জেলা ও দায়রা জজ আদালতের পিপি এড. ফরিদের দায়িত্বপালন শুরু

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের নতুন পাবলিক প্রসিকিউটর (পিপি) নিয়োগ পাওয়া এডভোকেট ফরিদুল আলম কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের দায়িত্ব পালন শুরু করেছেন। রোববার ২২ সেপ্টেম্বর পিপি হিসাবে তিনি সর্বপ্রথম কর্মদিবস অতিবাহিত করেছেন।

রাজপথ কাঁপানো সাবেক তুখোড় ছাত্রনেতা এডভোকেট ফরিদুল আলম গত ১৫ সেপ্টেম্বর কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পিপি হিসাবে নিয়োগ পান। নতুন পিপি এডভোকেট ফরিদুল আলম বিদায়ী পিপি এডভোকেট মমতাজ আহমদের স্থলাভিষিক্ত হয়েছেন। এডভোকেট ফরিদুল আলম ১৯৬৩ সালের ২১ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯৭ সালের ৩ মার্চ কক্সবাজার জেলা আইনজীবী সমিতিতে একজন নবীন আইনজীবী হিসাবে যোগ দেন। ২০০৯ সালের মার্চ থেকে অতিরিক্ত দায়রা জজ আদালতে এডভোকেট ফরিদুল আলম অতিরিক্ত পিপি’র দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি বাংলাদেশ সুপ্রিম কোর্টেরও তালিকাভূক্ত একজন আইনজীবী। এডভোকেট ফরিদুল আলম আইনে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। কক্সবাজার শহরের থানার পেছনের রোডের বাসিন্দা ও উখিয়া উপজেলার জালিয়া পালং ইউনিয়নের ইনানী এলাকার মরহুম আমির হামজা ও আয়েশা বেগমের পুত্র এডভোকেট ফরিদুল আলম বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার জেলা শাখার সাবেক সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক, জেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং বর্তমানে কক্সবাজার জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক, কক্সবাজার সিটি কলেজের একজন দাতা সদস্য ও বর্তমানে গভর্নিং বডির সদস্য, কক্সবাজার প্রেসক্লাবের স্থায়ী সদস্য, কক্সবাজার জেলা স্কাউটের কমিশনার। তিনি কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সহ সাধারণ সম্পাদক ছিলেন। ব্যাক্তিগতভাবে অত্যন্ত স্বজ্জন, অমায়িক ও বন্ধুবৎসল এডভোকেট ফরিদুল আলম ২০০৯ সালে অভিবক্ত কক্সবাজার বন বিভাগের প্রথম রিটেইনার হিসাবে দায়িত্ব পালন করছেন। তিনি বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের প্যানেল আইনজীবী হিসাবে কাজ করছেন। ৫ ভাই ২ বোনের মধ্যে ৪র্থ এডভোকেট ফরিদুল আলম। ব্যক্তিগত জীবনে নতুন পিপি এডভোকেট ফরিদুল আলম টেকনাফের ওয়ালিয়াবাদের বীর মুক্তিযোদ্ধা আবদুশ শুক্কুরের কন্যা, স্নাতকোত্তর ডিগ্রিধারী নাসরিন আক্তার শাহীন’কে নিজের জীবনসঙ্গীনী হিসাবে বেঁচে নেন। নাসরিন আক্তার শাহীন দক্ষিণ চট্টগ্রামের বৃহত্তম বেসরকারি উচ্চতর বিদ্যাপীট কক্সবাজার সিটি কলেজের অধ্যাপক। ফরিদ-শাহীন দম্পতির ৩ কন্যার সকলেই রামু ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজের ছাত্রী।

জেলার সর্বোচ্চ আইন কর্মকর্তা পিপি’র দায়িত্বপালন শুরু করা নিয়ে তিনি সিবিএন-কে বলেন-‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে শুদ্ধি অভিযান শুরু করেছেন আমিও কক্সবাজার আদালতে আমার কর্মকান্ডের মাধ্যম এই শুদ্ধি অভিযান শুরু করতে চাই’। সিবিএন-এর কাছে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেছেন, কোন দুর্নীতি, অনিয়ম, হয়রানী তিনি নিজেও করবেননা, আদালত সম্পৃক্ত কাউকে দুর্নীতি, অনিয়ম, হয়রানী করতেও দিবেননা। নতুন পিপি এডভোকেট ফরিদুল আলম তাঁর দায়িত্ব পালনে আদালতের বিচারক, আইনজীবী, বিচারপ্রার্থী, বিচার বিভাগীয় সকল কর্মকর্তা-কর্মচারী, আইনজীবী সহকারী সহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা এবং আন্তরিক দোয়া ও আশীর্বাদ কামনা করেছেন।

কক্সবাজার আদালত ও ট্রাইব্যুনাল পরিদর্শনে আসা হাইকোর্ট বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি বোরহান উদ্দিনের সাথেও নতুন পিপি এডভোকেট ফরিদুল আলম রোববার ২২ সেপ্টেম্বর কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আ.জ.ম মঈন উদ্দিন ও সাধারণ সম্পাদক এডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল সহ সাক্ষাৎ ও কুশল বিনিময় করেন।

সর্বশেষ সংবাদ

জার্মানিতে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে নিহত ৮

চসিক নির্বাচনে কাউন্সিলর প্রার্থী পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী

চকরিয়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সততা স্টোর উদ্বোধন

ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীদের মিলনমেলা ২৯ ফেব্রুয়ারী

দীর্ঘ ৫৪ বছর পর শহীদ মিনার পেলো পৌর প্রিপ্যার‌্যাটরি উচ্চ বিদ্যালয়

সাংবাদিক আকাশের পিতা ওমরাহ হজ্ব করতে সৌদি যাত্রা : দোয়া কামনা

‘ মনগড়া’ সংবাদের প্রতিবাদ ও নিন্দা মিজানের

সরকারি সফরে গিয়াস উদ্দিন চৌধুরীর থাইল্যান্ড ও মালয়েশিয়া যাত্রা

উদ্ধার ৯৩লাখ ৮০ হাজার টাকা ও ১৫ লাখ টাকার চেক, মামলা করবে র‌্যাব

সার্ভেয়ারদের ব্যক্তিগত অপরাধের দায় জেলা প্রশাসন নেবেনা , আইন অনুযায়ী ব্যবস্থা : ডিসি কামাল হোসেন

চকরিয়ায় বসতভিটার বিরোধে দুই পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষ, কলেজ ছাত্রীসহ আহত-২৪

হোটেল মোটেল জোনের আবর্জনা সংগ্রহ ও অপসারনে জরুরী সভা

এড. আমির হোছাইন হাইস্কুল ও আমির মরতুজা কে,জি’র বার্ষিক অনুষ্ঠান সম্পন্ন

ঈদগড়ে পুলিশের অভিযানে ৯৩০ পিচ ইয়াবাসহ ২ পাচারকারী আটক

দৈনিক আজকের দেশ-বিদেশে প্রকাশিত সংবাদে মনু’র প্রতিবাদ

খরুলিয়ায় স্কুল ছাত্রী অপহরণ, আটক ১

কক্সবাজার সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ করা যাবে না : প্রধানমন্ত্রী

চট্টগ্রামে ১৩’শ ইয়াবাসহ কক্সবাজারের মাদ্রাসা শিক্ষক গ্রেপ্তার

জিপিএ ৪-এর গ্রেডিংবিন্যাস চূড়ান্ত

বাঁকখালীর দু’তীরে হাজারো মানুষ খুঁজে নিয়েছে জীবন নির্বাহের গন্তব্য