্রমিক কল্যাণ সোসাইটি কক্সবাজার শহর শাখা‘র (রে:জি: নং ১১৩৮৭) প্রতিবাদ মিছিলে হামলা চালিয়েছে রুহুল কাদের মানিক বাহিনী। এতে প্রায় ১০ জন নেতা-কর্মী আহত হয়েছে। তার মধ্যে দুই জন আশংকাজনক অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
শুক্রবার বিকাল সাড়ে ৫ টার দিকে ইডেন গার্ডেন সিটি‘র নীচে চলমান প্রতিবাদ
মিছিলের উপর এ হামলা চালানো হয়। বাংলাদেশ অটো বাইক শ্রমিক কল্যাণ সোসাইটি কক্সবাজার শাখা‘র নেতাদের দেওয়া অভিযোগে জানা যায়, সরকারী মনোগ্রাম ব্যবহার করে
কক্সবাজারের টমটম চালকদের হয়রানি ও চাঁদাবাজি করে যাচ্ছে রুহুল কাদের মানিক। তিনি প্রতারণার ফাঁদ পেতে সহজ-সরল টমটম শ্রমিকদের কাছ থেকে ৬ থেকে ৭ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। তাই ভুক্তভোগীরা এই প্রতারকের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করে। এরই ধারাবাহিকতায় শুক্রবার বিকালে প্রতারক রুহুল কাদের মানিকের বিরুদ্ধে ঝাড়–মিছিল বের করে বাংলাদেশ অটো বাইক শ্রমিক কল্যাণ সোসাইটি কক্সবাজার শহর শাখা। ওই ঝাড়– মিছিলে পরিকল্পিত ভাবে হামলা চালায় রুহুল কাদের মানিকের নেতৃত্বে ১০-১২ জন অস্ত্রধারী সন্ত্রাসী।
এতে আহত হয় হামিদ মোহাম্মদ (৩২), তাজুল ইসলাম (৩২), মো: ইলিয়াছ (৩০), মো: আবদুল্লাহ (৩৩), মো: জয়নাল, মো: হাশেম ও মো: জমির সহ প্রায় ১০ জন। আহতের মধ্যে হামিদ মোহাম্মদ ও তাজুল ইসলামের অবস্থা আশংকা জনক। তারা কক্সবাজার সদর হাসপাতালে চিকি’সাধীন রয়েছে। রুহুল কাদের মানিকের নেতৃত্বে হামলাকারীরা হলেন, মোহাম্মদ সোহেল (৩০), জিয়াবুল আসছার (৪১), শাহজাহান (৩৫), দিদার (৩৩), মো: মুছা (৪৫), আব্দুর রশিদ প্রকাশ
বার্মাইয়া রশিদ (৩২), খলিল (৩৩), মফিজুর রহমান (৩৮) সহ প্রায় ১০-১২ জন লোক।
এ ঘটনায় বাংলাদেশ অটো বাইক শ্রমিক কল্যাণ সোসাইটি কক্সবাজার শহর শাখা‘র
সভাপতি মোহাম্মদ আব্দুল্লাহ্ জানান, রুহুল কাদের মানিকের অপকর্মের বিরুদ্ধে ঝাড়–
মিছিল করতে গিয়ে নেতা-কর্মীরা হামলার শিকার হয়। হামলাকারীরা দা, কিরিচ আর
লোহার রড দিয়ে সবাইকে আঘাত করে। এসময় তারা ৩-৪ টি টমটম ভাংচুর করে। আর দুইটি টমটম আটকিয়ে রাখে। এ ঘটনায় আহতদের পক্ষ থেকে কক্সবাজার সদর থানায় একটি মামলা দায়ের করার প্রস্তুতি চলছে বলে জানান ।
এদিকে রুহুল কাদের মানিক কতৃক আয়োজিত ২৮ সেপ্টেম্বর পাবলিক লাইব্রেরির মাঠে শ্রমিক সমাবেশেকে কেন্দ্র করে উভয় গ্রæপে টান টান উত্তেজনা বিরাজ করছে।
বাংলাদেশ অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটির নেতাকর্মীরা মানিককে রাজপথে প্রতিহত করার ঘোষণা দেন। একই সাথে টমটম চালকদের কাছ থেকে হাতিয়ে নেওয়া লক্ষ লক্ষ টাকা পিরিয়ে না দেওয়া পর্যন্ত ভূয়া সংগঠনের নাম ব্যবহাকারী মানিককে অবাঞ্চিত ঘোষনা করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •