প্রেস বিজ্ঞপ্তি :
“রামুই অসাম্প্রদায়িক বাংলাদেশ” শীর্ষক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করেছে ঢাকাস্থ রামু সমিতি। আগামী শনিবার (২৮ অক্টোবর) বিকেল ৩ টায় জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে এ আলোচনা অনুষ্ঠিত হবে। এতে দেশের গণ্যমান্য ব্যক্তিবর্গ আলোচনায় অংশগ্রহণ করবেন।

রামু সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত আমন্ত্রণ পত্রে ঢাকাস্থ রামু তথা কক্সবাজারবাসীকে এই আলোচনাতে উপস্থিত থাকার অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখ্য, ২০১২ সালের ২৯শে অক্টোবর রামুর বৌদ্ধপল্লিতে সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটে যার ফলশ্রুতিতে অসাম্প্রদায়িক, শান্তিময় রামুতে ক্ষণিকের অমানিশা নেমে এসেছিল। আগামি রবিবার এই অনাকাঙ্ক্ষিত ঘটনার সাত বছর পূর্ণ হবে। এই সাত বছরে রামুতে নিরাপত্তা জোরদার, ক্ষতিগ্রস্ত বিহারগুলোর পুনর্নির্মাণ ও সংস্কার, আক্রান্ত এলাকাগুলোতে প্রশাসনিক যোগাযোগ ও তৎপরতা বৃদ্ধিসহ ইতিবাচক এবং মানবিক অনেক কিছু করা হয়েছে। হাজার বছরের ইতিহাস সমৃদ্ধ রামুতে সব ধর্মের, নানা বর্ণের, নানা পেশার মানুষজন একত্রে মিলে মিশে থেকে আসছে অনধিকাল ধরে। বাংলাদেশের অন্য সব এলাকার মতই এখানে রয়েছে অসাম্প্রদায়িক সম্প্রীতি।

রামুর অসাম্প্রদায়িক বাস্তবতাকে তুলে ধরতে “রামুই অসাম্প্রদায়িক বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভার আয়োজন করেছে ঢাকাস্থ রামু সমিতি। উল্লেখ্য, রামু সমিতি ঢাকাতে বসবাসরত রামুবাসীদের সামাজিক সংগঠন।

জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এই আলোচনা অনুষ্ঠানে দেশের বিশিষ্টজনরা উপস্থিত থাকবেন বলে নিশ্চিত করেছেন রামু সমিতির নেতৃবৃন্দ।

https://www.facebook.com/coxsbazarnews/ পেইজ হতে এই আলোচনা অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করবে সিবিএন।