নিজস্ব প্রতিবেদক:
বিএনপির চেয়ারপারসন, সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে বিক্ষোভ-মানববন্ধন করেছে কক্সবাজার জেলা শ্রমিকদল।
বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে শহরের শহিদ সরণি সংলগ্ন দলের কার্যালয়ের সামনে কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় মৎস্যজীবী বিষয়ক সম্পাদক সাবেক এমপি লুৎফুর রহমান কাজল।
জেলা শ্রমিক দলের সভাপতি ও সাবেক পৌর প্যানেল রফিকুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান বক্তা ছিলেন জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী।
জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক সাবেক পৌর কাউন্সিলর মোঃ কুতুব উদ্দিনের সঞ্চালনায় কেন্দ্র ঘোষিত এই কর্মসুচীতে লুৎফুর রহমান কাজল বলেন, সারাদেশে একটাই আওয়াজ, বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি। জনগণ এই লুটেরা সরকারের পদত্যাগ চায়।
তিনি বলেন, দুর্নীতিবাজ, জুয়াড়ি, চাঁদাবাজ, লুটপাটকারী শেখ হাসিনা সরকার ক্ষমতায় থাকলে বেগম খালেদা জিয়ার মুক্তি হবে না। তাই আন্দোলনের প্রস্তুতি নিন। জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন করে সরকারকে বিদায় করা হবে। বিজয় আমাদের হবেই। বেগম খালেদা জিয়া মুক্তি পেলে গণতন্ত্র মুক্তি পাবে। প্রতিষ্ঠিত হবে জনগণের সরকার।
শাহজাহান চৌধুরী বলেন, আওয়ামী লীগ জনবিরোধী সরকার। তারা জনগণের ভোটে নির্বাচিত হয়নি। তারা দেশের সমস্ত অর্জন ধ্বংস করে দিয়েছে। এই লুটেরা সরকার ক্ষমতায় থাকলে দেশের সার্বভৌমত্ব থাকবে না।
দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা যদি বেগম খালেদা জিয়ার মুক্তি চান তাহলে আন্দোলনের জন্য প্রস্তুত হউন।
শাহজাহান চৌধুরী আরো বলেন, বিচার ব্যবস্থাকে তারা রাজনৈতিক প্রয়োজনে ব্যবহার করছে। প্রশাসনকে সম্পূর্ণ দলীয়করণ করেছে। তিন বারের সাবেক প্রধানমন্ত্রী ন্যায় বিচার পায় না। তাঁকে সাজানো মামলায় প্রহসনের বিচারে সাজা দিয়ে কারাবন্দি করে রেখেছে। অথচ হাজার হাজার কোটি টাকা এই দেশ থেকে লোপট করে বিদেশে পাচার করা হচ্ছে। এর কোনো বিচার নেই। কারা করবে এই বিচার। সরকারের সকল পর্যায়ের লোক দুর্নীতি ও লুটপাটের সাথে জড়িত।

সভায় বক্তব্য রাখেন- জেলা যুব দলের সভাপতি এডভোকেট ছৈয়দ আহমদ উজ্জল, সাধারণ সম্পাদক ও সাবেক পৌর প্যানেল মেয়র জিসান উদ্দিন জিসান, জেলা শ্রমিক দলের সহসভাপতি মুজিবুল হক চৌধুরী, দপ্তর সম্পাদক খাইরুল আমিন হিরু, চকরিয়া উপজেলা শ্রমিক দলের আহবায়ক জয়নাল আবেদিন, জেলা ছাত্র দলের সাধারণ সম্পাদক ফাহিমুর রহমান ফাহিম, কক্সবাজার পৌর শ্রমিক দলের সভাপতি এস্তাক আহমদ, সাধারণ সম্পাদক আহমদ হোসেন গুরা মিয়া, জেলা শ্রমিক দলের সহদপ্তর সম্পাদক আবদুর রশিদ, শ্রমিক দল নেতা মনজুর আলম, সাহাব উদ্দিন লাল্টু, চকরিয়া পৌর শ্রমিক দলের সভাপতি রফিক আহমদ, সাধারণ সম্পাদক মনজুর আলম, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম, আবাসিক হোটেল শ্রমিকদলের সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির।
এছাড়া বিএনপি, শ্রমিকদল, যুবদল, ছাত্রদলসহ অঙ্গও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •