এস. এম. তারেক, কক্সবাজার সদর:
কক্সবাজার সদরের ইসলামাবাদ ইউনিয়নের পূর্ব গজালিয়া থেকে অস্ত্র ও ডাকাতির সরঞ্জামসহ ২ ডাকাতকে আটক করেছে ঈদগাঁও তদন্ত কেন্দ্রের পুলিশ।
আটককৃতরা হলো পূর্ব গজালিয়া গ্রামের ইলিয়াস প্রকাশ আবদুর রহমানের ছেলে শাহজাহান প্রকাশ জয়নাল (২৮) অপরজন ঈদগাঁও ইউনিয়নের কালির ছড়া এলাকার শিয়া পাড়া গ্রামের নজির হোসেনের ছেলে সিরাজুল হক (২৫)।

২৫ সেপ্টেম্বর ভোর রাতে পুলিশ তাদের আটক করে। পুলিশ জানায় আটককৃতদের নিকট থেকে দেশে তৈরী একটি এলজি, ২ রাউন্ড কার্তুজ, ১ টি কিরিচ, ১০ টি লোহার রড, ২ টি ধারালো দা , ১ টি লম্বা ছোরা ও ৩ টি কাঠের লাঠি উদ্ধার করা হয়।

পুলিশ সূত্র আরো জানায় , আটককৃত দুইজনসহ আরো ৮/৯ জনের একটি সংঘবদ্ধ ডাকাতদল ও অপরহরণচক্রের সদস্যরা ইসলামাবাদ ইউনিয়নের পুর্ব গজালিয়া গ্রামের সাতঘরিয়া পাড়া খুঁঠির ঝিল এলাকায় অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ আসাদুজ্জামানের নেতৃত্বে পুলিশের একটি টিম দ্রæত ঘটনাস্থলে পৌঁছে এবং পুরো এলাকাটি ঘিরে ফেলে। এসময় ডাকাতদল পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে জয়নাল ও সিরাজ পুলিশের হাতে ধরা পড়ে। আটককৃতদের স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ তাদের আস্তানা থেকে উল্লেখিত অস্ত্রশস্ত্র উদ্ধার করে।

তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ আসাদুজ্জামান বলেন, আটককৃতরা পেশাদার ডাকাত ও অপহরণকারী চক্রের সক্রিয় সদস্য। আটককৃতরা দীর্ঘদিন ধরে পাহাড়ে অবৈধ আস্তানা গেঁড়ে লোকজন অপহরণ করে মোটা অংকের মুক্তিপন আদায় ও ঈদগাঁও ইদগড় সড়কে ডাকাতি করে আসছিল। এ দলের অন্যান্য সদস্যদেরও গ্রেফতারের জন্য পুলিশ চেষ্টা চালাচ্ছে বলে পুলিশ সূত্র জানায়।